২,০০০ টাকার কমে ফিচার ফোন কিনতে চান? বাজারে উপলব্ধ সেরা ৫টি বিকল্প সম্পর্কে জেনে নিন

হালফিলে স্মার্টফোনের ব্যবহার কিংবা চাহিদা যতই বাড়ুক না কেন, ফিচার ফোন কিন্তু এখনও সমান দাপটে ব্যবসা করে চলেছে। এর মূল কারণ হল ফোনগুলির দুর্দান্ত ব্যাটারি লাইফ এবং ছোটোখাটো আকারের এই ডিভাইসগুলি খুবই সস্তায় মার্কেটে উপলব্ধ। অনেকেই স্মার্টফোনের সাথে ব্যাকআপ হিসেবে এই ফোন রাখেন, আবার অনেকে এই মুঠোফোন ব্যবহারেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন। সেক্ষেত্রে আপনারও যদি এই মুহূর্তে কম বাজেটে একটি অসাধারণ ফিচার ফোন কেনার পরিকল্পনা থাকে, তবে আমাদের আজকের এই প্রতিবেদনটি আপনার বিশেষভাবে কাজে আসবে। কারণ আজ আমরা আপনাদেরকে ২,০০০ টাকারও কমে উপলব্ধ পাঁচটি সেরা ফিচার ফোনের সন্ধান দিতে চলেছি। এই ফোনগুলিকে অনলাইনের পাশাপাশি আপনারা অফলাইনেও কিনতে পারবেন। তাহলে চলুন, ফোনগুলির সম্পর্কে একটু বিশদে জেনে নেওয়া যাক।

২,০০০ টাকার কমে কিনুন এই ফিচার ফোনগুলি

১. Samsung Guru 1215: জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন (Amazon)-এ স্যামসাং গুরু ১২১৫-এর দাম ১,৬৯৯ টাকা। কীপ্যাড এবং রিমুভেবল ব্যাটারিযুক্ত এই ফোনে রয়েছে ১.৫০ ইঞ্চি টিএফটি স্ক্রিন। সেইসাথে এই হ্যান্ডসেটে স্যামসাংয়ের নিজস্ব অপারেটিং সিস্টেম বিদ্যমান। এই ফোনটির স্ট্যান্ডবাই টাইম ৭২০ ঘণ্টা।

২. Motorola a10 Keyboard: অ্যামাজন থেকে মোটোরোলা এ১০ কীবোর্ড ফিচার ফোনটি কিনতে হলে ক্রেতাদের ১,৩৪৯ টাকা খরচ করতে হবে। ২ বছরের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টিসহ আসা এই ফোনটির স্টোরেজ ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যেতে পারে। এই মডেলটিতে রয়েছে মিডিয়াটেক প্রসেসর, ১৭৫০ এমএএইচ ব্যাটারি এবং ওয়্যারলেস এফএমের সুবিধা। এছাড়া, ইউজাররা এই ফোনের টেক্সট সাইজ নিজেদের পছন্দমতো বাড়িয়ে নিতে পারবেন।

৩. Nokia 105 Single Sim: অ্যামাজনে নোকিয়া ১০৫ সিঙ্গেল সিম ফোনটির দাম ১,২৯৯ টাকা। দুর্দান্ত ডিজাইন এবং জোরদার ব্যাটারি ব্যাকআপ সহ আসা এই ফোনটিতে ২,০০০ টি কন্টাক্টস এবং ৫০০ টি এসএমএস স্টোর করা যেতে পারে। সেইসাথে এই ফোনে রয়েছে স্নেক গেম, ইন-বিল্ট রেডিও এবং ইন-বিল্ট ফ্ল্যাশলাইট।

৪. Motorola a50 Keypad: অ্যামাজন থেকে মোটোরোলা এ৫০ কীপ্যাড ফিচার ফোনটি কিনতে হলে খরচ পড়বে ১,৫৪৯ টাকা। ২ বছরের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টিসহ আসা এই ফোনটির স্টোরেজ ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। মডার্ন ডিজাইনের এই হ্যান্ডসেটটিতে রয়েছে মিডিয়াটেক প্রসেসর, ১৭৫০ এমএএইচ ব্যাটারি এবং মিউজিক প্লেয়ার।

৫. Lava Gem: অ্যামাজনে লাভা জেম ফোনটিকে ১,৬৮০ টাকায় তালিকাভুক্ত করা হয়েছে। ১ বছরের ম্যানুফ্যাকচারার রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি এবং ৬ মাসের ইন-বক্স অ্যাক্সেসরিজ ওয়ারেন্টি সহ আসা এই ফোনটির স্টোরেজ ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এই হ্যান্ডসেটটিতে রয়েছে ১.৩ মেগাপিক্সেল ক্যামেরা, ২.৮ ইঞ্চি কিউভিজিএ ডিসপ্লে এবং ১৭৫০ এমএএইচ ব্যাটারি।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন