STEPN: হাঁটাহাঁটি করলেই হবে টাকা রোজগার, কারা কী শর্তে দিচ্ছে বিস্তারিত জেনে নিন

হাঁটা-চলা বা বাইরে দৌড়াদৌড়ির বিনিময়ে অর্থ উপার্জন করা যাবে

stepn-how-to-earn-cryptocurrency-money-by-just-walking

গেম খেলে ক্যাশ জেতার ধারণার সাথে আজ প্রায় সকলেই পরিচিত। প্রকৃতপক্ষে ক্রিপ্টোকারেন্সির অবাধ উত্থান বর্তমানে প্লে-টু-আর্ন (Play-to-earn) গেমগুলির রমরমা বাড়াতে সাহায্য করেছে। এইসব গেমে অংশগ্রহণের জন্য কারো বিন্দুমাত্র পরিশ্রমের প্রয়োজন নেই। ঘরে বসে, বিছানায় শরীর এলিয়েই তারা এগুলিতে অংশ নিয়ে ক্যাশ জিততে পারেন। তবে সম্প্রতি অ্যান্ড্রয়েড ও আইওএস (iOS) উভয় প্ল্যাটফর্মের জন্যই এমন এক নতুন অ্যাপের আবির্ভাব হয়েছে, যা স্রেফ পায়ে পায়ে পথ হাঁটার বদলে ইউজারদের টাকা জেতার সুযোগ দেবে! ঠিকই পড়ছেন, নিছক হাঁটাহাঁটির বিনিময়ে অর্থ উপার্জন। নবাগত STEPN অ্যাপ্লিকেশন ডাউনলোড করলেই ইউজারগণ এভাবে পকেট ভারী করার সুযোগ পেয়ে যাবেন।

কি এই STEPN?

STEPN এক WEB3 লাইফস্টাইল অ্যাপ, যা ইনবিল্ট Game-Fi এবং Social-Fi এলিমেন্টের সাথে এসেছে। ইউজারদের জরুরি দৈনিক সক্রিয়তা বা অ্যাক্টিভিটি নজরে রাখা এই অ্যাপের অন্যতম কাজ। এরকম মুভ অ্যান্ড আর্ন (Move & earn) কনসেপ্টের উপর নির্ভর করে এর আগে কোনও অ্যাপ তৈরী হয়নি। সেক্ষেত্রে নয়া STEPN এক উল্লেখযোগ্য দৃষ্টান্ত স্থাপন করেছে। আগেই বলেছি যে বর্তমানে এই অ্যাপ্লিকেশন অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় প্ল্যাটফর্মের জন্যেই উপলব্ধ।

কিভাবে কাজ করে STEPN?

এক্ষেত্রে প্রাথমিকভাবে ইউজারকে NFT বা নন ফাঞ্জিবল টোকেন হিসেবে স্নিকার সংগ্রহ করতে হয়। এরপর হাঁটা-চলা বা বাইরে দৌড়াদৌড়ির বিনিময়ে তিনি গেম কারেন্সি উপার্জন করেন। এগুলি ইন-গেম পারচেজের সময় ব্যবহার করা সম্ভব। তাছাড়া গেম কারেন্সিকে ইউজার নগদ ক্যাশে রূপান্তরিত করতে পারেন।

হাঁটাহাঁটির বিনিময়ে অর্থলাভের সুযোগ – এহেন অভিনব ভাবনার কারণ কি? অ্যাপ (STEPN) নির্মাতাদের বক্তব্য, মানুষকে স্বাস্থ্য সম্পর্কে আরও বেশি সচেতন করে তোলা, স্বাস্থ্যকর জীবনযাপনের প্রতি উৎসাহিত করাটাই তাদের প্রধান উদ্দেশ্য। এর ফলে সাধারণ মানুষ নিত্য জলবায়ু পরিবর্তনের মোকাবিলা করতে পারবে বলে অ্যাপ নির্মাতাগণ জানিয়েছেন।

STEPN অ্যাপের দ্বারা আয় করুন এভাবে

১। এজন্য প্রথমেই STEPN অ্যাপ্লিকেশন ডাউনলোড করুন এই লিঙ্কে গিয়ে, যথা – linktr.ee/stepnofficial

২। এবার অ্যাপে Sign-up করুন। এজন্য আগ্রহীকে তার বৈধ ইমেইল আইডি প্রদান করতে হবে। এর ফলে অ্যাপ থেকে তার ইমেইল আইডি’তে একটি ভেরিফিকেশন কোড যাবে। অ্যাপে সেটি এন্টার করুন।

৩। নতুন Wallet ক্রিয়েট করুন।

৪। স্ক্রিনের উপরে ডানদিকের কোণে থাকা Wallet আইকনে ক্লিক করুন।

৫। এবার অ্যাপ একটি ১২ শব্দের গোপন ফ্রেজ তৈরী করবে। ডিভাইস থেকে অ্যাপ আনইনস্টল করলে, ভবিষ্যতে অ্যাকাউন্ট পুনরুদ্ধারের জন্য অ্যাপ আপনার কাছে এই ১২ শব্দের ফ্রেজ চাইবে। তাই অবশ্যই এটি সুরক্ষিতভাবে লিখে/সেভ করে রাখুন।

৬। এবার ইন-অ্যাপ ওয়ালেটে নিজস্ব SOL স্থানান্তরিত করে মার্কেটপ্লেস থেকে NFT স্নিকার কেনার জন্য সেটি কাজে লাগান। মনে রাখবেন সর্বদাই কিছু SOL ওয়ালেটে সঞ্চিত রাখতে হবে।

৭। একটি স্নিকার পারচেজ (Purchase) করুন। এক্ষেত্রে অ্যাকাউন্টে যথেষ্ট SOL আছে কিনা দেখে নিন।

৮। পারচেজের পর প্রতি ৬ ঘন্টা অন্তর ২৫ শতাংশ হারে এনার্জি রিস্টোর হবে। প্রথম এনার্জি রিস্টোরেশনের পরেই ইউজারগণ STEPN অ্যাপের মাধ্যমে আয় শুরু করতে পারবেন।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।