চীনে নয় ভারতে তৈরী হয় ভিভো স্মার্টফোন, ‘মেক ইন ইন্ডিয়া’ লোগো উদ্বোধন করলো কোম্পানি

চীনা স্মার্টফোন কোম্পানি ভিভো তাদের নতুন ‘মেড ইন ইন্ডিয়া’ লোগো লঞ্চ করলো। এই নতুন লোগোর দ্বারা কোম্পানিটি যে ভারতে বিনিয়োগ এবং উৎপাদনক্ষেত্র তৈরী করতে ইচ্ছুক তা জানান দিয়েছে। আপনাকে জানিয়ে রাখি সম্প্রতি ভারত সরকার ‘স্বনির্ভর ভারত’ এবং ‘লোকাল কেলিয়ে ভোকাল’ এর উপর জোর দিয়েছে। কোম্পানিটির এই নতুন লোগোটি সমস্ত ভিভো ডিভাইসে প্রিন্ট হবে। আপাতত সম্প্রতি লঞ্চ করা Vivo V19 ফোনে এই লোগো থাকবে।

ভিভো ইন্ডিয়ার ডিরেক্টর-ব্র্যান্ড স্ট্র্যাটেজি নিপুন মারিয়া বলেছেন, “ভিভো ইন্ডিয়া শুরু থেকেই মেক ইন ইন্ডিয়া প্রচারে প্রতিশ্রুতিবদ্ধ ছিল। নতুন ডিজাইন করা লোগো সমস্ত আগত ডিভাইসের বাক্সের উপরে প্রিন্ট হবে। আমাদের উদ্যেশ্য ভারতে উত্পাদন কেন্দ্র গড়ে তোলা।’

ভিভো গত বছরের নভেম্বরে তাদের ৫ বছর উদযাপন করতে একটি নতুন লোগো ডিজাইন করার জন্য লোকেদের আমন্ত্রণ জানিয়েছিল। এরমধ্যে বিজয়ী লোগোটি ডিজাইন করেছিলেন রাহুল প্যাটেল। রাহুলের লোগো ৩,৩০০ এন্ট্রিগুলির মধ্যে নির্বাচন করা হয়েছিল। এই লোগোর রাইট তার থাকায় তাকে পাঁচ লাখ টাকা পুরষ্কার দেওয়া হবে। এছাড়াও ১০ রানার-আপ ভিভো ডিভাইসও পাবেন।

ভিভো জানিয়ে দিয়েছে যে, ভারতে ডিভাইস তৈরির জন্য সংস্থাটি মোট ৭,৫০০ কোটি টাকা বিনিয়োগ করেছে। সম্প্রতি, ভিভো তাদের নতুন উৎপাদন কেন্দ্রের জন্য ৩,৫০০ কোটি টাকা বিনিয়োগের ঘোষণা করেছিল। ভিভো জানিয়েছে ভারতীয় বাজারে বিক্রি হওয়া সংস্থার সমস্ত ডিভাইস ভারতে তৈরি হয়।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।