নতুন মডেল লঞ্চ করে সাফল্য, Suzuki-র বাইক ও স্কুটারের বিক্রি বাড়ল 37%

নতুন মডেলের সাফল্যের উপর ভর করে জুনে জাপানি বহুজাতিক টু-হুইলার ব্র্যান্ড সুজুকি মোটরসাইকেল (Suzuki Motorcycle) বেচাকেনায় উত্তাপ ছড়াল। গত মাসে সুজুকির ভারতীয় শাখা মোট ৬৮,০১৮টি বাইক ও স্কুটার বিক্রি করেছে। তুলনাস্বরূপ, গত বছর তাদের বেচাকেনার পরিমাণ ছিল ৪৯,৬৬২ ইউনিট। ফলে এবারে বিক্রিতে একধাক্কায় ৩৭ শতাংশ উত্থান ঘটেছে। জানা গেছে, ৬৮,০১৮-র মধ্যে কেবল দেশের বাজারে ৫২,৯২৯ এবং বিদেশে ১৫,০৮৯টি টু-হুইলার রপ্তানি করেছে সুজুকি।

আবার ২০২১-এর জুনে দেশের বাজারে সুজুকির মোটরসাইকেল ও স্কুটারের বেচাকেনার পরিমাণ ছিল ৪০,৪৭৪ এবং বিদেশে রপ্তানি করা হয়েছিল ৯,১৮৮। বিক্রি বৃদ্ধির প্রসঙ্গে সংস্থার ভারতীয় শাখার ম্যানেজিং ডিরেক্টর সাতোশি উছিদা বলেন, “ভারতে এবং বিদেশের বাজারে কোম্পানির দুই চাকার ক্রমবর্ধমান চাহিদার ফলে সামঞ্জস্যপূর্ণ ভাবে বিক্রি বেড়েছে।”

সাতোশি যোগ করেন, “একটি দায়িত্বশীল কোম্পানি হিসেবে আমরা আমাদের সমস্ত গ্রাহককে উন্নত মানের পণ্য সরবরাহ করতে প্রতিশ্রুতিবদ্ধ।” এদিকে বিদেশের পর ভারতের বাজারে সংস্থাটি ২৫০ সিসির বাইকের সম্ভার ঢেলে সাজাচ্ছে। এপ্রিলে তারা এন্ট্রি-লেভেল স্পোর্টস অ্যাডভেঞ্চার ট্যুরিং বাইক V-Storm SX লঞ্চ করেছে। যা বাজারে সাফল্যের স্বাদ পেয়েছে। তবে বিক্রিতে ভাটা দেখা যাওয়ার কারণে সংস্থার একমাত্র ক্রুজার বাইক Intruder 150-এর বিক্রি বন্ধ করা হয়েছে।

প্রসঙ্গত, চলতি মাসে আর্ন্তজাতিক বাজারে অত্যন্ত জনপ্রিয় আইকনিক মোটরসাইকেল Katana এদেশে লঞ্চ করতে চলেছে Suzuki। এতে ৯৯৯ সিসি ইনলাইন-ফোর ইঞ্জিন। যা থেকে ১৫২ পিএস শক্তি এবং ১০৬ এনএম টর্ক উৎপন্ন হবে। দাম ১৪ লাখ টাকার কাছাকাছি রাখা হবে বলে মনে করা হচ্ছে। লঞ্চের পর BMW S1000 XR ও Kawasaki Ninja 1000 SX -এর সাথে জোরদার টেক্কা নেবে Suzuki Katana।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।