এই নিয়ে বছরে দ্বিতীয়বার দাম বাড়ল TVS Apache রেঞ্জের বাইকের, এখন কত খরচ হবে দেখে নিন

tvs-apache-motorcycles-become-expensive-in-india-check-new-price-here

সম্প্রতি টু-হুইলারের দাম বাড়িয়েছে বাজাজ (Bajaj) ও রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। এবার তাদের দেখানো পথে হাঁটল দেশের অপর এক প্রথম সারির টু-হুইলার নির্মাতা টিভিএস মোটর (TVS Motor)। এপ্রিলে ভারতের বাজারে সর্বাধিক বিক্রিত অ্যাপাচি রেঞ্জের (Apache Range)-এর মূল্য এ বছরের দ্বিতীয়বারের জন্য বৃদ্ধির কথা ঘোষণা করল সংস্থাটি। উল্লেখ্য ফেব্রুয়ারিতেই অ্যাপাচি রেঞ্জের দাম বাড়ানো হয়েছিল। যদিও এবারের দরবৃদ্ধির পরিমাণ যৎসামান্য বলেই গণ্য করা যেতে পারে। এই প্রতিবেদনে অ্যাপাচি রেঞ্জের মডেল অনুযায়ী বর্ধিত মূল্য দেওয়া রইল।

প্রথমে জানিয়ে রাখি একটি বাদে সকল মডেলের দাম ২,১০০ টাকা বাড়ানো হয়েছে এবং এগুলি দিল্লির এক্স-শোরুম প্রাইস। তালিকার প্রথমেই আছে TVS Apache RTR 160 2V। এর ড্রাম ও ডিস্ক মডেলটির দাম ২,১০০ টাকা বাড়ার ফলে নয়া মূল্য যথাক্রমে ১,১১,৭৪০ টাকা ও ১,১৪,৭৪০ টাকা হয়েছে।

TVS Apache RTR 160 4V ভারতে চারটি ভ্যারিয়েন্টে উপলব্ধ। যেগুলি হল – ড্রাম, ডিস্ক, ব্লুটুথ এবং স্পেশাল। মূল্যবৃদ্ধির পূর্বে এগুলির দাম ছিল যথাক্রমে ১,১৭,২৭৮ টাকা, ১,১৯,৩৮৫ টাকা, ১,২২,১০১ টাকা এবং ১,২৩,৪৭৫ টাকা। ২,১০০ টাকা বেড়ে বর্তমান দাম ১,১৯,৩৭৮ টাকা, ১,২১,৪৮৫ টাকা, ১,২৪,২০১ টাকা এবং ১,২৫,৫৭৫ টাকা।

অন্যদিকে TVS Apache RTR 180-র স্ট্যান্ডার্ড মডেলের দর ২,১০০ টাকা বেড়ে বর্তমানে হয়েছে ১,১৮,৬৯০ টাকা। আবার TVS Apache RTR 200 4V-র সিঙ্গেল চ্যানেল এবিএস সহ মডেল কিনতে বর্তমানে ১,৩৮,১৯০ টাকা খরচ করতে হবে। এবং ডুয়েল চ্যানেল এবিএস মডেলটির নতুন মূল্য ১,৪৩,২৪০ টাকা। তবে আশ্চর্যের বিষয় টিভিএস অ্যাপাচি রেঞ্জের প্রিমিয়াম মডেল RR 310-এর দাম মাত্র ৯০ টাকা বাড়ানো হয়েছে। এখন এটি ২,৫৯,৯৯০ টাকার এক্স-শোরুম মূল্য কেনা যাবে। তবে মূল্যবৃদ্ধির কারণ সম্পর্কে কিছু খোলসা করেনি টিভিএস।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।