প্রতিটি রিচার্জে দ্বিগুণ প্রাপ্তি! Vi -এর এই প্ল্যানগুলির সাথে ডেটা ও কলিং ছাড়াও মিলছে OTT সাবস্ক্রিপশন

এই প্রতিবেদনে আমরা Zee5, Disney+ Hostar সাবস্ক্রিপশন সহ আসা Vi এর পরিবর্তিত প্ল্যানগুলির দাম ও সুবিধা জেনে নেব

ওটিটি (OTT) কনটেন্ট-প্রেমীদের কথা চিন্তা করে ভারতের অন্যতম প্রধান টেলিকম অপারেটর সংস্থা ভোডাফোন-আইডিয়া বা ভিআই (Vi) তাদের রিচার্জ প্ল্যানগুলিকে ঢেলে সাজিয়েছে। সম্প্রতি সংস্থাটি তাদের একাধিক প্ল্যানের সঙ্গে Zee5 প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্রদান করছে। এছাড়া মনকাড়া ডেটা ও কলিং সুবিধার সঙ্গে আগত তাদের কয়েকটি রিচার্জ প্ল্যান ডিজনি প্লাস হটস্টারের (Disney+ Hotstar) অ্যাক্সেস প্রদান করে। অবশ্য এই ধরনের প্ল্যানের মূল্যে সদ্য কিছুটা বদল আনা হয়েছে। এই প্রতিবেদনে আমরা Vi এর এই পরিবর্তিত প্ল্যানগুলির দাম ও সুবিধা জেনে নেব।

Zee5 প্রিমিয়াম সাবস্ক্রিপশনের সঙ্গে উপলব্ধ Vi -এর প্রিপেইড প্ল্যান

এক্ষেত্রে প্রথমেই ভিআই-এর ৩৯৯ ও ৫৯৯ টাকার প্ল্যানদুটির কথা উল্লেখ করবো। উভয় প্ল্যান দৈনিক ১.৫ জিবি ডেটা ব্যবহার, আনলিমিটেড ভয়েস কলিং ও ১০০ এসএমএস পাঠানোর সুবিধা প্রদান করে। আগামী ১৫ই সেপ্টেম্বর, ২০২১ তারিখের মধ্যে প্ল্যান দুটি রিচার্জ করলে গ্রাহকরা একইসাথে নিঃশুল্ক Zee5 প্রিমিয়াম সাবস্ক্রিপশন পেয়ে যাবেন। প্ল্যান দুটি যথাক্রমে ৫৬ ও ৮৪ দিনের ভ্যালিডিটির সঙ্গে আগত। উল্লেখ্য, চলতি বছরের জুলাই মাসে ভিআই ২৯৯, ৪৪৯ ও ৬৯৯ টাকার যে রিচার্জ প্ল্যানগুলি প্রকাশ্যে আনে, সেগুলিও Zee5 প্রিমিয়াম কনটেন্ট দেখার স্বাধীনতা দেয়।

উপরের প্ল্যানগুলি ছাড়া ভিআই-এর ৩৫৫ ও ৫৯৫ টাকার রিচার্জ প্ল্যান Zee5 প্রিমিয়াম সাবস্ক্রিপশন প্রদান করে। স্ট্রিমিং সুবিধা ছাড়া ৩৫৫ টাকার প্যাক রিচার্জ করলে পুরো ৫০ জিবি ইন্টারনেট ডেটা ব্যবহারের সুযোগ পাওয়া যায়। এই প্ল্যানের মেয়াদকাল ২৮ দিন। অন্য দিকে ৫৯৫ টাকার প্ল্যানের সঙ্গে এক বছরের Zee5 প্রিমিয়াম সাবস্ক্রিপশন সহ দৈনিক ২ জিবি ডেটা খরচ, ১০০ এসএমএস পাঠানো ও অফুরন্ত ভয়েস কলিংয়ের ছাড়পত্র মেলে। এই প্ল্যান ৫৬ দিনের ভ্যালিডিটি সহ এসেছে।

Disney+ Hotstar সাবস্ক্রিপশনের সঙ্গে উপলব্ধ Vi -এর প্রিপেইড প্ল্যান

কিছু দিন আগেও Vi-এর ৪০১, ৬০১ ও ৮০১ টাকার প্রিপেইড রিচার্জ প্ল্যানের সঙ্গে ডিজনি প্লাস হটস্টার (Disney+ Hotstar) স্ট্রিমিংয়ের সুযোগ মিলতো। কিন্তু জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম সম্প্রতি তাদের সাবস্ক্রিপশন মূল্য বাড়িয়েছে। এই পরিবর্তিত মূল্যের সঙ্গে সাযুজ্য রেখে Vi পূর্বোক্ত সবক’টি রিচার্জ বিকল্পের দাম ১০০ টাকা বৃদ্ধি করেছে। ফলে এখন ডিজনি প্লাস হটস্টার সাবস্ক্রিপশন পাওয়ার জন্য Vi গ্রাহকদের যথাক্রমে ৫০১, ৭০১ ও ৯০১ টাকার প্ল্যান রিচার্জ করতে হবে। ওটিটি সুবিধার সঙ্গে একইসাথে প্ল্যানগুলি যথাক্রমে ১০০, ২০০ ও ৩০০ জিবি ইন্টারনেট ডেটা প্রদান করে। এগুলি ক্রম অনুযায়ী ২৮, ৫৬ ও ৮৪ দিনের বৈধতার সঙ্গে এসেছে।

সবশেষে উল্লেখ্য বিষয় হলো, Vi তাদের কয়েকটি সার্কেল থেকে জনপ্রিয় ডাবল ডেটা বেনিফিট অফার তুলে নিয়েছে। এই তালিকায় রয়েছে অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানা। এই দুই সার্কেল বহির্ভূত Vi গ্রাহকেরা অবশ্য এখনো ডাবল ডেটা বেনিফিট অফারের লাভ ওঠাতে পারবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।