চলতি সপ্তাহে আসছে Redmi Note 11, Vivo Y75 5G, Micromax In Note 2, জানুন দাম ও ফিচার

চলতি মাসের শেষ সপ্তাহে লঞ্চ হতে চলেছে Redmi Note 11 সিরিজ, Vivo Y75 5G ও Micromax In Note 2

Upcoming Smartphone List : চলতি সপ্তাহে বেশ কয়েকটি দুর্দান্ত স্মার্টফোন ভারত সহ বিশ্ব বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে। যার মধ্যে, Xiaomi অধীনস্ত সাব-ব্র্যান্ড Redmi এর আপকামিং স্মার্টফোন সিরিজ Redmi Note 11 বিগত কিছুদিন ধরে আলোচনার কেন্দ্রবিন্দুতে আছে। এই সিরিজের অধীনে বেশ কয়েকটি নতুন স্মার্টফোন গ্লোবাল মার্কেটে পা রাখবে। এছাড়া, অপর চীন ভিত্তিক টেক ব্র্যান্ড Vivo তাদের লেটেস্ট 5G স্মার্টফোন, Vivo Y75 এর উপর থেকে একটি ভার্চুয়াল লঞ্চ ইভেন্টে পর্দা সরাবে। তবে, এই দুটি চীনা ব্র্যান্ডের পাশাপাশি দেশীয় টেক সংস্থা Micromax -ও কিন্তু অত্যাধুনিক ফিচারে সমৃদ্ধ একটি নয়া ‘মেড ইন ইন্ডিয়া’ বাজেট স্মার্টফোন খুব শীঘ্রই লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। ফলে এই সপ্তাহ যে টেক-প্রেমীদের জন্য যথেষ্ট রোমাঞ্চপূর্ণ হতে চলেছে তা আর বলার অপেক্ষা রাখে না। তাহলে চলুন এবার নতুন স্মার্টফোনগুলি লঞ্চ হওয়ার আগে, এগুলির লঞ্চের তারিখ থেকে শুরু করে সম্ভাব্য দাম এবং স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Micromax in Note 2 :

লঞ্চ তারিখ – ২৫ জানুয়ারি ২০২২
সম্ভাব্য দাম – ১৫,০০০ টাকা

বিদ্যমান Micromax In Note 1 স্মার্টফোনের উত্তরসূরি হিসাবে ভারতের বাজারে আত্মপ্রকাশ করবে মাইক্রোম্যাক্স ইন নোট ২। লঞ্চের আগেই এই আসন্ন ফোনটির কিছু সম্ভাব্য ফিচার প্রকাশ্যে এসেছে। যেমন, ফোনটি গ্লাস ব্যাক প্যানেল সহ আসবে এবং এর সামনে থাকা ডিসপ্লে প্যানেলের ডিজাইন হবে পাঞ্চ-হোল স্টাইল। এছাড়া, ডিসপ্লের চারিপাশে থাকা বেজেল খুবই পাতলা হবে। ফোনের পেছনে ‘In’ ব্র্যান্ডিং লোগো দেখা যাবে। আর ইন্টারনাল স্পেসিফিকেশনের প্রসঙ্গে বললে, ফটোগ্রাফির জন্য এতে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হবে। মাইক্রোম্যাক্সের এই স্মার্টফোনকে ই-কমার্স সাইট ফ্লিপকার্ট থেকে ব্লু এবং ব্রাউন কালার অপশনে কেনা যাবে।

Redmi Note 11 Series :

লঞ্চ তারিখ – ২৬ জানুয়ারি ২০২২
প্রারম্ভিক দাম – ২২,৯৯০ টাকা

আগামী ২৬ জানুয়ারি শাওমি তাদের এই স্মার্টফোনকে লঞ্চ করবে। যদিও তা ভারতে নয়, বরং গ্লোবার মার্কেটে। তবে, সংস্থার বিবৃতি শুনে মনে হচ্ছে, হয়তো শীঘ্রই ভারতীয় ক্রেতাদের জন্যও এই সিরিজটি উপলব্ধ হবে। আসন্ন এই সিরিজের অধীনে মোট ৫টি স্মার্টফোন নিয়ে আসা হবে – Redmi Note 11 (4G/5G), Redmi Note 11 Pro (4G/5G) এবং Redmi Note 11 Pro 5G । মনে করা হচ্ছে, এই ফোনগুলি কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর সহ গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে। যদিও ফোনগুলি চীনে মিডিয়াটেক প্রসেসর সহ আত্মপ্রকাশ করেছিল।

Vivo Y75 5G :

লঞ্চ তারিখ – ২৬ জানুয়ারি ২০২২
সম্ভাব্য দাম – ১৫,৯৯০ টাকা

রেডমির মতো ভিভো ওয়াই৭৫ ৫জি স্মার্টফোনও আগামী ২৬ জানুয়ারি বাজারে পা রাখছে। ফিচারের প্রসঙ্গে বললে, ফোনটি ৭এনএম প্রসেসিং নোড ভিত্তিক অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর সহ আসবে, যার ক্লক রেট হবে ২.২ গিগাহার্টজ পর্যন্ত। উক্ত ফোনের পেছনে তিনটি ক্যামেরা দেওয়া হতে পারে। যার প্রাইমারি সেন্সরটি হবে ৪৮ মেগাপিক্সেলের। এছাড়া, ৫০ মেগাপিক্সেল অথবা ৬৪ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সরও দেখা যাবে। আপকামিং এই ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হতে পারে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।