Google Chrome ব্যবহারকারীদের সর্তক করল সরকার, ব্যাংকিং জালিয়াতির আশংকা

CERT-In থেকে জানানো হয়েছে, গুগল ক্রোম ব্রাউজারের ত্রুটিগুলি শেয়ারশীট, ব্রাউজার ইউআই, পারমিশন প্রোম্পট, পারফরম্যান্স, এপিআই, অ্যাঙ্গেল, ওয়েব-ইউআই ডায়গনিস্টিকে ধরা পড়েছে

update-google-chrome-browser-immediately-face-banking-fraud-cert-in-alert

আপনি যদি গুগল ক্রোম (Google Chrome) ব্রাউজার ব্যবহার করেন, তবে সতর্ক হোন। কারণ ক্রোম ব্রাউজারের ব্যবহারকারীদের সরকারের পক্ষ থেকে সতর্ক করা হয়েছে। তথ্যপ্রযুক্তি মন্ত্রকের অধীনে কাজ করা ইন্ডিয়ান কম্পিউটার এমার্জেন্সি রেসপন্স (CERT-In) টিমের তরফে গুগল ক্রোম ব্রাউজার ব্যবহার নিয়ে সতর্কতা জারি করা হয়েছে। যে সমস্ত ইউজার গুগল ক্রোমের ১০১.০.৪৯৫১.৬৪ ভার্সনটি ব্যবহার করেন, তাদের কে সাবধান হতে বলা হয়েছে। আসলে CERT-In গুগল ক্রোম ব্রাউজারে অনেক ত্রুটি খুঁজে পেয়েছে।

Google Chrome ব্রাউজার আপডেট করুন

CERT-In থেকে জানানো হয়েছে, গুগল ক্রোম ব্রাউজারের ত্রুটিগুলি শেয়ারশীট, ব্রাউজার ইউআই, পারমিশন প্রোম্পট, পারফরম্যান্স, এপিআই, অ্যাঙ্গেল, ওয়েব-ইউআই ডায়গনিস্টিকে ধরা পড়েছে। এরফলে ব্যবহারকারীর সংবেদনশীল তথ্য চুরি যেতে পারে। এর ফলে বড় ধরনের ব্যাংকিং জালিয়াতি হতে পারে। এই পরিস্থিতিতে, ব্যবহারকারীদের অবিলম্বে ক্রোম ব্রাউজার আপডেট করা উচিত।

উল্লেখ্য, গুগল ক্রোম বিশ্বের সবচেয়ে বেশি ব্যবহৃত ব্রাউজার। এই কারণেই ক্রোম ব্রাউজার ব্যবহারকারীরা সবচেয়ে বেশি সাইবার আক্রমণের মুখোমুখি হন। তবে গুগলের তরফেও নিয়মিত আপডেট এনে ব্যবহারকারীদের নিরাপদ ব্রাউজিং অফার করার চেষ্টা করা হয়।

কিভাবে Google Chrome আপডেট করবেন

১. Google Chrome ব্রাউজারটি খুলুন।

২. তারপর থ্রি ডট আইকনে ক্লিক করুন।

৩. নতুন আপডেট থাকলে ‘আপডেট ক্রোম’ অপশনে ক্লিক করুন।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.