লোকসানের জেরে এই পাঁচ শহরে ডেলিভারি বন্ধ করার ঘোষণা করল Swiggy

swiggy-closes-supr-daily-operations-across-five-cities

জনপ্রিয় ফুড ও গ্রোসারি ডেলিভারি সংস্থা সুইগি (Swiggy) দেশের পাঁচটি বড় শহরে সাবস্ক্রিপশন নির্ভর ডেলিভারি পরিষেবা সুপার ডেইলি (Super Daily) বন্ধ করার সিদ্ধান্ত নিল। দিল্লি এনসিআর, মুম্বই, পুনে, হায়দরাবাদ, এবং চেন্নাইয়ে লোকসানের কারণ দেখিয়ে সুপার ডেইলির পরিষেবা গোটানোর ঘোষণা করা হয়েছে। ইতিমধ্যেই কর্মীদের পাশাপাশি ব্যবহারকারীদের বিষয়টি জানানো হয়েছে।

২০১৫ সালে দুধ, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, এবং মুদিখানার বিভিন্ন জিনিস ডেলিভারির জন্য সাবস্ক্রিপশন বেসড সুপার ডেইলির প্রতিষ্ঠা করেন আইআইটি বোম্বে স্নাতক শ্রেয়স নাগদাওয়ানে এবং পুনীত কুমার। তার তিন বছর পর সংস্থাটিকে কিনে নেয় সুইগি।

২০১৮-এর মাঝামাঝি সময়ে মুম্বই শহরতলিতে দিনে ৬ হাজারের কাছাকাছি অর্ডার ডেলিভারি দিচ্ছিল সুপার ডেইলি। শেষ চার বছরে ছ’টি শহরে দৈনিক ২ লক্ষ অর্ডার গ্রাহকদের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে পরিষেবার আরও বিস্তার ঘটানো হয়। কিন্তু অধরা থেকে যাচ্ছিল লাভ। সুপার ডেইলিকে লাভজনক করে তুলতে ব্যর্থ হয় সুইগি। আর তার জেরেই এই পদক্ষেপ।

তবে সুইগি জানিয়েছে, বেঙ্গালুরুতে এখনও সুপার ডেইলির ডেলিভারি পরিষেবা জারি রাখবে তারা। এদিকে সংস্থাটি বিভিন্ন শহরে তাদের পিক-এন্ড-ড্রপ সার্ভিস জেনি সাময়িকভাবে বন্ধ রেখেছে। তবে এর কারণ অন্য। প্রচুর চাহিদা থাকার কারণে ডেলিভারি বয়ের অভাব দেখা যাচ্ছে। যার ফলে এই সিদ্ধান্ত‌।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।