Mobile Phones: মোবাইলের ব্যাটারি ফেটে মৃত্যুর আট মাসের শিশুর, অভিযোগ মায়ের দিকে

Avatar

Published on:

Mobile battery explodes 8 month child dies

চার্জে বসানো ফোনের বিস্ফোরণকে কেন্দ্র করে এবার উত্তরপ্রদেশের বরেলিতে ঘটে গেল এক চরম হৃদয়বিদারক ঘটনা। চার্জে বসানো মোবাইল আচমকা ফেটে যাওয়ায় বরেলির ফরিদপুরে অবস্থিত পচোমি গ্রামে আট মাসের এক শিশুকন্যার মৃত্যু ঘটেছে। ঘটনাটিতে সন্নিহিত এলাকায় তৈরি হয়েছে চাঞ্চল্য ও গভীর শোকের বাতাবরণ। ফোন বিস্ফোরণে এভাবে ছোট্ট শিশুকন্যার মৃত্যু মেনে নিতে পারছেন না কেউই। এই ঘটনার জন্য অনেকেই বাচ্চাটির বাবা-মা’কে দায়ী করেছেন। তাদের গাফিলতির ফলেই এমন ঘটনা ঘটতে পেরেছে বলে অভিযোগ উঠে এসেছে।

ফরিদপুরের পচোমি গ্রামের বাসিন্দা সুনীল কুমার কাশ্যপ পেশায় শ্রমিক। ইলেক্ট্রিসিটি বা বিদ্যুতের চাহিদা মেটাতে তার অর্ধসমাপ্ত বাড়িতে, সৌরপ্যানেলের বন্দোবস্ত রয়েছে। এর থেকেই সুনীল ও তার পরিবারের বাকি সদস্যেরা মোবাইল চার্জ দিতেন। দুর্ঘটনার সময় সুনীলের স্ত্রী ফোন চার্জে বসিয়ে সেটি বিছানায় রেখেছিলেন। পাশেই ঘুমিয়ে ছিল তার আট মাসের শিশুকন্যা রোলি।

সুনীলের পরিবারের বাকি সদস্যদের মতে, ফোনটি চার্জে রেখে ঘরের বাইরে যাওয়ার অল্পক্ষণের মধ্যে সুনীলের স্ত্রী বিস্ফোরণের তীব্র শব্দ শুনতে পান। যত দ্রুত সম্ভব ঘরে এসে তিনি দেখেন ফোন ফেটে তার থেকে আগুন বিছানায় ছড়িয়ে পড়েছে এবং তার মধ্যে শুয়ে ছটফট করছে তার আট মাসের ছোট্ট শিশুসন্তান।

এরপর পরিবারের অন্যেরা এসে আগুন নেভালেও ততক্ষণে দুর্ঘটনা ঘটে গিয়েছে। ভয়াবহ আগুনে ঝলসে গিয়েছে শিশুটির শরীরের এক বড় অংশ। যদিও সময় নষ্ট না করে পরিজনেরা শিশুটিকে নিকটবর্তী জেলা হাসপাতালে নিয়ে হাজির হন এবং সেখানে বার্ন ওয়ার্ডে ভর্তি থাকা অবস্থায়, চিকিৎসা চলাকালীন শিশুটির মৃত্যু হয়। এই ঘটনায় পুলিশের কাছে এখনও কোন অভিযোগ জমা পড়েনি।

সঙ্গে থাকুন ➥