Svitch CSR 762: ই-বাইক আনল দেশীয় সংস্থা, এক চার্জে দৌড়বে 120 কিমি, 40 হাজার পর্যন্ত ভর্তুকি মিলবে

Svitch CSR 762-বৈদ্যুতিক বাইকটির দাম রাখা হবে ১.৬৫ লাখ থেকে ১.৯০ লাখ টাকার মধ্যে

একটি ইলেকট্রিক সুপারবাইকের প্রোটোটাইপ মডেল সামনে আনল গুজরাতি স্টার্টআপ সংস্থা Svitch Bike, এর নাম দেওয়া হয়েছে CSR 762। গত শনিবার ২০ নভেম্বর গুজরাতে সংস্থার প্রথম সারির ডিলার ও ডিস্ট্রিবিউটরদের সামনে বিদ্যুৎচালিত বাইকটির দশম নমুনা মডেল প্রদর্শন করা হয়।

নতুন প্রযুক্তি ও ডিজাইন Svitch CSR 762-এর ইউএসপি। বাইকে ৩০ লিটার বুট স্পেস রয়েছে। তাতে হেলমেট, রাইডিং গিয়ার, মোবাইল চার্জার, এবং বিভিন্ন সামগ্রী রাখা যাবে। সংস্থার তরফে জানানো হয়েছে, ৩ কিলোওয়াট মোটর এবং ৩.৬ কিলোওয়াট রিমুভেবল ব্যাটারির সঙ্গে এসেছে Svitch CSR 762।

এর ব্যাটারি একবার চার্জ দিলে ১২০ কিলোমিটার পর্যন্ত ছুটতে পারবে। সর্বোচ্চ গতিসীমা প্রতি ঘন্টায় ১১০ কিলোমিটার। বৈদ্যুতিক বাইকটির দাম রাখা হবে ১.৬৫ লাখ থেকে ১.৯০ লাখ টাকার মধ্যে। আবার কেন্দ্রের ফেম-টু প্রকল্পের অধীনে ৪০,০০০ টাকা পর্যন্ত ভর্তুকি পাবেন ক্রেতারা।

Svitch Bike-এর প্রতিষ্ঠাতা এবং ম্যানেজিং ডিরেক্টর রাজ প্যাটেল বলেছেন, তারা ই-বাইকটি উৎপাদনের জন্য অর্থ সংগ্রহ করছেন। ডিজাইন চূড়ান্ত, সরকার অনুমোদন দিলেই ২০২২-এর প্রথম ত্রৈমাসিকে ইলেকট্রিক মোটরসাইকেলটি বাজারে ছাড়ার ইচ্ছা রয়েছে তাদের।

সবার আগে স্মার্টফোন ও প্রযুক্তি দুনিয়ার যাবতীয় খবর এবং গাড়ি-বাইকের সমস্ত আপডেট পেতে ফলো করুন আমাদের Google NewsTwitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।