Tata Tigor EV: আগামিকাল লঞ্চ, শোরুমে এল দেশের সবচেয়ে সস্তা বৈদ্যুতিক যাত্রীবাহি গাড়ি

Tata Tigor EV বৈদ্যুতিক গাড়ি আগামীকাল ভারতে লঞ্চ হচ্ছে

ফিউচার ইজ ইলেকট্রিক৷ বিদ্যুতই ভবিষ্যৎ! এই মন্ত্র নিয়েই টাটা মোটর্স (Tata Motors) আগামিকাল ভারতের বাজারে তাদের দ্বিতীয় বৈদ্যুতিক গাড়ি আনতে চলেছে। Tigor সিডান গাড়ির ইলেকট্রিক ভার্সন হিসেব আসছে এটি।

Tigor EV-এর দাম টাটার প্রথম বৈদ্যুতিক গাড়ি Nexon EV-এর চেয়ে অনেক কম রাখা হবে। চার চাকার প্যাসেঞ্জার গাড়ির সেগমেন্টে Tigor EV সবচেয়ে সস্তা বিদ্যুতচালিত গাড়ি হবে বলেই মনে করছে ওয়াকিবহল মহল। আগামীকাল অফিসিয়ালি আত্মপ্রকাশ ঘটছে Tigor EV-এর। তাই ডিসপ্লের জন্য বিভিন্ন শোরুমে পাঠানো হচ্ছে গাড়িটিকে৷ টেস্ট ড্রাইভ শুরু হবে খুব তাড়াতাড়ি।

Nexon EV-এর জিপট্রন পাওয়ারট্রেন থাকছে এই গাড়িতে। Tigor EV-এর মোটর সর্বোচ্চ ৭৫ বিএইচপি পাওয়ার এবং ১৭০ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। মোটরকে শক্তি জোগাবে ২৬ কিলোওয়াট আওয়ার ক্ষমতার লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক। একচার্জে যা ৩০০ কিলোমিটারের ড্রাইভিং রেঞ্জ দেবে। ৫.৭ সেকেন্ডে ০-৬০ কিলোমিটার/ঘন্টা গতিবেগ তোলা যাবে এই গাড়িতে। এক ঘন্টার মধ্যে গাড়ির ব্যাটারি ৮০ শতাংশ চার্জ হয়ে যাবে।

প্রসঙ্গত, ভারতের বাজারে বিক্রি হওয়া প্রতি ১০টি ইলেকট্রিক গাড়ির মধ্যে ৭টিই Nexon EV। টাটার দ্বিতীয় বৈদ্যুতিক গাড়ি Tigor EV সেই সাফল্য কতটা ছুঁতে পারবে, তা একমাত্র সময়ই বলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সবার আগে স্মার্টফোন ও প্রযুক্তি দুনিয়ার যাবতীয় খবর এবং গাড়ি-বাইকের সমস্ত আপডেট পেতে ফলো করুন আমাদের Google NewsTwitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।