সস্তায় সেরা 5G ফোন খোঁজ করছেন? দেখুন তালিকা

প্রযুক্তি যত উন্নত হচ্ছে ততই মানুষের চাহিদা বাড়ছে। ফলে এখন 2G, 3G, 4G-এর বদলে 5G সাপোর্ট যুক্ত স্মার্টফোন কেনার দিকে ঝুঁকছেন ক্রেতারা। আবার খরিদ্দারীর সময়ে, নেটওয়ার্ক কানেক্টিভিটির পাশাপাশি অন্যান্য ফিচারকেও কিন্তু সমান গুরুত্ব দিচ্ছে অনেকে। তাই বিগত কয়েক মাসের স্মার্টফোন নির্মাতারা অত্যাধুনিক ফিচারে ঠাসা একাধিক ৫জি কানেক্টিভিটির ফোন বাজারে এনেছে। আবার এই ফোনগুলির দাম থাকছে সাধ্যের মধ্যে। আজ আমরা এই প্রতিবেদনে এমনই OnePlus, Samsung, Oppo, MI-এর দুর্দান্ত ফিচারের কয়েকটি 5G ফোনের বিষয়ে আপনাদেরকে জানাবো।

মিড-রেঞ্জে লেটেস্ট ফিচার যুক্ত 5G স্মার্টফোনের তালিকা

OnePlus Nord CE 5G : ওয়ানপ্লাসের এই ৫জি কানেক্টিভিটির স্মার্টফোনে ভালো ক্যামেরা সফ রয়েছে একাধিক স্টোরেজ ভ্যারিয়েন্ট। স্পেসিফিকেশনের কথা বললে এই হ্যান্ডসেটে, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা উপস্থিত। ফোনের ব্যাক প্যানেলে থাকা ক্যামেরা দিয়ে আপনারা 4K কোয়ালিটির ভিডিও শুট করতে পারবেন। আবার, এতে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। ৬.৪৩ ইঞ্চির ফ্লুইড AMOLED টাচ স্ক্রিন ডিসপ্লের সাথে লঞ্চ হওয়া এই ফোনে, দুটি ন্যানো সিম কার্ড স্লট বর্তমান। যার মধ্যে, একটি 5G এবং অন্যটিতে 4G কানেক্টিভিটির সাপোর্ট করবে। ফোনটির দাম শুরু হয়েছে ২২,৯৯৯ টাকা থেকে।

iQOO Z3 5G : কম দামের এই আইকো স্মার্টফোনে বেশ কয়েকটি অ্যাডভান্স ফিচার আছে। ৬.৫৮ ইঞ্চির বড়ো ডিসপ্লে যুক্ত এই ফোনে, ৬৪ মেগাপিক্সেল অটো-ফোকাস প্রাইমারি রিয়ার ক্যামেরা সেন্সর, ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর, ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে, ৫৫ ওয়াট ফ্ল্যাশ-চার্জিং সাপোর্ট সহ ৪,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে। যা ১৯ মিনিটের স্বল্প চার্জে ৫০% পর্যন্ত এবং ৫০ মিনিটে ফুল চার্জ হবে। এই হ্যান্ডসেটের ডিসপ্লে রিফ্রেশ রেট ১২০ হার্টজ। ফলে গেমিং ও সিনেমা দেখার জন্য এই ৫জি স্মার্টফোনটি ভালো বিকল্প। এই ফোনের দাম শুরু হয়েছে ১৯,৯৯০ টাকা থেকে।

Mi 11X 5G : এমআই ১১এক্স ৫জি স্মার্টফোনে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ একটি ৬.৬৭ ইঞ্চির AMOLED ডট ডিসপ্লে দেখা যাবে। ফটোগ্রাফির জন্য থাকছে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ। আবার সেলফি তোলার জন্য ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। এতে, ৪,৫২০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে, যা ৩৩ ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্ট করে। এই ফোনের দাম শুরু হচ্ছে ২৯,৯৯৯ টাকা থেকে।

Oppo A74 5G : ওপ্পো -এর এই ৫জি স্মার্টফোনে ৬.৪৯ ইঞ্চির ফুল এইচডি পাঞ্চ-হোল ডিসপ্লে রয়েছে। এছাড়া থাকছে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সরের সাথে ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এই ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির শক্তিশালী ব্যাটারি দেওয়া হয়েছে। এই ফোনে ডুয়েল ন্যানো ৫জি সিম কার্ড সাপোর্ট করবে। ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১৭,৯৯০ টাকা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।