2022 New Bikes: দেড় লাখের মধ্যে চলতি বছরে যে সব মোটরসাইকেল ভারতে লঞ্চ হবে

upcoming-two-wheeler-launches-up-to-rs-15-lakh-in-2022

২০২১ সালটি ছিল ভারতের টু-হুইলার প্রেমীদের জন্য বিশেষ আকর্ষণীয়। কারণ কমিউটার, প্রিমিয়াম, স্পোর্ট, স্ক্র্যাম্বলার, অ্যাডভেঞ্চার সহ একাধিক সেগমেন্টের সব মোটরসাইকেল লঞ্চ হয়েছিল। যার ধারা ২০২২-এও বজায় থাকবে, এমনটাই আশা করা হচ্ছে। কারণ ইতিমধ্যেই একাধিক সংস্থা তাদের চমকদার মডেলগুলি এবছর ভারতের বাজারে হাজির করার ঘোষণা করেছে। এই প্রতিবেদনে ১.৫ লাখ টাকার নিচে আসন্ন কয়েকটি মডেলের টু-হুইলার সম্পর্কে আলোচনা করা হল।

TVS 125cc

গেল বছর সেপ্টেম্বরে ভারতে কমিউটার বাইক Raider-এর হাত ধরে ১২৫ সিসি সেগমেন্টে প্রবেশ করেছিল TVS। যা দেখে অনুমান করা যাচ্ছে এবছরও সংস্থাটি এই একই সেগমেন্টে কম বাজেটের বাইক নিয়ে আসতে চলেছে। আসন্ন বাইকটিতে থাকতে পারে ১২৪.৮ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ফুয়েল ইঞ্জেক্টেড ইঞ্জিন। তবে রাইডার মোটরসাইকেলটির সাথে পাওয়ারের তারতম্য থাকতে পারে এর। রাইডারের ইঞ্জিন থেকে উৎপন্ন হয় ১১.৩৮ পিএস শক্তি এবং ১১.২ এনএম টর্ক। অন্যদিকে আসন্ন বাইকটিতে থাকতে পারে একটি এলইডি হেডলাইট, ডিস্ক ব্রেক, একটি ইউএসবি চার্জিং পোর্ট, এটি আইডেল স্টার্ট/স্টপ সিস্টেম একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার।

New generation Bajaj Pulsar 150

প্রায় দুই দশক আগে বাজারে আসার পর থেকে বাজাজ পালসার ১৫০ (Bajaj Pulsar 150), ১৫০ সিসি সেগমেন্টে সর্বাধিক জনপ্রিয়তা অর্জন করেছে। এটি এখনো অসংখ্য বাইক প্রেমীদের হার্টথ্রব। আশা করা হচ্ছে এর নতুন মডেলটি এ বছরই বাজারে আনতে পারে বাজাজ। যেই প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে Bajaj Pulsar F250 ও N250 তৈরি হয়েছে, সেই একই প্ল্যাটফর্ম ব্যবহার করা হতে পারে আসন্ন বাইকটির ক্ষেত্রেও। এতে থাকবে একটি নতুন চ্যাসিস, একটি নতুন ১৫০ সিসি ইঞ্জিন এবং একটি সম্পূর্ণ চোখ ধাঁধানো ডিজাইন।

New Bajaj Pulsar 180

সম্প্রতি বাজারে এসেছে Bajaj Pulsar F250 ও N250। এবার সংস্থার পোর্টফোলিওতে যোগ হতে চলেছে ১৮০ সিসি-র আরও একটি নতুন রূপের পালসার। এই বছর নয়া প্রজন্মের Bajaj Pulsar 180 উন্নত ফিচার্স সহ আসতে চলেছে। যাতে দেখা মিলতে পারে একটি নতুন এলইডি হেডলাইট, সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং একটি পুরোদস্তুর নতুন ডিজাইন।

Hero Xtreme 200S 4V

Hero অবশেষে নিজের এন্ট্রি-লেভেল অ্যাডভেঞ্চার বাইক Xpulse 200, নতুন কসমেটিক এবং মেকানিক্যাল আপডেটের সাথে নিয়ে এসেছে। আশা করা হচ্ছে এই একই আপডেট সংস্থার এন্ট্রি-লেভেল স্পোর্টবাইক Hero Xtreme 200S-এও করা হতে পারে। ২০২২-এই এর আপডেটেড ভার্সনটি ৪ ভাল্ভ সেটআপ ও ১৯৯.৬ সিসি ইঞ্জিন সহ আসতে পারে। যা থেকে ১৮.০৮ পিএস শক্তি এবং ১৬.৪৫ এনএম টর্ক উৎপন্ন হবে। Xtreme 200S-র বর্তমান মডেলটির দাম ১,২৭,৩৬৪ টাকা (এক্স-শোরুম, দিল্লি)। তবে আসন্ন Hero Xtreme 200S 4V-এর দাম বর্তমান মডেলটির তুলনায় ৫,০০০ টাকা বেশি হতে পারে বলেই মনে করা হচ্ছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।