SBI: পরিষেবা পাওয়া যাবে WhatsApp-এর মাধ্যমে, গ্রাহকদের জন্য নতুন কিছু সুবিধা চালু করল স্টেট ব্যাঙ্ক

চলতি মাসের শুরু থেকেই চলছিল জল্পনা! সেক্ষেত্রে এবার WhatsApp (হোয়াটসঅ্যাপ)-এর মাধ্যমে ব্যাঙ্কিং পরিষেবা দেওয়ার সুবিধা চালু করেই ফেলল SBI (এসবিআই) মানে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। গতকাল অর্থাৎ মঙ্গলবার দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কটি একটি টুইট (Tweet) করে জানিয়েছে যে, এবার WhatsApp-এ ব্যাঙ্কের পরিষেবা পাওয়া যাবে। গ্রাহকরা এখান থেকে যখন খুশি ব্যালেন্স এনকোয়ারি করতে এবং মিনি স্টেটমেন্ট চেক করতে পারবেন। ফলে এই ধরণের কাজের জন্য আর ব্যাঙ্কে ছুটতে হবে না।

কীভাবে WhatsApp-এ SBI-এর পরিষেবা উপভোগ করবেন?

সংস্থার টুইট অনুযায়ী, এসবিআই গ্রাহকদের ৯০২২৬৯০২২৬ নম্বরে ‘হাই’ (Hi) লিখে মেসেজ পাঠাতে হবে। এরপর নির্দিষ্ট কিছু নির্দেশ অনুসরণ করলেই পাওয়া যাবে পরিষেবা।

চালু হয়েছে ব্যাঙ্কের নতুন কন্ট্যাক্ট সেন্টার

সম্প্রতি গ্রাহকদের রেজিস্ট্রার্ড মেইল আইডি-তে একটি ইমেইল পাঠিয়েছে এসবিআই, যেখানে তারা নিজেদের নতুন কন্ট্যাক্ট নম্বর সম্পর্কে আপডেট দিয়েছে। ব্যাঙ্কের মতে, এখন থেকে ১৮০০১২৩৪ বা ১৮০০২১০০ নম্বরে কল করলেই কিছু পরিষেবা বাড়ি বসে পাওয়া যাবে। এর মধ্যে রয়েছে – অ্যাকাউন্ট ব্যালান্স, মিনি স্টেটমেন্ট ও শেষ পাঁচটি ট্রানজাকশন চেক করার সুযোগ; এটিএম (ATM) কার্ড ব্লক, রি-ইস্যু, ডিসপ্যাচ স্ট্যাটাস চেক ও পিন জেনারেশন ইত্যাদি কিছু বিকল্প।

তবে এখানেই শেষ নয়, গ্রাহকদের সুবিধার্থে সম্প্রতি ঘরে বসেই বিশাল অঙ্কের লোন নেওয়ার সুযোগও দিচ্ছে স্টেট ব্যাঙ্ক। ‘রিয়েল টাইম এক্সপ্রেস ক্রেডিট’ (Real Time Xpress Credit) নামক একটি সুবিধার দরুন এই ব্যাঙ্কের গ্রাহকরা কয়েকটি সহজ ধাপ অতিক্রম করলেই, ৩৫ লাখ টাকা পর্যন্ত অ্যামাউন্ট লোন হিসেবে পেতে পারেন বলে জানা গিয়েছে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।