Vivo ও Oppo ট্যাবলেট মার্কেটে পা রাখছে, আনতে পারে তিন-তিনটি নতুন ট্যাব

vivo-oppo-may-bring-three-tablet-this-year
Oppo, Vivo ট্যাব লঞ্চ করতে চলেছে

গত বছর অতিমারি পরিস্থিতি থেকেই ট্যাবলেটের বাজার বেশ চাঙ্গা হয়ে উঠেছে। সংক্রমণ আটকাতে স্কুল-কলেজ-কোচিং সেন্টার বন্ধ থাকার ফলে বাড়িতে বসেই পড়ুয়াদের পঠন-পাঠন সারতে হচ্ছে। সেইসঙ্গে বেড়েছে ট্যাবলেটের চাহিদা৷ বড় স্ক্রিন ও ভাল ব্যাটারি ব্যাকআপের কথা মাথায় রেখে অনেকই তাদের সন্তানের হাতে তুলে দিচ্ছেন ট্যাব। আবার কোভিড-১৯ প্যান্ডেমিক থেকে এন্ডেমিকে পরিণত হওয়ার আশঙ্কা ট্যাবের চাহিদা বহুগুণ বৃদ্ধি করবে বলেই টেকমহল মনে করছে। আর এই ট্যাবলেটের বাজার ধরতে ঝাঁপাচ্ছে বহু নামী স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থা৷ আরও নির্দিষ্টভাবে বললে, রিয়েলমি (Realme), ওপ্পো (Oppo), ও ভিভো (Vivo), এবং শাওমি (Xiaomi) ট্যাবলেট বাজার ধরতে উঠে পড়ে লেগেছে।

Oppo ও Vivo একত্রে তিনটি ট্যাব লঞ্চ করবে

এ বছর ট্যাবলেটের বাজারে এন্ট্রি নেবে বিবিকে ইলেক্ট্রনিকস (BBK Electronics)-এর দুই ব্র্যান্ড ওপ্পো ও ভিভো।

জনপ্রিয় চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের মতে, ভিভো দুটো এবং ওপ্পো একটা ট্যাবের উপর কাজ করছে। আবার ট্যাবলেটের জন্য ভিভো ও ওপ্পো দুজনেই তাদের অ্যান্ড্রয়েড স্কিনের কাস্টম ভার্সন লঞ্চ করবে। ট্যাবলেটের জন্য এই কাস্টম স্কিন বিশেষভাবে ডিজাইন করা হবে। সুতরাং, ভিভোর ট্যাব অরিজিন ওএস (Origin OS)এবং ওপ্পোর ট্যাব কালারওএস (ColorOS)-এর কাস্টমাইজড ভার্সনে রান করবে।

Realme ও OnePlus ট্যাব লঞ্চ করবে

বিবিকে ইলেক্ট্রনিকসের মালিকানাধীন অপর দুই স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি ও ওয়ানপ্লাস ট্যাব লঞ্চ করবে। চলতি বছরেই রিয়েলমি প্যাড (Realme Pad) নামে রিয়েলমির প্রথম ট্যাবলেট বাজারে পা রাখবে। অপরদিকে ওয়ানপ্লাস প্যাড (OnePlus Pad)-এর জন্য ওয়ানপ্লাস ট্রেডমার্ক দায়ের করেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

গেম খেলতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.