সস্তায় ৭ জিবি র‌্যাম, Tecno Spark 8P শীঘ্রই ভারতে আসছে

সাশ্রয়ী মূল্যের Tecno Spark 8P ফোনটি শীঘ্রই ভারতের বাজারে আত্মপ্রকাশ করবে

এন্ট্রি লেভেল ও সাশ্রয়ী মূল্যের স্মার্টফোনের বাজারে প্রসিদ্ধ ব্র্যান্ড টেকনো গত বছর অক্টোবর মাসে তাদের Tecno Spark 8P হ্যান্ডসেটটি বাজারে উন্মোচন করেছিল। ফোনটি ফুল-এইচডি+ ডিসপ্লে, MediaTek Helio G70 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারির মতো চিত্তাকর্ষক স্পেসিফিকেশন অফার করলেও, এটি দামের ক্ষেত্রে টেকনোর বেশিরভাগ ডিভাইসগুলির মতোই বাজেট রেঞ্জের গণ্ডি পেরোয়নি। আর এখন সংস্থার তরফে ঘোষণা করা হয়েছে যে, এই সাশ্রয়ী মূল্যের Tecno Spark 8P ফোনটি শীঘ্রই ভারতের বাজারে আত্মপ্রকাশ করবে।চলুন স্পার্ক সিরিজের এই হ্যান্ডসেটটির ভারতে লঞ্চ বিষয়ে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Tecno Spark 8P এবার আসছে ভারতের বাজারে

টেকনো মোবাইল ইন্ডিয়ার অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে একটি প্রোমোশনাল টিজার পোস্ট করে নিশ্চিত করা হয়েছে যে, টেকনো স্পার্ক ৮পি হ্যান্ডসেটটি শীঘ্রই এদেশের বাজারে পা রাখবে। এই সদ্য প্রকাশিত টিজারটি ডিভাইসের কিছু স্পেসিফিকেশনও সামনে এনেছে, যা দেখে নিঃসন্দেহে বলা যে ডিভাইসটি গত বছর গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া মডেলটিরই অনুরূপ হবে। টিজারটি প্রকাশ করেছে যে, এতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে এবং ডিভাইসটি ৪ জিবি র‍্যামের পাশাপাশি ৩ জিবি ভার্চুয়াল র‍্যামের সাথেও আসবে, যা ব্যবহারকারীদের ৭ জিবি পর্যন্ত র‍্যাম অ্যাক্সেস করতে দেবে।

জানিয়ে রাখি, Tecno Spark 8P ফোনে ৬.৬ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন, ২০:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ফোনটির ডিসপ্লের ওপরে পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাও দেখতে পাওয়া যায়। আবার গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করা Spark 8P মিডিয়াটেক হেলিও জি৭০ চিপসেট দ্বারা চালিত হলেও, টিজার অনুসারে এর ভারতীয় সংস্করণটি হেলিও জি৮৫ প্রসেসরের সাথে আসবে। এই হেলিও জি৮৫ চিপসেটটি এর আগে টেকনোর Pova 2 ও Spark 8 Pro-এর মতো ভালো রিভিউ পাওয়া ফোনগুলিতে ব্যবহার করা হয়েছিল।

এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য, Tecno Spark 8P-এর গ্লোবাল ভ্যারিয়েন্টে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। তবে জানা গেছে ভারতীয় সংস্করণটি দ্রুততর ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসবে। গত বছরের মডেলটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে রান করে, তবে নতুন ভ্যারিয়েন্টটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২-এ চলবে কি না, সে সম্পর্কে এখনও কিছু জানায়নি সংস্থা। আশা করা হচ্ছে টেকনো খুব শীঘ্রই ভারতে Spark 8P ফোনের লঞ্চের তারিখটি ঘোষণা করবে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।