আগামী সপ্তাহে ভারতে লঞ্চ হচ্ছে Techno-র প্রথম 5G ফোন Techno Pova 5G, জানুন সম্ভাব্য স্পেসিফিকেশন এবং দাম

নাইজেরিয়ায় লঞ্চ হওয়া Techno Pova 5G স্মার্টফোন আগামী সপ্তাহে ভারতে লঞ্চ হবে বলে মনে হচ্ছে। এটি কোম্পানির প্রথম 5G কানেক্টিভিটিযুক্ত হ্যান্ডসেট হবে।

বাজারে পা রাখার অল্প সময়ের মধ্যেই বেশ জনপ্রিয়তা পেয়েছে Tecno কোম্পানি। তবে এই সাফল্য ধরে রাখতে রাখতে খুব শীঘ্রই তারা ভারতের বাজারে Tecno Pova 5G (টেকনো পোভা ৫জি) স্মার্টফোন লঞ্চ করতে চলেছে বলে শোনা যাচ্ছে। রিপোর্ট বলছে, আগামী সপ্তাহেই এই ফোনটি ভারতে লঞ্চ হবে। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয়টি হল, এটিই হবে কোম্পানির প্রথম 5G স্মার্টফোন; ফলে Tecno লাভারদের জন্য এটি যে একটি দারুণ সুখবর তাতে সন্দেহ নেই। এই মুহূর্তে কোম্পানি Tecno Pova 5G-এর লঞ্চের তারিখ সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা করেনি। তবে লঞ্চের আগেই ফোনটির সম্ভাব্য দাম এবং স্পেসিফিকেশন সংক্রান্ত বেশ কিছু তথ্য প্রকাশ্যে এসেছে। আসুন সেই তথ্যগুলি একটু বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Tecno Pova 5G-এর স্পেসিফিকেশন

টেকনো পোভা ৫জি ফোনটিতে ৬.৯৫ ইঞ্চি এইচডি+ (১০৮০x২৪৬০ পিক্সেল রেজোলিউশন) ডিসপ্লে থাকবে বলে মনে করা হচ্ছে যার রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ, পিক্সেল ডেনসিটি ৩৮৯ পিপিআই, এবং স্ক্রিন-টু-বডি রেশিও ৮২.৮ শতাংশ। এই টেকনো ফোনে সম্ভবত মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ এসওসি ব্যবহার করা হবে। অন্যদিকে ফোনটি Android 11-ভিত্তিক HiOS 8.0 ওএস চালিত হতে পারে। যেখানে এতে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ থাকবে বলে আশা করা হচ্ছে। উপরন্তু এটি ৬,০০০ এমএএইচ ব্যাটারি বহন করতে পারে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

ফটোগ্রাফিক ফিচারের কথা বললে, টেকনো পোভা ৫জি-তে কোয়াড-এলইডি ফ্ল্যাশ সহ একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম থাকবে বলে জানা গেছে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি এলইডি ক্যামেরা, ১৩ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সরসহ ২ মেগাপিক্সেলের শুটার দেওয়া হতে পারে। একইভাবে সেলফির জন্য, ডিভাইসটিতে ডুয়াল-এলইডি ফ্ল্যাশসহ একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা থাকবে বলে আশা করা হচ্ছে। ফোনটিতে ডিটিএস স্পিকার এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও দেওয়া হতে পারে।

আবার কানেক্টিভিটি অপশনের মধ্যে এই ফোনে দেখা যেতে পারে ব্লুটুথ ৫.২ ভার্সন, জিপিএস/এ-জিপিএস, ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন, ইউএসবি টাইপ-সি পোর্ট, এফএম রেডিও এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক। এতে অ্যাক্সিলেরোমিটার এবং প্রক্সিমিটি সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। এদিকে ফোনটি একটি সিঙ্গেল এথার ব্ল্যাক (Aether Black) কালার অপশনে লঞ্চ করা হবে বলে চর্চা চলছে।

Tecno Pova 5G-এর দাম

বলে রাখি, নাইজেরিয়াতে টেকনো পোভা ৫জি আগেই লঞ্চ হয়েছে। সেখানে এর দাম রাখা হয়েছে এনজিএন ১২৯,০০০ (প্রায় ২৩,৫০০ টাকা)। সেক্ষেত্রে ভারতে এই ফোনটির দাম উপরিউক্ত মূল্যের আশেপাশেই হবে বলে মনে করা হচ্ছে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।