Vivo X80, Vivo X80 Pro আজ ভারতে লঞ্চ হচ্ছে, দাম ও ফিচার আগেভাগে দেখে নিন

আসন্ন সিরিজের স্ট্যান্ডার্ড মডেল অর্থাৎ, Vivo X80 -এর দাম ৪৫,০০০ টাকার নিচে রাখা হতে পারে। আবার, সংস্থার লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন রূপে শীঘ্রই আগত Vivo X80 Pro মডেলের দাম ৬০,০০০ টাকা থেকে ৬৫,০০০ টাকার মধ্যে রাখা হতে পারে বলে আশা করা হচ্ছে

vivo-x80-pro-india-launch-today-livestream-expected-price-specifications

প্রত্যাশা মতো আজ অর্থাৎ ১৮ই মে ভারতের বাজারে পা রাখতে চলেছে Vivo X80 স্মার্টফোন সিরিজ। দুপুর ১২টা থেকে অনুষ্ঠিত একটি ভার্চুয়াল লঞ্চ ইভেন্টে এই লেটেস্ট স্মার্টফোন সিরিজের উপর থেকে পর্দা সরানো হবে বলে ঘোষণা করেছে। আসন্ন এই সিরিজের অধীনে সম্ভবত দুটি স্মার্টফোন আত্মপ্রকাশ করবে – Vivo X80 এবং X80 Pro। এই হ্যান্ডসেট-দ্বয় প্রিমিয়াম ‘প্রাইজ ট্যাগে’ দুর্দান্ত ফটোগ্রাফি এবং ভিডিও শ্যুটিং অভিজ্ঞতা প্রদান করবে বলে দাবি করেছে Vivo। এর জন্য আসন্ন মডেল দুটিতে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত থাকছে। এছাড়া জানা যাচ্ছে, সিরিজের স্ট্যান্ডার্ড মডেল Vivo X80, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে। অন্যদিকে, Vivo X80 Pro হ্যান্ডসেটটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট সহ আসবে৷ আর উভয় মডেলই ৮০ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। যদিও, Pro সংস্করণে ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিংয়ের সাপোর্টও পাওয়া যেতে পারে বলে জানা গেছে। প্রসঙ্গত চীন এবং সম্প্রতি মালয়েশিয়ার পর অবশেষে ভারতে লঞ্চের মুখ দেখতে চলেছে আলোচ্য ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজটি।

Vivo X80, Vivo X80 Pro এর লাইভস্ট্রিম বিবরণ

আর কিছুক্ষনের মধ্যেই ভারতে ভিভো এক্স৮০ সিরিজের অনলাইন লঞ্চ ইভেন্ট অনুষ্ঠিত হতে চলেছে। আগ্রহীদের জানিয়ে রাখি, এই ইভেন্টকে সংস্থার অফিসিয়াল ইউটিউব চ্যানেলের মাধ্যমে ঠিক ১২টা থেকে লাইভস্ট্রিম করা হবে।

Vivo X80, Vivo X80 Pro ভারতে সম্ভাব্য দাম

আসন্ন সিরিজের স্ট্যান্ডার্ড মডেল অর্থাৎ, Vivo X80 -এর দাম ৪৫,০০০ টাকার নিচে রাখা হতে পারে। আবার, সংস্থার লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন রূপে শীঘ্রই আগত Vivo X80 Pro মডেলের দাম ৬০,০০০ টাকা থেকে ৬৫,০০০ টাকার মধ্যে রাখা হতে পারে বলে আশা করা হচ্ছে। জানিয়ে রাখি এই অনুরূপ রেঞ্জে, Realme GT 2 Pro এবং OnePlus 10 Pro -এর মতো ফোন ভারতের বাজারে বিদ্যমান রয়েছে।

লঞ্চ পরবর্তী সময়ে নবাগত ফোন দুটি ফ্লিপকার্টের (Flipkart) মাধ্যমে কেনার জন্য উপলব্ধ হবে। ভিভো উক্ত ই-কমার্স জায়ান্টটির সাথে হাত মিলিয়ে তাদের এই নয়া সিরিজের সেল আয়োজন করার ঘোষণা করেছে। আর সেই মতো, ফ্লিপকার্টও ভিভো এক্স৮০ এবং এক্স৮০ প্রো ফোন দুটির জন্য একটি ডেডিকেটেড মাইক্রোসাইট ইতিমধ্যেই লাইভ করে দিয়েছে৷

Vivo X80 স্পেসিফিকেশন

ভিভো এক্স৮০ স্মার্টফোনের ফিচারগুলি সম্ভবত গ্লোবাল ভ্যারিয়েন্টের অনুরূপ হবে। সেক্ষেত্রে চীনের বাজারে, উক্ত ফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে সহ লঞ্চ হয়েছিল। এই ডিসপ্লের কেন্দ্রে একটি পাঞ্চ-হোল কাটআউট লক্ষ্যণীয়। অনন্য ব্যাক প্যানেল ডিজাইনের সাথে আসা এই স্মার্টফোনে, ফাস্ট পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ওএস দ্বারা চালিত হবে।

ফটোগ্রাফির জন্য, Vivo X80 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এগুলি হল অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) ও এফ/১.৭৫ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX866 RGBW প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং ১২ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর৷ আর ডিভাইসের সামনে, এফ/২.৪৫ অ্যাপারচার সহ একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে।

অন্যান্য ফিচারের কথা বললে, আসন্ন হ্যান্ডসেটটি – স্টেরিও স্পিকার, তাপ নির্গমনের জন্য ভিসি কুলিং সিস্টেম, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং একটি এক্স-অ্যাক্সিস লিনার মোটরের সাথে আসবে। এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৪,৫০০এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৮০ ওয়াট ওয়্যারড চার্জিংয়ের জন্য সমর্থন করে।

Vivo X80 Pro স্পেসিফিকেশন

Vivo X80 Pro স্মার্টফোনকে লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসরের সাথে নিয়ে আসা হবে ভারতের বাজারে। এই প্রো সংস্করণটি সিরিজের স্ট্যান্ডার্ড মডেলের মতোই অনুরূপ রিয়ার ডিজাইন অফার করবে। তদুপরি, ভিভো এক্স৮০ প্রো ফোনে, একটি ৬.৭৮ ইঞ্চির QHD+ LTPO ডিসপ্লে দেখা যাবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,৫০০ নিট পিক ব্রাইটনেস অফার করবে৷

ফটোগ্রাফির জন্য, Vivo X80 Pro ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ দেখা গেছে। এই সেটআপে, ৫০ মেগাপিক্সেলের Samsung ISOCELL GNV প্রাইমারি সেন্সর, ৪৮ মেগাপিক্সেল Sony IMX598 আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ১২ মেগাপিক্সেল Sony IMX663 পোর্ট্রেট সেন্সর, এবং ৫এক্স অপটিক্যাল জুম তথা ৬০এক্স ডিজিটাল জুম সহ ৮ মেগাপিক্সেল পেরিস্কোপ-আকৃতির আল্ট্রা-টেলিফটো সেন্সর উপস্থিত রয়েছে। কম আলোতেও ভালো ছবি ক্লিক করার জন্য, এই ডিভাইসটিকে সংস্থার নতুন ভিভো ভি১ প্লাস (Vivo V1 Plus) ইমেজিং চিপ দিয়ে সজ্জিত করে নিয়ে আসা হয়েছে বলে জানা গেছে। অন্যদিকে এই হ্যান্ডসেটের সামনে এফ/২.৪৫ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেন্সর উপস্থিত থাকছে।

অন্যান্য ফিচারের কথা বললে, এই আসন্ন হ্যান্ডসেটে – এনএফসি (NFC), স্টেরিও স্পিকার, এক্স-অ্যাক্সিস লিনার ভাইব্রেশন মোটর এবং তাপ নির্গমনের জন্য ভিসি চেম্বার কুলিং সিস্টেমের সমর্থন পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য Vivo X80 Pro মডেলে, ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৮০ওয়াট ওয়্যারড চার্জিং সাপোর্ট করবে। এছাড়া, একটি ফ্ল্যাগশিপ ফোন হওয়ার দরুন এতে ৫০ওয়াট ওয়্যারলেস চার্জিং টেকনোলজিও অফার করা হবে বলে জানা গেছে। এটি IP68 ওয়াটার-রেজিস্ট্যান্ট বিল্ড সহ আসবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।