বাজেট ফোনে ওয়াটারপ্রুফ রেটিং, Sony Xperia Ace 2 চমকে দেওয়ার মত ফিচারের সাথে লঞ্চ হল

Sony-র ঘরেলু মার্কেটে লঞ্চ হয়ে গেল বহু প্রত্যাশিত বাজেট স্মার্টফোন Xperia Ace 2। ২০১৯-এ লঞ্চ হওয়া Sony Xperia Ace-এর রিপ্লেসমেন্ট মডেল হিসেবে বাজারে আসবে বলে সাম্প্রতিক সময় Xperia Ace 2 নিয়ে বেশ চর্চা ছিল। প্রথমে কেস রেন্ডার ফাঁস, তারপর গুগল প্লে কনসোল লিস্টিংয়ে হাজিরা ইঙ্গিত দিয়েছিল, Sony Xperia Ace 2 লঞ্চ হওয়া শুধুমাত্র সময়ের অপেক্ষা। আসুন এই ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

Sony Xperia Ace 2: স্পেসিফিকেশন ও দাম

এক্সপেরিয়া এস২-এর ডিসপ্লের ক্ষেত্রে সনি কিন্তু ভিন্ন পন্থা নিয়েছে৷ স্মার্টফোন মানেই এখন ডিসপ্লে ৬ ইঞ্চির বেশি। সেই ধারণা থেকে বেরিয়ে এসে সনি, ফোনে ৫.৫ ইঞ্চি কমপ্যাক্ট ওয়াটারড্রপ নচ ডিসপ্লে রেখেছে। এতে আইপিএস এলসিডি প্যানেল ব্যবহার হয়েছে যা এইচডি+ রেজোলিউশন অফার করবে। আবার সুরক্ষার জন্য ডিসপ্লের ওপরে রয়েছে কনিং গরিলা গ্লাস ৬-এর আবরণ।

বাজেট রেঞ্জে আসায় এক্সপেরিয়া এস২ স্মার্টফোনে মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। উল্লেখ্য, এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০ চিপসেট সহ আসবে বলে প্রথমে মনে করা হয়েছিল। ফোনটি ৪ জিবি + ৬৪ জিবি স্টোরেজের সিঙ্গল কনফিগারেশনে পাওয়া যাবে। আবার মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ বাড়ানোর সুবিধা পাওয়া যাবে।

Sony Xperia Ace 2 ডুয়াল রিয়ার ক্যামেরা সহ এসেছে। যার মধ্যে একটি ১৩ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং অপরটি ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। অন্য দিকে, ওয়াটারড্রপ নচের মধ্যে রয়েছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

Sony Xperia Ace 2 IP68 ওয়াটারপ্রুফ ও ডাস্টপ্রুফ রেটিং সহ এসেছে, যা কিন্তু বাজেট স্মার্টফোনে সচরাচর দেখা যায় না। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

২৮ মে থেকে জাপানে Sony Xperia Ace 2-এর সেল শুরু হবে। ব্ল্যাক, ব্লু, ও হোয়াইট কালার অপশনে এটি বেছে নেওয়া যাবে। ফোনের দাম রাখা হয়েছে ২২,০০০ জাপানি ইয়েন, যা প্রায় ১৪,৭৩৯ টাকার সমান।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।