Oppo F21 Pro থেকে OnePlus Nord 2 Lite, এপ্রিলে বাজার কাঁপাতে আসছে এই ফোনগুলি

এপ্রিল মাসে আসন্ন স্মার্টফোনের তালিকা দেখে নিন (List of upcoming Smartphones in April 2022)

Upcoming Smartphones April 2022: বছরের শুরু থেকে শেষ পর্যন্ত চারটি কোয়ার্টার জুড়ে অসংখ্য স্মার্টফোন লঞ্চ হতে দেখি আমরা। এই বছরও ব্যতিক্রমী নয়। বরং কোভিড-১৯ সংক্রমণের জন্য হওয়া ‘মার্কেট-লস’ সামলাতে এখন আরো বেশি করে নতুন হ্যান্ডসেট আনার দিকে মনোনিবেশ করেছে টেক সংস্থাগুলি। যেমন, ক্যালেন্ডারের পাতায় এপ্রিল মাস পড়তে না পড়তেই একাধিক নামিদামি স্মার্টফোন নির্মাতা সংস্থা ‘ব্র্যান্ড নিউ’ হ্যান্ডসেট লঞ্চ করার ঘোষণা করেছে। আপকামিং স্মার্টফোনের তালিকায় – Oppo F21 Pro সিরিজ, OnePlus Nord CE 2 Lite 5G এবং Motorola Edge 30-এর মতো বহুল চর্চিত স্মার্টফোনের নাম অন্তর্ভুক্ত রয়েছে। ইতিমধ্যেই প্রত্যেকটি ফোনের স্পেসিফিকেশন বা কালার ভ্যারিয়েন্ট সংক্রান্ত তথ্য ইন্টারনেটে ফাঁস হয়ে গেছে। তাই আপনি যদি নিজের জন্য একটি নতুন স্মার্টফোন কেনার পরিকল্পনা করে থাকেন, তাহলে এই প্রতিবেদনটি পড়ুন। কারণ এখানে আমরা উল্লেখিত আপকামিং স্মার্টফোনগুলির সম্পর্কে আপনাদের জানাবো।

এপ্রিল মাসে আসন্ন স্মার্টফোনের তালিকা (Upcoming Smartphones of April 2022)

Motorola Edge 30: মোটোরোলা এপ্রিল মাসের চতুর্থ সপ্তাহে এজ ৩০ স্মার্টফোন লঞ্চ করতে পারে বলে কানাঘুষো শোনা যাচ্ছে। যদিও সংস্থার তরফ থেকে এখনও কোনো আনুষ্ঠানিক লঞ্চের তারিখ প্রকাশ করা হয়নি। যাইহোক, আপকামিং ফোনটি, মোটোরোলা এজ ৩০ প্রো মডেলের টোন-ডাউন ভার্সন হিসাবে আত্মপ্রকাশ করবে। ইতিমধ্যেই ফোনটিকে – TDRA ডেটাবেস, Wi-Fi Alliance, EEC এবং থাইল্যান্ডের NBTC এর মতো সার্টিফিকেশন ওয়েবসাইটের ডেটাবেসে স্পট করা হয়েছে। যার দরুন অনুমান করা কঠিন নয় যে, ফোনটি শীঘ্রই বাজারে আসতে চলেছে। এছাড়াও, Motorola Edge 30 ফোনটি সম্প্রতি XT2203-1 মডেল নম্বর সহ বেঞ্চমার্কিং সাইট গিগবেঞ্চ (Geekbench) -এ হাজির হয়েছে। সেক্ষেত্রে গিগবেঞ্চের লিস্টিং অনুসারে, এই আসন্ন স্মার্টফোনটি আড্রেনো ৬৪২এল জিপিইউ এবং স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর সহ আসতে পারে। আর অপারেটিং সিস্টেম হিসাবে এতে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ পাওয়া যাবে এবং এটি ৮ জিবি র‍্যামের সাথে আসবে।

OnePlus Nord CE 2 Lite 5G: বাজেট রেঞ্জের স্মার্টফোন খোঁজেন এমন গ্রাহকদের জন্য, ওয়ানপ্লাস শীঘ্রই তাদের জনপ্রিয় নর্ড সিরিজের অধীনে OnePlus Nord CE 2 Lite 5G লঞ্চ করার ঘোষণা করেছে। মনে করা হচ্ছে চলতি মাসের চতুর্থ সপ্তাহে কথিত ফোনটির উপর থেকে পর্দা সরিয়ে দেওয়া হবে। যদিও সংস্থাটি স্বয়ং কোনো লঞ্চের তারিখ এখনো প্রকাশ করেনি। তবে ইতিমধ্যেই, ডিভাইসটিকে TDRA সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেছে। এছাড়া, লঞ্চের আগেই এক প্রখ্যাত টিপস্টার এই মডেলের স্পেসিফিকেশনের তালিকা সামনে এনেছেন। যার দৌলতে জানা গেছে, ওয়ানপ্লাস নোর্ড সিই ২ লাইট ৫জি ফোনে থাকবে FHD ফ্লুইড ডিসপ্লে, ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং শক্তিশালী ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি।

Oppo F21 Pro: আগামী ১২ এপ্রিল ওপ্পো ভারতের বাজারে লঞ্চ করতে চলেছে তাদের বহু প্রতীক্ষিত Oppo F21 Pro স্মার্টফোন সিরিজটি। এই সিরিজের অধীনে Oppo F21 Pro এবং Oppo F21 Pro 5G – এই দুই মডেলকে নিয়ে আসা হবে বলে নিশ্চিত করা হয়েছে৷ সর্বোপরি, সংস্থাটি দাবি করেছে, এই আপকামিং সিরিজটি “ইন্ডাস্ট্রি-ফার্স্ট ফাইবার গ্লাস-লেদার” ডিজাইন সহ আসবে। ওপ্পো তাদের এই আসন্ন সিরিজের জন্য ইতিমধ্যেই একটি ডেডিকেটেড মাইক্রোসাইট তৈরী করে ফেলেছে। যেখান থেকে জানা যাচ্ছে, Oppo F21 Pro 5G ফোনকে রেইনবো স্পেকট্রাম এবং কসমিক ব্ল্যাক নামে দুটি কালার ভ্যারিয়েন্টে নিয়ে আসা হবে বলেও জানা গেছে। যার মধ্যে, কসমিক ব্ল্যাক কালার বিকল্পটি ম্যাট-ইন-হ্যান্ড স্ট্রাকচার সহ গ্লজি ডিজাইন অফার করবে। পাশাপাশি, সংস্থার গ্লো টেকনোলজি ব্যবহার করা হবে এতে। আর, Oppo F21 Pro আসবে সানসেট অরেঞ্জ এবং কসমিক ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টে।

অন্যদিকে, টিপস্টার সুধাংশু আম্ভোরে সম্প্রতি উক্ত দুটি ৪জি ও ৫জি ফোনের স্পেসিফিকেশনগুলি টুইট করেছেন। তার মতে, সিরিজের ফোনগুলিতে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট থাকবে। আবার এই স্মার্টফোনগুলি ৩৩ ওয়াট চার্জিং সাপোর্ট এবং ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। সিরিজ অন্তর্গত ৪জি ভ্যারিয়েন্টটি Qualcomm Snapdragon 680 প্রসেসর দ্বারা চালিত হতে পারে, কিন্তু ৫জি ভ্যারিয়েন্টে Snapdragon 695 চিপসেট ব্যবহার করা হবে বলে মনে করা হচ্ছে।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন