দেশের টু-হুইলার মার্কেটে টপ ফাইভে কারা? বেস্ট সেলিং বাইক ও স্কুটারের লিস্ট দেখে নিন

Top 5 best selling two wheelers in April 2022 hero splendor honda activa and more

২০২১-এর এপ্রিলের তুলনায় গত মাসে দেশে দু’চাকা গাড়ির বিক্রি বেড়েছে উল্লেখযোগ্য হারে। কোভিড সংকট কাটিয়ে টু-হুইলার শিল্প যে ঘুরে দাঁড়াচ্ছে, তার বড় ইঙ্গিত মিলিছে এপ্রিলে। বিক্রির নিরিখে মোটরসাইকেল ও স্কুটারের বাজারে প্রথম পাঁচটি নাম থাকে বাঁধাধরা  গত মাসেও তার খুব একটা ব্যতীক্রম নেই। আর সবচেয়ে বড় কথা, টপ ফাইভে থাকা প্রতিটি দু’চাকার বিক্রি বৃদ্ধি ইতিবাচক।

২০২২-এর এপ্রিল মাসে বিক্রির নিরিখে ভারতীয় বাজারে শীর্ষস্থানে নিজের অবস্থান ধরে রেখেছে হিরো স্প্লেন্ডর (Hero Splendor)। গত মাসে বিক্রি হয়েছে ২,৩৪,০৮৫টি। তুলনাস্বরূপ, ২০২১-এর ওই সময়ে স্প্লেন্ডর-এর ১,৯৩,৫০৮ ইউনিট বেচেছিল হিরো। অর্থাৎ বিক্রিবাটা বেড়েছে ২০.৯ শতাংশ।

দ্বিতীয় হন্ডা অ্যাক্টিভা (Honda Activa)। স্কুটার মার্কেটে ফের শীর্ষস্থানে থেকে নিজের অবস্থান মজবুত করেছে এটি। গত বছরের এপ্রিলে অ্যাক্টিভার হাত ধরে হন্ডার সঙ্গে জুড়েছিল ১,০৯,৬৭৮ নতুন গ্রাহক। আর ২০২২-এর এপ্রিলে বিক্রি ৫৩,৬৭৯ ইউনিট বেড়ে দাঁড়িয়েছে ১,৬৩,৩৫৭-এ। সেই হিসাবে বিক্রিতে ৪৯ শতাংশ উত্থান।

গত মাসে হন্ডা সিবি সাইন (Honda CB Shine) তালিকায় দ্বিতীয় সর্বাধিক বিক্রিত বাইক  ২০২২-এর এপ্রিলের ১,০৫,৪১৩টি নতুন শাইনের চাবি উঠেছে গ্রাহকদের হাতে। গত বছরের একই সময়ে সেই পরিমাণ ছিল ৭৯,৪১৬ ইউনিট বিক্রি বৃদ্ধির হার ৩২.৭ শতাংশ। ১,০০,৬০১ ইউনিট বিক্রয়ের মাধ্যমে হিরো এইচএফ ডিলাক্স (Hero HF Deluxe) চতুর্থ স্থানে রয়েছে। উল্লেখ্য, ২০২১-এপ্রিলে ৭১,২৯৪টি এই বাইক বেচেছিল হিরো। পঞ্চম স্থানে দেশের সেকেন্ড টপ সেলিং স্কুটার টিভিএস জুপিটার (TVS Jupiter)। তালিকায় এই মডেলের গ্রোথ সবচেয়ে বেশি, ১৩৮ শতাংশ। ২০২১-এর এপ্রিলে বিক্রি হয়েছিল ২৫,৫৭০টি। অথচ গত মাসে স্কুটারটির ৬০,৯৫৭ ইউনিট বেচেছে টিভিএস।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।