Swiggy: আকাশপথে মুদিখানা দ্রব্য ঘরে পৌঁছে দেবে সুইগি, ড্রোনের ট্রায়াল শুরু করল

এবার ড্রোনের মাধ্যমে দিল্লী ও বেঙ্গালুরুতে গ্রোসারি আইটেম ডেলিভারি করবে Swiggy। এর জন্য তারা Garuda Aerospace-এর সাথে হাত মিলিয়েছে।

swiggy-begins-grocery-delivery-trials-with-drone-in-delhi-ncr-and-bengaluru-circle-garuda-aerospace

বর্তমান সময়ে অনলাইন ফুড ডেলিভারি অ্যাপগুলি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। বাড়ি বসে হাতেগরম রকমারি খাবার জোগাতে এই অ্যাপ বা প্ল্যাটফর্মগুলির জুড়ি মেলা ভার! তবে এবার জনপ্রিয় অনলাইন রেঁস্তোরা Swiggy (সুইগি) নিজের পরিচয় খানিকটা বিস্তৃত করতে চাইছে বলে মনে হচ্ছে। আসলে এই সংস্থাটি সম্প্রতি দিল্লী-এনসিআর এবং বেঙ্গালুরুতে গ্রোসারি আইটেম সরবরাহের জন্য ড্রোন মারফত ট্রায়াল দিতে শুরু করেছে। আদতে এটি Swiggy-র গ্রোসারি ডেলিভারি সার্ভিস Instamart (ইনস্টামার্ট)-এর অধীনস্থ একটি পাইলট প্রকল্প বলে জানা গেছে।

গ্রোসারি ডেলিভারির জন্য পার্টনারশিপ করেছে Swiggy

ড্রোন ব্যবহার করে গ্রোসারি আইটেম ডেলিভারির ট্রায়ালের জন্য, সুইগি, গরুড় অ্যারোস্পেস (Garuda Aerospace)-এর সাথে হাত মিলিয়েছে। সংস্থার ব্লগ পোস্ট অনুযায়ী, নতুন পরিকল্পনার অধীন ড্রোনগুলি বিক্রেতা পরিচালিত ডার্ক স্টোর এবং ‘কমন কাস্টমার’ পয়েন্টের মাধ্যমে ইনভেন্টরি পূরণ করতে ব্যবহৃত হবে। এক্ষেত্রে একজন ডেলিভারি পার্টনার তারপর ‘কমন পয়েন্ট’ থেকে অর্ডার তুলে গ্রাহকের কাছে পৌঁছে দেবেন।

গরুড় অ্যারোস্পেস একটি বিবৃতিতে বলেছে যে, তাদের এই অংশীদারিত্বটি কয়েক সপ্তাহ আগে প্রস্তাবিত সুইগির অনুরোধের প্রতিক্রিয়ায় গৃহীত হয়েছে। এদিকে সুইগি জানিয়েছে যে, তারা মোট ৩৪৫টি রেজিস্ট্রেশন পেয়েছে যার মধ্যে চারটি নির্বাচন করা হয়েছে।

Garuda Aerospace কী?

যারা জানেন না তাদের বলে রাখি, গরুড় অ্যারোস্পেস হল ভারতের সবচেয়ে মূল্যবান ড্রোন স্টার্টআপ যা ২০২৪ সালের মধ্যে ১,০০,০০০টি মেড-ইন-ইন্ডিয়া ড্রোন তৈরি করার পরিকল্পনা করছে৷ এটি মূলত চেন্নাই ভিত্তিক কোম্পানি।

গেম খেলতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.