4G ফোনে 256 জিবি পর্যন্ত মেমোরি, Umidigi Bison 2, Bison 2 Pro লঞ্চ হল শক্তিশালী ব্যাটারির সাথে

Bison 2 এবং Bison 2 Pro-এর মধ্যে পার্থক্য শুধুমাত্র অভ্যন্তরীণ স্টোরেজে

আজ স্মার্টফোন ব্র্যান্ড Umidigi তাদের Bison 2 স্মার্টফোন সিরিজটি গ্লোবাল মার্কেটে লঞ্চ করলো। এই লাইনআপে Umidigi Bison 2 এবং Bison 2 Pro মডেল দুটি অন্তর্ভুক্ত রয়েছে। এই হ্যান্ডসেটগুলি MediaTek Helio P90 প্রসেসর এবং শক্তিশালী ৬,১৫০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। এই মডেল দুটি বর্তমানে অ্যালিএক্সপ্রেস (AliExpress) ওয়েবসাইটে কেনার জন্য উপলব্ধ রয়েছে। Bison 2 এবং Bison 2 Pro-এর মধ্যে পার্থক্য শুধুমাত্র অভ্যন্তরীণ স্টোরেজে। এছাড়া, উভয় হ্যান্ডসেটেই ২০:৯ অ্যাসপেক্ট রেশিও সহ ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ক্যাপাসিটিভ মাল্টি-টাচ সহ ৬.৫ ইঞ্চির ডিসপ্লে রয়েছে। স্মার্টফোন দুটিতে বিশেষত গেমিংয়ের জন্য PowerVR GM 9446 জিপিইউ-টি রয়েছে।

উমিদিগি বাইসন ২ এবং বাইসন ২ প্রো-এর মূল্য এবং লভ্যতা (Umidigi Bison 2 and Bison 2 Pro Price and Availability)

গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া উমিদিগি বাইসন ২-এর একক ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ৩২৬.৯ ডলার (প্রায় ২৫,৫০০ টাকা), যেখানে বাইসন ২ প্রো-এর একমাত্র ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ৩৮৪.৬ ডলার (প্রায় ৩০,০০০ টাকা)। এই রাগড স্মার্টফোনগুলি বর্তমানে অ্যালিএক্সপ্রেস (AliExpress) ওয়েবসাইটে কেনার জন্য উপলব্ধ রয়েছে এবং উভয় হ্যান্ডসেটই শুধুমাত্র ব্ল্যাক কালার অপশনে পাওয়া যাবে।

উমিদিগি বাইসন ২ এবং বাইসন ২ প্রো-এর স্পেসিফিকেশন এবং ফিচার (Umidigi Bison 2 and Bison 2 Pro Specifications and Features)

ব্র্যান্ডটি খুব সামান্য পার্থক্যের সাথেই উমিদিগি বাইসন ২ এবং বাইসন ২ প্রো মডেল দুটি লঞ্চ করেছে। এর বেস মডেলটি ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইনবিল্ট স্টোরেজ সহ এসেছে। যেখানে, বাইসন ২ প্রো-এ পাওয়া যাবে ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি ইনবিল্ট স্টোরেজ। স্মার্টফোন দুটির রিয়ার প্যানেলের ডিজাইনও সামান্য ভিন্ন। প্রো মডেলটির মেটালিক ফিনিশ যুক্ত ব্যাক প্যানেলের মাঝখানে এর ব্র্যান্ডিংটি রয়েছে, তবে বাইসন ২-এর রিয়ার প্যানেলের নীচের বাঁদিকে ফোনের ব্র্যান্ডিংটি দেখতে পাওয়া যায়। এছাড়া, এই রাগড ডিভাইস দুটির সাধারণ স্পেসিফিকেশনগুলি অভিন্ন। এগুলি ফুল-এইচডি+ (২,৪০০ x ১,০৮০ পিক্সেল) রেজোলিউশন, ২০:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ক্যাপাসিটিভ মাল্টি-টাচ সহ একটি ৬.৫ ইঞ্চির ডিসপ্লের সাথে এসেছে। বাইসন ২ সিরিজটি গেমিংয়ের জন্য মিডিয়াটেক হেলিও পি৯০ প্রসেসর এবং পাওয়ারভিআর জিএম ৯৪৪৬ জিপিইউ দ্বারা চালিত।

ফটোগ্রাফির জন্য, নতুন Umidigi Bison 2 সিরিজের স্মার্টফোনগুলিতে এফ/২.২ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স দ্বারা গঠিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অবস্থান করছে। রিয়ার ক্যামেরাগুলি ৩০ ফ্রেম পার সেকেন্ড (fps)-এ ১,০৮০ পিক্সেল পর্যন্ত ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে। আবার ফোনগুলির সামনে ৩০ এফপিএস (fps)-এ ১,০৮০ পিক্সেল পর্যন্ত ভিডিও রেকর্ডিং ক্ষমতা সহ ২৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Umidigi Bison 2 এবং Bison 2 Pro-এ ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬,১৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। কানেক্টিভিটির জন্য, এই হ্যান্ডসেটগুলি ইউএসবি টাইপ-সি পোর্ট, ব্লুটুথ ৫.০, ব্লুটুথ এইচআইডি, ৪জি, ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক এবং অটিজি সাপোর্ট অফার করে৷ যেহেতু এগুলি রাগড স্মার্টফোন, তাই Bison 2 এবং Bison 2 Pro জল, ধুলো এবং শক প্রতিরোধী রেটিং সহ এসেছে।

হ্যান্ডসেটগুলি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে এবং নিরাপত্তার জন্য, উভয় মডেলেই সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং এআই (AI) ফেস আনলক ফিচারটি অন্তর্ভুক্ত রয়েছে। Umidigi Bison 2 এবং Bison 2 Pro-এর রিটেইল বক্সে, গ্রাহকরা হ্যান্ডসেটের সাথে একটি প্রি-অ্যাপ্লায়েড স্ক্রিন প্রটেক্টর, একটি ইউএসবি টাইপ-সি কেবল এবং একটি পাওয়ার অ্যাডাপ্টার পাবেন।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন