Suzuki ভারতে 60 লক্ষ মোটরসাইকেল ও স্কুটার তৈরি করে মাইলস্টোন গড়ল

ভারতে ষাট লক্ষতম দু’চাকার গাড়ি তৈরি করে নতুন নজির গড়ল জাপানের সুজুকি মোটর কর্পোরেশন (Suzuki Motor Corporation)-এর ভারতীয় টু-হুইলার সাবসিডিয়ারি, সুজুকি মোটরসাইকেল ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড (Suzuki Motorcycle India Private Limited)। গতকাল, সংস্থাটি ঘোষণা করেছে যে, তাদের গুরুগ্রামের কারখানায় ছয় মিলিয়ন বা ষাট লক্ষতম দুই চাকার গাড়ি তৈরি হয়েছে। যা গত বছরের নভেম্বরে এ দেশে লঞ্চ হওয়া অ্যাভিনিস ১২৫ (Avenis 125) মডেলের।

এই প্রসঙ্গে সুজুকি মোটরসাইকেল ইন্ডিয়া’র ডিরেক্টর সাতোশি উচিদা (Satoshi Uchida) বলেন, ২০২,২-এ ভারতে আমাদের পনেরো বছর পূর্ণ হচ্ছে। করোনার দ্বিতীয় ঢেউ এবং বিশ্বজুড়ে সেমিকন্ডাক্টর চিপের ঘাটতির মতো সংকটময় পরিস্থিতির সম্মুখীন হয়েও সুজুকি যে এই মাইলস্টোন স্পর্শ করতে পেরেছে, তার জন্য আমরা অত্যন্ত আনন্দিত।”

তিনি যোগ করেন,” সুজুকির উতরে যে সব গ্রাহকেরা  আস্থা ও ভরসা রেখেছেন, তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। সুজুকির সমস্ত সরবরাহকারী এবং ডিলারদের আমি আন্তরিকভাবে কৃতকজ্ঞতা জানাতে চাই। যারা উন্নতমানের পণ্য ও পরিষেবার দিকগুলি নিশ্চিত করে সুজুকি’কে এগিয়ে যেতে সাহায্য করেছে।”

প্রসঙ্গত, বর্তমানে সুজুকি ভারতের পঞ্চম বৃহত্তম টু-হুইলার প্রস্তুতকারী সংস্থা৷ গত মাসে তারা ৫১,১৪৮টি মোটরসাইকেল ও স্কুটার বেচেছে। আবার সুজুকি অ্যাক্সেস (Suzuki Access) দেশের সর্বাধিক বিক্রিত ১২৫ সিসি’র স্কুটার। এ দেশে সুজুকি’র পোর্টফোলিওতে নতুন অ্যাভিনিস ১২৫-সহ জিক্সার ২৫০, জিক্সার ১৫৫ মোটরসাইকেল এবং বার্গম্যান স্ট্রিট ১২৫ ম্যাক্সি-স্কুটার রয়েছে। উল্লেখ্য, সুজুকি মোটরসাইকেল ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড বা এসএমআইপিএল ২০০৬ সালের ফেব্রুয়ারি মাসে ভারতে যাত্রা শুরু করেছিল।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন