TVS Raider থেকে Hero Xpulse 4V, 2021-এ লঞ্চ হওয়া দেড় লাখের মধ্যে সেরা পাঁচটি বাইকের সন্ধান

top-5-bikes-launched-in-2021-under-rs-1-5-lakh-raider-to-xpulse-4v

এই বছর ভারতের অটোমোবাইল শিল্পে বেচাকেনা ছিল যথেষ্টই কম। তা সত্ত্বেও এবছর একাধিক সংস্থার এন্ট্রি-লেভেল কমিউটার সেগমেন্ট থেকে প্রিমিয়াম পারফরম্যান্স বাইক লঞ্চ হয়েছে। তেমন সেরা পাঁচটি মোটরসাইকেল সম্পর্কে আলোচনা করা হল, যাদের দাম ১.৫ লাখের কম।

TVS Raider 125

চলতি বছরের সেপ্টেম্বরে 125cc সেগমেন্টে Raider 125 লঞ্চ করেছিল TVS। এতে রয়েছে ১২৪.৮ সিসি এয়ার/অয়েল কুল্ড সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ১১.৩৮ পিএস শক্তি এবং ১১.২ এনএম টর্ক পাওয়া যায়। ৫ গতির গিয়ার বক্স সহ এর দাম ৭৭,৫০০ – ৮৫,৪৬৯ টাকা।

Yamaha FZ-X

Yamaha FZ-X ভারতের বাজারে জুন মাসে লঞ্চ হয়েছে। FZ-Fi মডেলের উপর ভিত্তি করে তৈরি নিও-রেট্রো বাইকটিতে রয়েছে ১৪৯ সিসি এয়ার কুল্ড সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যার থেকে উৎপন্ন হয় ১২.৪ পিএস শক্তি এবং ১৩.৩ এনএম টর্ক। ইঞ্জিনটিকে যোগ্য সঙ্গত দিতে এতে রয়েছে ৫টি গিয়ার। এর দাম FZ-Fi ও FZ-S এর তুলনায় দাম বেশি, যা ১.২৪ লক্ষ টাকা।

Honda CB200X

Honda Hornet 2.0-এর সাথে দৃশ্যত যথেষ্টই মিল রয়েছে এই বাইকটির। ভারতের বাজারে জুন মাসে Honda CB200X পা রেখেছিল৷ এতে রয়েছে ১৮৪.৪ সিসি এয়ার কুল্ড সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। থেকে ১৬.৫ পিএস শক্তি এবং ১৫.৫ এনএম টর্ক পাওয়া যায়। এতে রয়েছে ৫-স্পিড গিয়ার বক্স। হর্নেট ২.০-র সাসপেনশন এর সাথে এর যথেষ্ট মিল রয়েছে। তবে এতে রয়েছে অধিক গ্রাউন্ড ক্লিয়ারেন্স। বাজারে এর দাম ১.৪৪ লক্ষ টাকা।

Hero Xpulse 200 4V

এ বছর অক্টোবরেই লঞ্চ হয়েছে Hero Xpulse 200 4V ভারতের বাজারে এর মূল্য ১.২৮ লাখ টাকা। এর নতুন মডেলের পুরনোটির সাথে অনেকাংশেই মিল রয়েছে। গতি তুলতে এতে রয়েছে ১৯৯.৬ সিসি অয়েল কুল্ড সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন।  এর থেকে পাওয়া যায় ১৯.১ পিএস শক্তি এবং ১৭.৩৫ এনএম টর্ক। এতেও রয়েছে ৫টি গিয়ার বক্স।

Bajaj Pulsar N250/F250

ভারতের বাজারে অক্টোবরে আড়ম্বর সহকারে লঞ্চ হয়েছিল Bajaj Pulsar 250 twins ৷ এর ‘এফ’ বা ‘F’ ভার্সনটি হচ্ছে ফেয়ার্ড যেখানে ‘এন’ বা ‘N’ ভার্সনটি একটি নেকেড স্টাইল। দুটিতেই রয়েছে অয়েল কুল্ড সিঙ্গেল সিলিন্ডার ২৪৯.০৭ সিসি ইঞ্জিন। যা থেকে উৎপন্ন হয় ২৪.৫ পিএস পাওয়ার এবং ২১.৫ এনএম টর্ক। এতে আছে ৫-গতির গিয়ারবক্স। Bajaj Pulsar N250 ও F250-র দাম যথাক্রমে ১.৩৮ লাখ টাকা এবং ১.৪০ লাখ টাকা।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।