শীঘ্রই লঞ্চ হবে Nokia 5.4, বড় ব্যাটারিরি সাথে থাকবে ৪ জিবি র‍্যাম

Avatar

Published on:

গত আগস্ট মাসে নোকিয়া ফোন নির্মাতা HMD Global ভারতে Nokia 5.3 ফোনটি লঞ্চ করেছিল। এর পরে কোম্পানি ফোনটির আপগ্রেড ভার্সন, Nokia 5.4-এর ওপরও যে কাজ শুরু করেছিল তা জানা গিয়েছিল। সম্প্রতি অস্ট্রেলিয়ার দুই জনপ্রিয় রিটেলার সাইট, Acquire এবং Aus Shop IT তেও দেখা গিয়েছিল নোকিয়া ৫.৪ ফোনটি কে। ফলে ফোনটি যে শীঘ্রই লঞ্চ হতে চলেছে তা অনুমান করা গিয়েছিল। এছাড়া সেখান থেকে ফোনটির স্টোরেজ ভ্যারিয়েন্ট এবং অস্ট্রেলিয়ান ডলারে এর দামও সামনে এসেছিল। এবার লঞ্চের আগে আমেরিকার FCC সার্টিফিকেশন সাইটে TA-1333/TA-1340 মডেল নম্বরের সাথে Nokia 5.4 ফোনটিকে দেখা গেল। যা Nokia 5.4-এর একটি ভ্যারিয়েন্ট হতে পারে।

FCC ডেটাবেসে থাকা Nokia 5.4 ফোনের ইউজার ম্যানুয়াল থেকে ফোনের ডিজাইন, কানেক্টিভিটি পোর্টের লেআউট, ক্যামেরা মডিউলের অবস্থান ইত্যাদি সর্ম্পকে তথ্য পাওয়া গেছে। Nokia 5.4 স্মার্টফোনের ডিসপ্লে ডিজাইন পাঞ্চ-হোল, যার কাটআউট ডিসপ্লের একেবারে বাদিকে আছে৷ এর মধ্যে থাকবে সেলফি ক্যামেরা। Nokia 5.3- এর মতো এখানেও গোলাকার কোয়াড ক্যামেরা সেটআপ দেখা গেছে। ক্যামেরা মডিউলের একটু নীচেই থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফোনের উপরের প্রান্তে ইয়ারপিস, মাইক্রোফোন, এবং ৩.৫ মিমি অডিও জ্যাক এবং নীচে একটি ইউএসবি টাইপ -সি পোর্ট এবং স্পিকার গ্রিল রয়েছে। আবার ভলিউম ও পাওয়ার বাটন ফোনের ডানদিকে এবং সিম ও মেমোরি কার্ড স্লট এবং একটি ডেডিকেটেড গুগল অ্যাসিট্যান্ট বাটন ফোনের বামদিকে রাখা হয়েছে।

FCC থেকে এও জানা গেছে, নোকিয়া ৫.৩ ফোনটি ৪০০০ এমএএইচ ব্যাটারি, ২.৪ গিগাহার্টজ ওয়াই-ফাই, এবং 4G LTE কানেক্টিভিটির সাথে আসবে। আগেই বলেছি, অস্ট্রেলিয়ার Acquire এবং Aus Shop IT তে নোকিয়া ৫.৪ ফোনটি এখন অর্ন্তভুক্ত। সেখানে এর ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ মডেলের দাম ৩৪৯ অট্রেলিয়ান ডলার, যা প্রায় ১৮,৯৯০ টাকার সমান। আবার এর ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ৩৭১ অট্রেলিয়ান ডলার, যা ভারতীয় মুদ্রায় প্রায় ২০,১৯০ টাকার সমান। ওয়েবসাইটের Nokia 5.4 ব্লু এবং পার্পল রঙের বিকল্পে দেখা গেছে। এছাড়া ফোনটির বিষয়ে অন্য কোনো তথ্য পাওয়া যায় নি৷ তবে নিশ্চিতভাবেই বলা যায়, ফোনটি লঞ্চ হওয়া এখন কেবলমাত্র সময়ের অপেক্ষা।

সঙ্গে থাকুন ➥