৩০,০০০ টাকার কমে টিভি কিনতে চান? এই ৫টি ফুল এইচডি অ্যান্ড্রয়েড টিভি হতে পারে সেরা বিকল্প

top-5-full-hd-android-tv-in-india-under-rs-30000-range

বছর দুয়েক আগে পর্যন্ত 4K স্মার্ট টিভি কেনা ভারতীয়দের কাছে স্বপ্ন বলে মনে হলেও এখন আর সেদিন নেই। হাজারো ডিভাইস, গ্যাজেট থাকলেও অধিকাংশ মানুষেরই বিনোদনের অন্যতম মাধ্যম হয়ে রয়েছে টেলিভিশন। আর ভারতীয় বাজারে স্মার্টটিভির চাহিদাও বেশ তুঙ্গে রয়েছে। অন্যদিকে বর্তমানে ভারতে বিক্রি হওয়া স্মার্টটিভিগুলির বেশিরভাগই মেড ইন ইন্ডিয়া। এগুলি কেবলমাত্র দুর্দান্ত অভিজ্ঞতা প্রদান করতেই সক্ষম নয়, সেইসাথে অত্যন্ত সাশ্রয়ী মূল্যে মার্কেটে উপলব্ধ। সেক্ষেত্রে আপনিও যদি একটি দুর্দান্ত 4K অ্যান্ড্রয়েড টিভি কেনার প্ল্যান করে থাকেন তাহলে এই প্রতিবেদনটি আপনার বিশেষভাবে কাজে আসবে। কারণ এখানে আমরা ৩০,০০০ টাকার রেঞ্জে উপলব্ধ সেরা পাঁচটি ফুল এইচডি 4K স্মার্ট টিভির কথা আপনাদেরকে জানাতে চলেছি। আসুন এখন তালিকাটি দেখে নিই।

৩০,০০০ টাকার রেঞ্জে উপলব্ধ সেরা পাঁচটি ফুল এইচডি স্মার্টটিভি

Redmi Smart TV 43

রেডমির এই স্মার্ট টিভিটির দাম রাখা হয়েছে ২৫,৯৯৯ টাকা। এই টিভিতে ডিটিএস ভার্চুয়াল এক্স, অ্যান্ড্রয়েড টিভি ১১, ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, অটো লো ল্যাটেন্সি মোড, প্যাচওয়াল ৪, ২০ ওয়াট স্পিকার, ডলবি অডিওর মতো নজরকাড়া ফিচার রয়েছে। টিভিটি ইনবিল্ট ক্রোমকাস্ট এবং গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট সহ আসে। ডিভাইসটিতে কোয়াড-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার গ্রাফিক্সের জন্য এই টিভিতে মালি জি৩১ এমপি২ জিপিউ-এর পাশাপাশি ১ জিবি র‌্যাম এবং ৮ জিবি স্টোরেজ স্পেস বিদ্যমান।

Blaupunkt CyberSound 43

ব্লপাঙ্ক্ট সাইবার সাউন্ড ৪৩-ইঞ্চি স্মার্ট টিভির দাম ১৯,৯৯৯ টাকা। টিভিটি একটি ৪০ ওয়াট স্পিকার এবং সারাউন্ড সাউণ্ড সাপোর্টসহ আসে। এই টিভিটিতে গুগল অ্যাসিস্ট্যান্ট এবং এইচডিআর ১০-এর সাপোর্টও দেওয়া হয়েছে। এছাড়া কানেক্টিভিটির জন্য এই টিভিতে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ, অ্যাপল এয়ারপ্লে, তিনটি এইচডিএমআই পোর্ট, এবং দুটি ইউএসবি পোর্ট দেওয়া হয়েছে।

Infinix X3 43

ইনফিনিক্স এক্স৩-এর ৪৩ ইঞ্চির দাম ১৯,৯৯৯ টাকা। অ্যান্ড্রয়েড ১১ টিভি সাপোর্ট সহ আসা এই মডেলটিতে ইউজারদের চোখের সুরক্ষার জন্য ‘অ্যান্টি ব্লু রে’ প্রোটেকশন দেওয়া হয়েছে। ইনফিনিক্স এক্স ৩ টিভির রিমোটে নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও, ইউটিউব-এর জন্য স্পেশাল বাটন রয়েছে। উপরন্তু ৩৬ ওয়াট স্পিকার ছাড়াও এই টিভিতে ক্রোমকাস্ট ও গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট বিদ্যমান।

OnePlus TV Y1S 43

ওয়ানপ্লাস টিভি ওয়াই১এস-এর ৪৩ ইঞ্চি মডেলের দাম পড়বে ২৬,৯৯৯ টাকা। অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এই টিভিটিতে এইচডিআর ১০+, এইচডিআর ১০ এবং এইচএলজি সাপোর্ট রয়েছে। ডিভাইসটিতে ডলবি অডিও সহ ২০ ওয়াট স্পিকার বিদ্যমান। উল্লেখ্য, টিভির ডিসপ্লেটি ব্লু লাইটের জন্য TUV Rheinland সার্টিফিকেশন পেয়েছে।

Realme TV 43

রিয়েলমি টিভি ৪৩-এর দাম রাখা হয়েছে ২৫,৯৯৯ টাকা। এটি নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও, ডিজনি+হটস্টার, ইউটিউব-এর মতো অ্যাপ্লিকেশনগুলি সাপোর্ট করে। সেইসাথে এই টিভিতে ইনবিল্ট ক্রোমকাস্ট ও গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্টও দেওয়া হয়েছে। এছাড়াও এই স্মার্ট টিভিটিতে একটি ২৪ ওয়াট স্পিকার রয়েছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।