স্কুটারের দাম 5 হাজার টাকা কমাল TVS, দু’চাকা কেনার সেরা সময়

চারিদিকে দ্রব্যমূল্য বৃদ্ধির বাজারে কোন কিছুর দাম কমে গেছে শুনলে অবাকই হতে হয়। হ্যাঁ ঠিক এই কাজটাই করে দেখিয়েছে টু-হুইলার প্রস্তুতকারী সংস্থা টিভিএস। সম্প্রতি তারা তাদের Ntorq 125 স্কুটারের XT ভ্যারিয়েন্টের দাম কমানোর কথা ঘোষণা করেছে। এর ফলে XT ও Race XP মডেলের মধ্যে দামের পার্থক্য এসে দাঁড়ালো ৮ হাজার টাকা।

মে মাসে লঞ্চ করার সময় এই স্কুটারটির এক্স শোরুম মূল্য ছিল ১.৩ লাখ টাকা। ৫ হাজার টাকা কমার ফলে এর দাম দাঁড়াল ৯৭,০৬১ টাকা (এক্স শোরুম)। অত্যাধুনিক ফিচার থাকলেও ১২৫ সিসি স্কুটারের এত দাম কেন, সে নিয়ে প্রশ্নের সম্মুখীন হয়েছিল টিভিএস। তার ফলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। খানিকটা সস্তা হওয়ার কারণে গ্রহণযোগ্যতা বাড়লে বিক্রিতেও যে ইতিবাচক প্রভাব পড়বে, তা বলার অপেক্ষা রাখে না।

টিভিএস এনটর্ক-এর অন্যান্য ভ্যারিয়েন্টের মতো এক্সটি ভার্সন ১২৪.৮ সিসি এয়ার কুল্ড রেস টিউনড ফুয়েল ইঞ্জেক্টড ইঞ্জিন-সহ এসেছে। যা ৭,০০০ আরপিএমে   ৬.৯ কিলোওয়াট পাওয়ার এবং ৫,৫০০ আরপিএমে সর ১০.৫ এনএম টর্ক উৎপন্ন করে।

ফিচারের নিরিখে স্কুটারটি তুলনাহীন। এতে দু’টি ডিসপ্লে রয়েছে -একটি এলসিডি ও অপরটি টিএফটি। TVS SmartXonnect প্রযুক্তির সৌজন্যে ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করা যায় এটি। এছাড়াও SmartXtalk ও SmartXtrack ফিচার আছে স্কুটারটিতে। প্রথমটি ভয়েস অ্যাসিস্ট্যান্টের উন্নত সংস্করণ‌‌। দ্বিতীয়টি আবহাওয়া, ক্রিকেট, সোশ্যাল মিডিয়া, সংবাদ ইত্যাদি নোটিফিকেশন পেতে সাহায্য করে।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন