Vivo X80, Vivo X80 Pro দুর্দান্ত ক্যামেরা সহ এবার ভারতে আসছে, লঞ্চের তারিখ জানাল সংস্থা

ভারতে আগামী ১৮ মে, বেলা ১২ টায় ভিভো এক্স৮০ সিরিজের লঞ্চ ইভেন্টটি অনুষ্ঠিত হবে

vivo-x80-pro-series-india-launch-may-18-specification

সম্প্রতি স্মার্টফোন ব্র্যান্ড ভিভো হোম মার্কেট চীনে Vivo X80 সিরিজটি লঞ্চ করেছে। এই সিরিজে Vivo X80, X80 Pro MediaTek Dimensity সংস্করণ এবং X80 Pro Qualcomm Snapdragon সংস্করণগুলি অন্তর্ভুক্ত রয়েছে। আর চীনের বাজারে লঞ্চ করার পর এবার, ভিভোর ভারতীয় শাখার তরফে একটি টিজারের মাধ্যমে এদেশে X80 সিরিজের লঞ্চের তারিখটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে। সংস্থার ওয়েবসাইট অনুসারে, এই নতুন ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটগুলি আগামী ১৮ মে ভারতীয় বাজারে উন্মোচিত হবে।

Vivo X80 সিরিজটি আগামী মাসেই আসছে ভারতের বাজারে

ভারতীয় সাইটে টিজার প্রকাশ করে সংস্থা নিশ্চিত করেছে যে, ভারতে আগামী ১৮ মে, বেলা ১২ টায় ভিভো এক্স৮০ সিরিজের লঞ্চ ইভেন্টটি অনুষ্ঠিত হবে। এই নতুন টিজারটি ভিভো এক্স৮০ প্রো-এর ভারতীয় ভ্যারিয়েন্টের কিছু স্পেসিফিকেশন প্রকাশ করেছে এবং মনে করা হচ্ছে, এদেশে ফোনটির শুধুমাত্র স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চালিত মডেলটিই লঞ্চ হতে পারে।

ভিভো এক্স৮০ প্রো-এর স্পেসিফিকেশন (Vivo X80 Pro Specifications)

ভিভো এক্স৮০ প্রো ফোনে রয়েছে ১২০ হার্টস পর্যন্ত রিফ্রেশ রেট সহ একটি ৬.৭৮ ইঞ্চির ২কে (১,৪৪০x৩,২০০ পিক্সেল) অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন১ চিপসেট দ্বারা চালিত। ফোনটি সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ অফার করে। ভিভো এক্স৮০ প্রো অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অরিজিন ওএস ওশান (OriginOS Ocean) কাস্টম স্কিনে রান করে।

ক্যামেরার ক্ষেত্রে, Vivo X80 Pro-এর রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে, ৫০ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল জিএনভি প্রাইমারি সেন্সর, ৪৮ মেগাপিক্সেলের সনি আই এমএক্স৫৯৮ আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং ১২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৬৬৩ সেন্সর উপস্থিত রয়েছে। এছাড়াও এফ/৩.৪ অ্যাপারচার সহ একটি অতিরিক্ত ৮ মেগাপিক্সেলের পেরিস্কোপ-আকৃতির আল্ট্রা-টেলিফটো সেন্সর উপলব্ধ। আবার ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এফ/২.৪৫ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। Vivo X80 Pro-এর সমস্ত ক্যামেরা জেসিস (Zeiss) ব্র্যান্ডের লেন্সের সাথে এসেছে। স্মার্টফোনটিতে ভিভোর ভি১+ (V1+) ইমেজ সিগন্যাল প্রসেসর চিপও রয়েছে, যা কম আলোর ছবিতে নয়েজ কমায়, রাতের সময় উজ্জ্বল শট নিতে সাহায্য করে এবং রঙের অ্যাক্যুরেসি উন্নত করে।

সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo X80 Pro-এ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৮০ ওয়াট ফ্ল্যাশ চার্জ ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। ফোনটির পরিমাপ ১৬৪.৫৭x৭৫.৩০x৯.১০ মিলিমিটার এবং ওজন ২১৯ গ্রাম। এছাড়া ফোনটিতে এনএফসি, হাইফাই (HiFi) অডিও সাপোর্ট, এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর এবং ডুয়েল স্টেরিও স্পিকার এবং ধুলো এবং জল প্রতিরোধের জন্য আইপি৬৮ রেটিং রয়েছে।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন