টিকটকের প্রোফাইল ফটোতে ভারতের জাতীয় পতাকা, মেনে নিচ্ছে না ভারতীয়রা

এর আগের একটি খবরে আমরা জানিয়েছিলাম টিকটক আইফোন ব্যবহারকারীদের তথ্য চুরি করছে। সে বিতর্ক না মিটতে না মিটতেই আরও এক বিতর্কে জড়িয়ে পড়লো TikTok। চীনা শর্ট ভিডিও মেকার অ্যাপটি তার ফেসবুক প্রোফাইল ফটোতে ভারতের পতাকা অন্তর্ভুক্ত করেছে।আগে অ্যাপ্লিকেশনটির লোগোটি প্রোফাইল ফটো হিসাবে দেখাতো, এখন নীচের ডানদিকে অ্যাপ আইকনের সাথে রাউন্ড শেপে ভারতের তেরঙ্গা দৃশ্যমান। মনে করা হচ্ছে ভারতীয় ইউজারদের অ্যাপটির প্রতি অসন্তুষ্টি দূর করতেই এমন করা হয়েছে।

ভারত ও চীন সীমান্তে উত্তেজনা এবং ভারতীয় সেনারা শহীদ হওয়ার পর থেকে সোশ্যাল মিডিয়ায় চাইনিজ পণ্য ও অ্যাপ্লিকেশন বর্জন করার দাবি তীব্র হয়ে উঠেছে। যার মধ্যে টিকটক ও সামিল ছিল। এমন পরিস্থিতিতে, অ্যাপ্লিকেশনটি ভারতীয় ইউজারদের সাথে অনুষঙ্গ স্থাপন করতে প্রোফাইল ফটোতে সামান্য পরিবর্তন করে ভারতীয় পতাকা যুক্ত করেছে।

তবে শনিবার সন্ধ্যায় অ্যাপটির ফেসবুক প্রোফাইল ফটোতে ভারতীয় তেরঙ্গা অন্তর্ভুক্ত করার পরে অনেক ইউজার তাদের অসন্তুষ্টি প্রকাশ করেছেন। প্রচুর সোশ্যাল মিডিয়া ইউজার এই প্রোফাইল ফটোটির কমেন্টে ‘RIP'(Rest In Peace) লিখে ক্ষুব্ধ প্রতিক্রিয়াও জানিয়েছেন। টিকটকের অফিসিয়াল ফেসবুক পেজে ১৫ মিলিয়নেরও বেশি ফলোয়ার রয়েছে, এবং শত শত ব্যবহারকারী এই প্রোফাইল ফটোটিতে “HaHa” ও “Angry” রিঅ্যাক্ট দিয়েছেন।

উল্লেখ্য কয়েকদিন আগেই ইউটিউবারদের সাথে টিকটক ইউজারদের বিতর্ক সামনে এসেছিল, এবং টিকটক বয়কট করার দাবি উঠেছিলো। কয়েক মিলিয়ন মানুষ প্লে স্টোরে এই অ্যাপের নেগেটিভ রিভিউ দিচ্ছিলেন, যার জেরে অ্যাপের রেটিং কমে ১.৫-তে দাঁড়িয়েছিল। যদিও, গুগল পরে লক্ষ লক্ষ রিভিউ এবং রেটিংকে স্প্যাম হিসাবে অপসারিত করেছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।