iQOO 9, iQOO 9 Pro আগামী 5 জানুয়ারি লঞ্চ হচ্ছে, থাকতে পারে Snapdragon 8 Gen 1 প্রসেসর সহ AMOLED ডিসপ্লে

Avatar

Published on:

দীর্ঘ চর্চার পর অবশেষে বহু প্রতীক্ষিত iQOO 9 (আইকো ৯) সিরিজ আগামী ৫ই জানুয়ারি অর্থাৎ বছরের শুরুতেই লঞ্চ হবে বলে মনে হচ্ছে। অন্তত সম্প্রতি অনলাইনে একটি ফাঁস হওয়া পোস্টার তাই ইঙ্গিত দিচ্ছে। আসলে Vivo-র সাব-ব্র্যান্ডটি তার আসন্ন স্মার্টফোন সিরিজ লঞ্চের টিজার প্রকাশ করেছে, যাতে স্ট্যান্ডার্ড iQOO 9 এবং iQOO 9 Pro সিরিজের কথা বলা হয়েছে। তবে সংস্থার তরফে লঞ্চের নির্দিষ্ট তারিখ এখনও জানানো হয়নি। কিন্তু সম্প্রতি এক টিপস্টার আপকামিং এই সিরিজের লঞ্চের তারিখ সহ একটি পোস্টার সামনে এনেছেন। আবার iQOO তার iQOO 9 মডেলটির একটি ছবিও শেয়ার করেছে, যা এর একটি কালার ভ্যারিয়েন্টের ধারণা দিয়েছে। এছাড়া আরেকজন টিপস্টার iQOO 9 এবং iQOO 9 Pro-এর ডিজাইন সম্পর্কিত কয়েকটি ছবিও শেয়ার করেছেন। সেক্ষেত্রে বলে রাখি, প্রাথমিকভাবে এই ফোনগুলি সংস্থার দেশীয় বাজার মানে চীনে আত্মপ্রকাশ করবে। এরপর ভারতসহ অন্যান্য মার্কেটে লঞ্চ হবে।

বছরের শুরুতেই আসছে iQOO 9 স্মার্টফোন সিরিজ

একটি ওয়েইবো পোস্টে আইকো জানিয়েছে যে, তাদের আইকো ৯ সিরিজ শীঘ্রই চীনে চালু হবে। এরপর পরিচিত টিপস্টার বাল্ড পান্ডা এই সংক্রান্ত একটি ছবি অনলাইনে ফাঁস করেছে, যা দেখে মনে হচ্ছে আগামী ৫ই জানুয়ারি আসন্ন স্মার্টফোনগুলি বাজারে পা রাখবে। তবে টিপস্টার ওইদিন কোন কোন ফোন লঞ্চ হবে তা জানাননি।

এদিকে সম্প্রতি ফাঁস হওয়া একটি ছবিতে আইকো ৯ হ্যান্ডসেটের ব্যাক প্যানেল প্রদর্শিত হয়েছে, যা দেখে মনে হচ্ছে ফোনটির ক্যামেরা আইল্যান্ডে ‘আল্ট্রা সেন্সিং’ শব্দ ও অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) প্রযুক্তিসহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এই ছবিতে স্মার্টফোনটিকে লাল, ইন্ডিগো এবং নীল স্ট্রাইপের লোগো সম্বলিত সাদা রঙের বিকল্পে দেখা গেছে। উপরন্তু, একটি ওয়েইবো পোস্টের মাধ্যমে, আরেক জনপ্রিয় টিপস্টার, ডিজিটাল চ্যাট স্টেশন বেস মডেল এবং আইকো ৯ প্রো-এর কিছু ছবি শেয়ার করেছে। এই ছবিগুলি আসন্ন স্মার্টফোনের কথিত ডিজাইন তুলে ধরেছে, যা সংস্থা কর্তৃক শেয়ার করা টিজার ছবির অনুরূপ। তবে, টিপস্টারের শেয়ার করা ছবিগুলিতে ‘iQOO’ ব্র্যান্ডিংসহ ধূসর রঙের একটি ড্রাগনাকৃতির নকশাও দেখা গেছে।

উল্লেখ্য, এর আগেও iQOO 9 স্মার্টফোন সিরিজ সম্পর্কে একাধিক রিপোর্ট ফাঁস হয়েছে। অনুমান করা হচ্ছে এই সিরিজের Pro ভ্যারিয়েন্ট স্ন্যাপড্রাগন ৮ জেন১ প্রসেসর সহ আসবে। এছাড়া আইকো ৯ এবং আইকো ৯ প্রো উভয় মডেলেই ৬.৭৮ ইঞ্চি Samsung E5 OLED ডিসপ্লে দেখতে পাওয়া যাবে। তবে বেস মডেলে ফ্ল্যাট ডিসপ্লে দেখা যাবে, যেখানে প্রো মডেলটি কার্ভড ডিসপ্লে সহ আসতে পারে।

সঙ্গে থাকুন ➥