পরিবেশবান্ধব হওয়াই লক্ষ্য Swiggy-র, আপনার প্রিয় খাবার পৌঁছতে ব্যবহার করবে টিভিএসের ই-স্কুটার

২০২২ শুরু হতেই পরিবেশের প্রতি সচেতনতার বার্তা দিল দেশের জনপ্রিয় খাবার সরবরাহকারী সংস্থা Swiggy। সচেতনতার বার্তাটি কি শুনবেন? তা হল, এবার থেকে খাওয়ার ডেলিভারি করতে সংস্থাটি TVS iQube ইলেকট্রিক স্কুটার ব্যবহার করবে বলে ঘোষণা করেছে। এই মর্মে তারা স্কুটারটির প্রস্তুতকারী সংস্থা TVS-এর সাথে হাত মিলিয়েছে। তবে এটি পাকাপাকিভাবে শুরু হওয়ার আগে ই-স্কুটারগুলি পরখ করার কাজ খুব শীঘ্রই শুরু করবে Swiggy।

দেশীয় সংস্থা টিভিএস (TVS) এক বিবৃতিতে জানিয়েছে, সুইগি (Swiggy)-র সাথে তারা কৌশলগত অংশীদারিত্বে গিয়েছে। এই অংশীদারিত্বের আওতায় সুইগি খাবার এবং চাহিদা অনুযায়ী বিভিন্ন জিনিস ডেলিভারি করতে টিভিএস আইকিউব ই-স্কুটার ব্যবহার করবে। অটো কোম্পানিটি দাবি করেছে তারা সুইগির জন্য দীর্ঘস্থায়ী এবং সর্বাঙ্গীন সমাধানের পথের হদিশ দেবে। যার মধ্যে রয়েছে একটি নির্দিষ্ট ক্ষেত্রে প্রয়োজনীয় পণ্য, নমনীয় ফাইন্যান্সিংয়ের সুবিধা এবং সংযুক্ত পরিষেবা।

এই জোটবদ্ধ হওয়ার প্রসঙ্গে টিভিএস-এর শাখা সংস্থা ফিউচার মোবিলিটি (Future Mobility)-র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মানু সাক্সেনা (Manu Saxena) বলেছেন, “Swiggy-র সাথে চুক্তিবদ্ধ হওয়ার ফলে খাবার এবং লাস্ট মাইল ডেলিভারির ক্ষেত্রে বৈদ্যুতিক গাড়ির ব্যবহার জোরদার করবে। পাশাপাশি গ্রাহকদের কাছেও ইলেকট্রিক ভেহিকেল অধিক গ্রহণযোগ্য হয়ে উঠবে।”

প্রসঙ্গত, TVS iQube-এ রয়েছে স্টাইলিশ ডিজাইন এবং একগুচ্ছ চমকদার ফিচার। একবার চার্জে এটি ৭৫ কিমি পথ অনায়াসে চলতে পারে। এতে উপস্থিত ২.২৫ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। অন্যদিকে এর সর্বোচ্চ গতিবেগ ৭৮ কিমি/ঘন্টা।

টু-হুইলার প্রস্তুতকারী সংস্থাগুলির মধ্যে TVS অতি জনপ্রিয় একটি ব্র্যান্ড, যেটি iQube ইলেকট্রিক স্কুটারটির হাত ধরে বৈদ্যুতিক যানবাহনের ক্ষেত্রটিতে প্রবেশ করেছে। বাজারে যার প্রতিদ্বন্দ্বী হল Bajaj Chetak Electric, Ather 450X, Hero Optima HX, Okinawa iPraise+ ও Ola S1 ই-স্কুটারগুলি।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।