TVS-এর প্রথম ক্রুজার থেকে Suzuki-র আইকনিক বাইক, জুলাইয়ে লঞ্চ হতে চলা ৫টি টপ মডেলের লিস্ট দেখে নিন এক ক্লিকে

গত মাস অর্থাৎ জুনে ভারতে বেশকিছু দুর্দান্ত বাইক লঞ্চের সাক্ষী থেকেছে সমগ্র দেশবাসী যেগুলি হল – Bajaj Pulsar N160, Hero Passion XTec, Kawasaki Ninja 400, Kawasaki Versys 650, Ducati Scrambler Urban Motard ও TVS Radeon। এর মধ্যে রয়েছে কমিউটার থেকে স্পোর্টস বাইক সহ অন্যান্য মডেল। জুলাইয়েও দেশের টু-হুইলারের বাজারে আত্মপ্রকাশ করতে দেখা যাবে বেশকিছু নজরকাড়া মডেলকে। তবে এমাসে বাড়তি পাওনা হতে পারে TVS ও Harley Davidson-এর দুই  ক্রুজার বাইক। এক নজরে দেখে নিনন জুলাইয়ে লঞ্চ হতে চলা এমন পাঁচটি টপ মোটরবাইকের লিস্ট।

TVS Ronin

এই মাসে TVS তাদের প্রথম ক্রুজার বাইক Ronin লঞ্চ করতে চলেছে। সব ঠিকঠাক চললে ৬ জুলাই বাজারে পা রাখবে এটি। এর দাম পড়তে পারে দেড় লাখ থেকে দুই লক্ষ টাকা (এক্স-শোরুম)‌। এতে ২০ পিএস ক্ষমতাসম্পন্ন ২২৩ সিসি  ইঞ্জিন থাকার সম্ভাবনা। ফিচারগুলির তালিকায় থাকবে ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, এলইডি টেললাইট, টি আকৃতির ডিআরএল-সহ এলইডি হেডল্যাম্প, ডুয়েল চ্যানেল এবিএস সহ ডিস্ক ব্রেক, ইউএসডি ফ্রন্ট ফর্ক, প্রভৃতি।

Ducati Streetfighter V4 SP

চলতি মাসে Ducati Streetfighter V4 SP এদেশে লঞ্চের ইঙ্গিত পাওয়া গিয়েছে। এই হাইপার নেকেড বাইকে Panigale V4-এর মতো কার্বনফাইবার হুইল, ড্রাই ক্লাচ, ব্রেমবো স্টিলেমা আর ক্যালিপারস থাকবে। বাইকটি ১,১০৩ সিসি ভি-ফোর লিকুইড কুল্ড ইঞ্জিন দ্বারা পরিচালিত হবে। যার আউটপুট ২০৮ বিএইচপি ও টর্ক ১২৩ এনএম। দাম হতে পারে ২১ থেকে ২৫ লক্ষ টাকার মধ্যে (এক্স-শোরুম)‌।

Harley Davidson Nightster

আমেরিকার সংস্থা Harley Davidson-এর সবচেয়ে হালকা ক্রুজার মোটরসাইকেল Nightster এ মাসেই ভারতে আসছে  ইতিমধ্যেই এর একটি টিজার প্রকাশ করেছে সংস্থা। এতে ৯৭৫ সিসি লিকুইড কুল্ড, ভি-টুইন, শর্ট স্ট্রোক ইঞ্জিন থাকবে। যা থেকে ৭,৫০০ আরপিএম গতিতে ৯০ বিএইচপি শক্তি এবং ৫,৭৫০ আরপিএম গতিতে ৯৫ এনএম টর্ক উৎপন্ন হবে। Nightster-এর মূল্য হতে পারে ১৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

Suzuki Katana

২০২০ অটো এক্সপো-তে প্রদর্শিত হওয়ার পর অবশেষে এ মাসেই বাজারে পা রাখতে চলেছে Suzuki Katana। জাপানি সংস্থার এই মোটরসাইকেলে দেওয়া হতে পারে ৯৯৯ সিসি ইনলাইন-ফোর ইঞ্জিন। যা থেকে ১৫২ পিএস শক্তি এবং ১০৬ এনএম টর্ক উৎপন্ন হবে। এতে দেখা মিলতে পারে  ৫-স্টেজ ট্রাকশন কন্ট্রোল সিস্টেম, বাই ডিরেকশনাল কুইক শিফটার এবং তিনটি রাইডিং মোড। দাম ১৪ লাখ টাকার কাছাকাছি রাখা হতে পারে।

BMW G310 RR

জার্মানির বিখ্যাত টু-হুইলার প্রস্তুতকারি বিএমডব্লিউ মোটোরাড (BMW Motorrad) আগামী ১৫ জুলাই ভারতে তাদের সবচেয়ে কমদামী ফুল ফেয়ার্ড স্পোর্টস বাইক G 310 RR লঞ্চ করতে চলেছে  TVS Apache RR 310-এর কপি বা রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে আসবে এটি। যে কারণে বাইক দু’টির মধ্যে ডিজাইনগত বেশ কিছু সাদৃশ্য লক্ষ্য করা যাবে। জিরো ডাউন পেমেন্টে বাড়ি নিয়ে আসা যাবে বিএমডব্লিউ-এর স্পোর্টস বাইক বাড়ি নিয়ে আসার সুবিধা থাকছে। ৩,৯৯৯ টাকার মাসিক কিস্তিতে কেনা যাবে৷।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।