সস্তায় লঞ্চ হল ৬০০০ mAh ব্যাটারির ফোন Realme C15, পিছনে আছে চারটি ক্যামেরা

Avatar

Published on:

চীনা স্মার্টফোন কোম্পানি রিয়েলমি তাদের C সিরিজের একের পর এক স্মার্টফোন লঞ্চ করছে। কোম্পানিটি আজ ইন্দোনেশিয়ায় Realme C15 লঞ্চ করেছে। এই ফোনের প্রধান আকর্ষণ ৬,০০০ এমএএইচ ব্যাটারি। আপনাকে জানিয়ে রাখি কদিন আগেই কোম্পানি ভারতে এই সিরিজের Realme C11 ফোনটি লঞ্চ করেছিল। রিয়েলমি সি ১১ ও রিয়েলমি সি১৫ দুটি ফোনই বাজেট রেঞ্জে এসেছে। ব্যাটারি ক্যাপাসিটি ছাড়াও Realme C15 এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর, বড় ডিসপ্লে ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

Realme C15 দাম:

রিয়েলমি সি১৫ ফোনটি তিনটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। এর ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ১০,০০০ টাকা। আবার ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ১১,০০০ টাকা এবং ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ১২,৫০০ টাকা। ফোনটি সোনালী ও নীল রঙে পাওয়া যাবে। ভারতে এই ফোনটি শীঘ্রই আসতে পারে। যদিও কোম্পানির তরফে এবিষয়ে কিছু জানানো হয়নি।

Realme C15 স্পেসিফিকেশন:

রিয়েলমি সি১৫ ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের পিক্সেল রেজুলেশন ৭২০x১৬০০ এবং স্ক্রিন টু বডি রেশিও ৮৮.৭ শতাংশ। এই ডিসপ্লের ডিজাইন মিনি ড্রোপ নচ, যার মধ্যে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এই ডিসপ্লের সুরক্ষার জন্য আছে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন। এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। চার্জিংয়ের জন্য আছে মাইক্রো ইউএসবি পোর্ট। সিকিউরিটির জন্য এই ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

রিয়েলমি সি১৫ ফোনটি অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসরের সাথে এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। ফোনটির পিছনে দেওয়া হয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। এই ক্যামেরার অ্যাপারচার এফ/২.২। এছাড়াও আছে ১১৯ ডিগ্রী ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল, ২ মেগাপিক্সেল ব্ল্যাক এন্ড হোয়াইট সেন্সর ও ২ মেগাপিক্সেল রেট্রো সেন্সর। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥