দুর্দান্ত ক্যামেরার Vivo X80 Pro, Vivo X80 আজ প্রথমবার কেনার সুযোগ, পাবেন ৫ হাজার টাকা পর্যন্ত ছাড়

সেল অফার হিসাবে উক্ত ফোন-দ্বয়ের সাথে ফ্লাট ৫,০০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট ও এক্সচেঞ্জ বোনাস অফার করা হবে

vivo-x80-pro-series-sale-starts-today-india-price-offers-specifications

গত ১৮ই মে ভারতের বাজারে আত্মপ্রকাশ করেছিল Vivo X80 স্মার্টফোন সিরিজ। আর আজ অর্থাৎ ২৫শে মে এই ফ্ল্যাগশিপ লাইনআপের অধীনে আসা Vivo X80 এবং Vivo X80 Pro মডেল দুটি প্রথমবার সেলে বিক্রির জন্য উপলব্ধ হল। সেল অফার হিসাবে উক্ত ফোন-দ্বয়ের সাথে ফ্লাট ৫,০০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট ও এক্সচেঞ্জ বোনাস অফার করা হবে। জানিয়ে রাখি, চীন এবং মালয়েশিয়ার পর ভারতে আগত এই নয়া সিরিজটি, গত বছরের সেপ্টেম্বরে লঞ্চ হওয়া Vivo X70 সিরিজের সাক্সেসর ভার্সন হিসাবে এসেছে। ফিচারের কথা বললে, সিরিজ অন্তর্গত ভ্যানিলা মডেল অর্থাৎ Vivo X80, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ চিপসেটের সাথে এসেছে। অন্যদিকে, Pro মডেলে পাওয়া যাবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। উভয় ফোনেই জনপ্রিয় অপটিক্যাল ডিজাইন ও ইঞ্জিনিয়ারিং ব্র্যান্ড জেইস (Zeiss) দ্বারা ‘কো-ইঞ্জিনিয়ারড’ একটি উন্নত ইমেজিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। সর্বোপরি, এই নয়া ফোন-দ্বয়ে ৮০ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিংয়ের সাপোর্ট পাওয়া যাবে বলে দাবি করেছে সংস্থাটি। প্রসঙ্গত, আলোচ্য স্মার্টফোন সিরিজের পাশাপাশি, Vivo TWS ANC 2 এবং TWS 2e অডিও ডিভাইস দুটির প্রথম সেলও আজ থেকেই শুরু হচ্ছে।

Vivo X80, Vivo X80 Pro এর দাম ও লভ্যতা

ভিভো এক্স৮০ প্রো স্মার্টফোনের বিক্রয় মূল্য ৭৯,৯৯৯ টাকা রাখা হয়েছে। এই দাম মডেলটির ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সহ আসা একক ভ্যারিয়েন্টের। সিরিজের এই প্রো সংস্করণটিকে, শুধুমাত্র কসমিক ব্ল্যাক কালারে উপলব্ধ করা হয়েছে।

অন্যদিকে, ভিভো এক্স৮০ ফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে যথাক্রমে ৫৪,৯৯৯ টাকায় ও ৫৯,৯৯৯ টাকায় নিয়ে আসা হয়েছে ভারতে। এটিকে, কসমিক ব্ল্যাক এবং আরবান ব্লু কালারে বেছে নেওয়া যাবে।

আগ্রহীরা আজ এই মুহূর্ত থেকেই, ভিভো ইন্ডিয়ার অনলাইন স্টোর এবং দেশের শীর্ষস্থানীয় রিটেল স্টোরগুলির মাধ্যমে এই দুটি নতুন স্মার্টফোনকে কিনে নিতে পারবেন৷ আর সেল অফার হিসাবে, HDFC ব্যাঙ্কের ক্রেডিট কার্ড হোল্ডাররা পেমেন্টের সময় ৫,০০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পেয়ে যাবেন। একই সাথে, পুরোনো মোবাইল আপগ্রেড করার ক্ষেত্রে ৩৩,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফারও দেওয়া হচ্ছে।

Vivo X80 Pro স্পেসিফিকেশন

ভিভো এক্স৮০ প্রো স্মার্টফোনে একটি ৬.৭৮ ইঞ্চির ২কে (১,৪৪০x৩,২০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট অফার করবে। ফাস্ট পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস দ্বারা চালিত। আর স্টোরেজ হিসাবে, এই নয়া ডিভাইসে ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি রম পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য, ভিভোর এই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটের ব্যাক প্যানেলে কোয়াড ক্যামেরা সেটআপ দেখা যাবে। এই ক্যামেরাগুলি হল, ৫০ মেগাপিক্সেল Samsung ISOCELL GNV প্রাইমারি সেন্সর, ৪৮ মেগাপিক্সেল Sony IMX598 আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ১২ মেগাপিক্সেল Sony IMX663 পোর্ট্রেট সেন্সর, এবং ৫এক্স অপটিক্যাল জুম তথা ৬০এক্স ডিজিটাল জুম সহ ৮ মেগাপিক্সেল পেরিস্কোপ-আকৃতির আল্ট্রা-টেলিফটো সেন্সর। কম আলোতে দুর্দান্ত ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফির জন্য, এই রিয়ার ক্যামেরা গুলিকে সংস্থার নতুন ভিভো ভি১ প্লাস (Vivo V1 Plus) ইমেজিং চিপ সহ নিয়ে আসা হয়েছে। অন্যদিকে, এই হ্যান্ডসেটের সামনে এফ/২.৪৫ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেন্সর উপস্থিত থাকছে।

তদুপরি, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.২, এনএফসি (NFC) এবং ইনফ্রারেড (IR) ব্লাস্টার ওয়্যারলেসের মতো কানেক্টিভিটি বিকল্প সামিল রয়েছে Vivo X80 Pro স্মার্টফোনে৷ পাওয়ার ব্যাকআপের জন্য এতে, ৪,৭০০এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৮০ ওয়াট ফ্ল্যাশ চার্জ ওয়্যারড ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং টেকনোলজি সমর্থন করে। ধুলো এবং জলের থেকে সুরক্ষিত রাখার জন্য এই নয়া হ্যান্ডসেটকে IP68 রেটিং সহ নিয়ে আসা হয়েছে। পরিশেষে, Vivo X80 Pro স্মার্টফোনের পরিমাপ ১৬৪.৫৭x৭৫.৩০x৯.১০ মিমি এবং ওজন প্রায় ২১৯ গ্রাম।

Vivo X80 স্পেসিফিকেশন

ভিভো এক্স৮০ সিরিজের এই স্ট্যান্ডার্ড মডেলে একটি ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০পিক্সেল) AMOLED ডিসপ্লে দেখা যাবে। এই ডিসপ্লের এসপেক্ট রেশিও ২০:৯ এবং রিফ্রেশ রেট সর্বোচ্চ ১২০ হার্টজ। নিরাপত্তার জন্য এতে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। আবার উৎকর্ষমানের পারফরম্যান্স অফার করার জন্য এই স্মার্টফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস স্কিন দ্বারা চালিত। এই ডিভাইসে, ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ বর্তমান।

Vivo X80 স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট উপস্থিত। এই ক্যামেরাগুলি হল, অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট ও এফ/১.৭৫ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX866 RGBW প্রাইমারি সেন্সর, এফ/২.০ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং এফ/১.৯৮ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর৷ আর ডিভাইসের ডিসপ্লের কেন্দ্রে অবস্থিত পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে, এফ/২.৪৫ অ্যাপারচার সহ একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি শ্যুটার দেখা যাবে।

সদ্য লঞ্চের মুখ দেখা, Vivo X80 স্মার্টফোনে পাওয়ার ব্যাকআপের জন্য ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যার সাথে ৮০ ওয়াট ফ্ল্যাশ চার্জ ফাস্ট চার্জিং টেকনোলজি সমর্থন করে। এই হ্যান্ডসেটের পরিমাপ ১৬৪.৯৫x৭৫.২৩x৮.৭৮ মিমি এবং ওজন প্রায় ২০৬ গ্রাম।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।