মূল্যবৃদ্ধির হাত থেকে বাদ গেল না কমদামি বাইক, সমস্ত মডেলের দাম বাড়াল TVS

tvs-commuter-bikes-get-price-hike-raider-radeon-and-sports-become-expensive

মে মাস পড়তেই ভারতের গাড়ির বাজারে মূল্যবৃদ্ধির দামামা বেজেছে। বাজাজ (Bajaj), রয়্যাল এনফিল্ড (Royal Enfield), ইয়ামাহার (Yamaha) দেখানো পথে হেঁটে এবার কমিউটার বাইকের দাম বাড়ানোর ঘোষণা করল টিভিএস (TVS)। এদিকে ভারতে মধ্যবিত্ত শ্রেণীর মানুষের সংখ্যাগরিষ্ঠতার কারণে কমিউটার বাইকের বিক্রি সবচেয়ে বেশি। ফলে এই দরবৃদ্ধি সরাসরি মধ্যবিত্তের কাঁধে যে অতিরিক্ত বোঝা চাপাতে চলেছে, তা বেশ বোঝা যাচ্ছে। তবে স্বস্তির বার্তা এই যে, মডেল পিছু ৯৫০ থেকে ১,৬০০ টাকার মতো দাম বেড়েছে। মূল্যবৃদ্ধির তালিকায় রয়েছে TVS Raider, Radeon, Star City Plus ও Sport। এদের বর্ধিত মূল্যের তালিকা সম্পর্কে নীচে আলোচনা রইল।

TVS Raider

টিভিএসের স্পোর্টি কমিউটার মোটরসাইকেল TVS Raider ড্রাম ও ডিস্ক ভ্যারিয়েন্টে উপলব্ধ। প্রতিটি ভ্যারিয়েন্টের দাম ১৬২০ টাকা বাড়ানো হয়েছে। ফলে ড্রাম ও ডিস্ক ব্রেক অপশনে বাইকটির নতুন দাম হল যথাক্রমে ৮৪,৫৭৩ টাকা ও ৮৯,০৮৯ টাকায় কেনা যাবে।

TVS Radeon

বেস মডেল বাদে TVS Radeon-এর বাকি চারটি ভ্যারিয়েন্টের দাম ৯৫০ টাকা বাড়ানো হয়েছে। COTY, Dual Tone Drum, COTY Disc ও Dual Tone Disc এর নতুন বর্ধিত মূল্য যথাক্রমে ৭১,০৬৬ টাকা, ৭১,৯৬৬ টাকা, ৭৪,০৬৬ টাকা ও ৭৪,৯৬৬ টাকা। এদিকে বেস ভ্যারিয়েন্টটি আগের মতোই ৫৯,৯২৫ টাকায় উপলব্ধ রয়েছে।

TVS Star City Plus

TVS Star City Plus-এর কেবল ডিস্ক ভ্যারিয়েন্টটির দর বাড়ানো হয়েছে। ১,০০০ টাকা বেড়ে হয়েছে ৭৩,৯৫৫ টাকা। আর ড্রাম ভ্যারিয়েন্টটির মূল্য অপরিবর্তিত। আগের মতোই ৭০,২০৫ টাকায় কেনা যাবে।

TVS Sport

মাইলেজ কিং হিসাবে পরিচিত অতি জনপ্রিয় TVS Sport বাইকটি কিক ও সেল্ফ স্টার্ট বিকল্পে কেনা যায়। প্রথমটির দাম ১,০০০ টাকা বেড়ে বর্তমানে ৬০,১৩০ টাকা। অন্য দিকে, সেল্ফ স্টার্টের সুবিধাযুক্ত মডেলটির মূল্য ১,১৬৮ টাকা বাড়ায় এখন কিনতে ৬৬,৪৯৩ টাকার প্রয়োজন হবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।