Feature Phone: ২,০০০ টাকার কমে ফোন কিনতে চান? এই পাঁচটি হ্যান্ডসেটে মিলবে দীর্ঘ ব্যাটারি লাইফ

top-5-feature-phone-under-2000-rs-long-battery-life-check-list

আজকালকার দিনে অধিকাংশ মানুষই স্মার্টফোন ছাড়া এক মুহূর্ত থাকার কথা ভাবেননা! বাজারের চাহিদার জন্য প্রায়দিনই কোনো না কোনো ব্র্যান্ডের নতুন স্মার্টফোন লঞ্চ হয়। তবে এই কারণে যে কী-প্যাড (Keypad) বা ফিচার ফোনগুলি হারিয়ে গেছে – এমনটা নয়। এখনো বহু মানুষ আছেন যারা এই ছোট্ট মুঠোফোন ব্যবহার করতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন। আবার অনেকে স্মার্টফোনের সাথে সেকেন্ডারি বা ব্যাকআপ ডিভাইস হিসেবে রাখেন ফিচার ফোন। সেক্ষেত্রে প্রয়োজন যাইহোক না কেন, আপনিও যদি হালফিলে একটি সস্তা ফিচার ফোন কিনতে চান তাহলে এই খবরটি আপনারি জন্য। আসলে আজ আমরা আপনাকে ২,০০০ টাকার কম দামে উপলব্ধ পাঁচ-পাঁচটি সেরা ফিচার ফোনের সন্ধান দেব, যাতে দীর্ঘ ব্যাটারি লাইফ এবং দুর্দান্ত ডিসপ্লে পাওয়া যাবে। তো আসুন, চটপট দেখে নিই এই তালিকা…

২,০০০ টাকার কম খরচে কিনতে পারেন এই ফিচার ফোনগুলি

১. Motorola a70: এই Moto ফোনটিতে ২.৪ ইঞ্চি ডিসপ্লে, ভিজিএ (VGA) রিয়ার ক্যামেরা এবং ডুয়াল সিম সাপোর্ট রয়েছে। আবার এতে ১,৭৫০ এমএএইচ ব্যাটারি বিদ্যমান, যা ছয় দিন পর্যন্ত ব্যাকআপ দেবে বলে কোম্পানির দাবি। অ্যামাজন ইন্ডিয়া থেকে এই ফোনটি ১,৯৯৯ টাকা দামে রোজ গোল্ড কালারে কেনা যাবে।

২. Lava A9: তালিকার এই দ্বিতীয় ফোনটিতে ২.৮ ইঞ্চি ডিসপ্লে, ডুয়াল সিম সাপোর্ট, মাইক্রো এসডি কার্ড সাপোর্ট, অটো কল রেকর্ডিং অপশন এবং ১.৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার মত ফিচার দেওয়া হয়েছে। সাথে রয়েছে ১,৭০০ এমএএইচ ব্যাটারি। ফোনটির দাম ১,৭৯৯ টাকা।

৩. Nokia 110 Dual Sim: এই ফোনটির মূল্য ১,৬৯৯ টাকা। ফিচার বলতে, শক্তিশালী বিল্ডযুক্ত ফোনটিতে রয়েছে ১.৭৭ ইঞ্চি ডিসপ্লে এবং ৪ এমবি র‌্যাম। এটি ১৪ ঘণ্টার ব্যাটারি ব্যাকআপ অফার করে। তাছাড়াও হ্যান্ডসেটটিতে বর্তমান এফএম (FM) রেডিও, এমপি৩ (MP3) প্লেয়ার, অটো রিডআউট ফিচার এবং বিল্ট-ইন ফ্ল্যাশলাইট।

৪. Samsung Guru 1215: Samsung-এর খুবই জনপ্রিয় সিরিজ ‘Samsung Guru’। সেক্ষেত্রে এই ফোনটিতে দেওয়া হয়েছে ১.৫ ইঞ্চি টিএফটি (TFT স্ক্রিন) এবং ৮০০ এমএএইচ ব্যাটারি। অন্যদিকে এটি এমপি৩ মিউজিক সাপোর্ট করে। মাত্র ৬৬ গ্রাম ওজনের এই ফোনটি ইন্ডিগো ব্লু, গোল্ডেন এবং সিলভার কালারে ১,৪৯৯ টাকায় কেনা যাবে।

৫. Lava KKT34 Power: সম্পূর্ণ দেশীয় এই ফোনে ২৪০×৩২০ পিক্সেল রেজোলিউশনসহ ২.৪ ইঞ্চি ডিসপ্লে, ১.৩ মেগাপিক্সেল ক্যামেরা এবং ২,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। ফোনটি ডুয়াল সিম সাপোর্ট করে, যেখানে ক্রেতারা এতে এফএম রেডিও, ভিডিও প্লেয়ার এবং মিউজিক প্লেয়ারের মত বিকল্প দেখতে পাবেন। এটি কেনার জন্য ব্যয় করতে হবে মাত্র ১,৪৭০ টাকা।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।