Vivo S15 Pro, Vivo S15 ট্রিপল রিয়ার ক্যামেরা ও 120Hz ডিসপ্লে সহ লঞ্চ হল, দাম ও ফিচার দেখে নিন

vivo-s15-pro-s15-launched-price-cny-3399-sale-date-specifications-features

Vivo আজ (১৯ মে) প্রত্যাশামতোই হোম মার্কেট চীনে লঞ্চ করলো তাদের S15 স্মার্টফোন সিরিজটি। এই লাইনআপের অধীনে Vivo S15 Pro এবং Vivo S15 হ্যান্ডসেট দুটির ওপর থেকে পর্দা সরানো হয়েছে। এই দুটি নতুন ভিভো ফোনেই ১২০ হার্টজের ডিসপ্লে এবং ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। তবে, Vivo S15 এবং Vivo S15 Pro-এর মধ্যে কিছু উল্লেখযোগ্য পার্থক্যও রয়েছে। উদাহরণস্বরূপ, Vivo S15 Pro MediaTek Dimensity 8100 সহ এসেছে, যেখানে Vivo S15 মডেলটি Qualcomm Snapdragon 870 চিপসেট দ্বারা চালিত। চলুন এই নয়া ভিভো হ্যান্ডসেটগুলি দাম, ফিচার ও স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভিভো এস১৫ প্রো এবং ভিভো এস১৫-এর দাম (Vivo S15 Pro and Vivo S15 Price)

চীনের বাজারে ভিভো এস১৫ প্রো-এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলের মূল্য ৩,৩৯৯ ইউয়ান (প্রায় ৩৯,০০০ টাকা) নির্ধারণ করা হয়েছে। এছাড়াও এই ডিভাইসটি ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনেও এসেছে, যার দাম রাখা হয়েছে ৩,৬৯৯ (প্রায় ৪২,৬০০ টাকা)। অন্যদিকে, ভিভো এস১৫-এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম ২,৬৯৯ ইউয়ান (প্রায় ৩১,০০০ টাকা)। এছাড়াও, এটির ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং টপ-এন্ড ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলগুলির মূল্য যথাক্রমে ২,৯৯৯ টাকা (প্রায় ৩৪,৫০০ টাকা) এবং ৩,২৯৯ ইউয়ান (প্রায় ৩৮,০০০ টাকা)।

আগামী ২৭ মে থেকে চীনে ভিভো এস১৫ সিরিজের স্মার্টফোনগুলির সেল শুরু হবে৷ দুটি হ্যান্ডসেটই বর্তমানে দেশে প্রি-বুকিংয়ের জন্য উপলব্ধ রয়েছে৷ তবে ভিভো এস১৫ প্রো এবং এস১৫-এর ভারতীয় বাজারে আসার বিষয়ে এখনও কোনও ঘোষণা করা হয়নি।

ভিভো এস১৫ প্রো-এর স্পেসিফিকেশন (Vivo S15 Pro Specifications)

ডুয়েল-সিমের (ন্যানো) ভিভো এস১৫ প্রো-এ ৬.৫৬ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০x২,৩৭৬ পিক্সেল) স্যামসাং ই৫ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে আছে, যা ১৯.৮:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ অক্টা-কোর চিপসেট দ্বারা চালিত, সাথে গ্রাফিক্সের জন্য রয়েছে মালি-জি৬১০ (Mali-G610) জিপিইউ। ফোনটি ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ সহ পাওয়া যাবে। ভিভো এস১৫ প্রো-এ গেমিং পারফরম্যান্স উন্নত করতে একটি ডেডিকেটেড চিপও ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অরিজিনওএস ওশান (OriginOS Ocean) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Vivo S15 Pro-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে এফ/১.৮৮ অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ভি প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড শ্যুটার এবং ২ মেগাপিক্সেলের মনোক্রোম লেন্স উপস্থিত রয়েছে। সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য, Vivo S15 Pro-এর সামনে এফ/২.৪৫ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo S15 Pro-এ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই ডিভাইসের কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.৩, জিপিএস/ এ-জিপিএস, এনএফসি এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। অনবোর্ড সেন্সরগুলির মধ্যে অ্যাক্সিলোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট, জাইরোস্কোপ, ম্যাগনেটোমিটার এবং প্রক্সিমিটি সেন্সর মিলবে। এছাড়াও Vivo S15 Pro-এ নিরাপত্তার জন্য একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অবস্থান করছে। অডিওর জন্য, এই ভিভো ডিভাইসে হাই-রেস অডিও এবং হাই-রেস অডিও ওয়্যারলেস সাপোর্ট সহ স্টেরিও স্পিকার বর্তমান। সবশেষে, ফোনটির মাপ ১৫৮.৯x৭৩.৫২x৮.৫৫ মিলিমিটার এবং ওজন ১৮৮ গ্রাম।

ভিভো এস১৫-এর স্পেসিফিকেশন (Vivo S15 Specifications)

ডুয়েল-সিমের (ন্যানো) ভিভো এস১৫ ফোনে ৬.৬২ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০x২,৪০০ পিক্সেল) অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ২০:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট প্রদান করে। পারফরম্যান্সের জন্য, এই ডিভাইসে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ অক্টা-কোর প্রসেসরের সাথে অ্যাড্রেনো ৬৫০ (Adreno 650) জিপিইউ রয়েছে। ভিভো এস১৫-এ সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ মিলবে। ভিভো হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অরিজিনওএস ওশান (OriginOS Ocean) ইউজার ইন্টারফেসে চলে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, Vivo S15- এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে এফ/১.৮৯ অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাথমিক সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শ্যুটার অন্তর্ভুক্ত রয়েছে। ফোনের সামনে, এফ/২.০ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর দেওয়া হয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo S15-এ ৪,৫০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। Vivo S15-এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/ এ-জিপিএস, এনএফসি এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। এই ডিভাইসের অনবোর্ড সেন্সর গুলির মধ্যে উল্লেখযোগ্য হল- অ্যাক্সিলোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট, জাইরোস্কোপ, ম্যাগনেটোমিটার এবং একটি প্রক্সিমিটি সেন্সর। নিরাপত্তার জন্য, এই ফোনে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও মিলবে। অডিওর জন্য, এই ভিভো হ্যান্ডসেটে আছে হাই-রেস অডিও এবং হাই-রেস অডিও ওয়্যারলেস সাপোর্ট। সর্বোপরি, Vivo S15-এর পরিমাপ ১৬১.০৯x৭৪.৩১x৭.৯৯ মিলিমিটার এবং ওজন ১৯৭ গ্রাম।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology