Sony Xperia 1 IV, Sony Xperia 10 IV দুর্দান্ত ক্যামেরা ও স্ন্যাপড্রাগন প্রসেসর সহ লঞ্চ হল, দাম ও ফিচার দেখে নিন

Sony Xperia 1 IV, Sony Xperia 10 IV আজ আমেরিকার বাজারে লঞ্চ হল

sony-xperia-10-1-iv-launched-price-usd-1599-specifications-features-availability

সনি সব জল্পনার অবসান ঘটিয়ে আজ (১১ মে) বাজারে লঞ্চ করেছে তাদের Sony Xperia 1 IV ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি। এতে ট্রু অপটিক্যাল জুম ক্ষমতা সহ একটি নতুন টেলিফটো লেন্স রয়েছে। সনি এই স্মার্টফোনটিকে ‘কন্টেন্ট তৈরির পাওয়ার হাউস’ হিসেবে ডিজাইন করেছে। এই হ্যান্ডসেটে ব্যবহারকারীদের মসৃণ অভিজ্ঞতা প্রদানের জন্য ইমেজিং, গেমিং এবং অডিও- প্রতিটি ক্ষেত্রেই লেটেস্ট প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। সংস্থার তরফে দাবি করেছে যে, কন্টেন্ট তৈরির প্রতিটি দিক Xperia 1 IV দ্বারা পরিচালনা করা যাবে। এর পাশাপাশি সংস্থা এই লঞ্চ ইভেন্টেই মিড-রেঞ্জার Sony Xperia 10 IV ফোনটিও উন্মোচন করেছে। এটি ৬০ হার্টজের OLED ডিসপ্লে, ১২ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। চলুন এই সনি স্মার্টফোনগুলির দাম এবং সকল স্পেসিফিকেশনগুলি জেনে নেওয়া যাক।

সনি এক্সপেরিয়া ১ IV- এর মূল্য এবং লভ্যতা (Sony Xperia 1 IV Price and Availability)

মার্কিন যুক্তরাষ্ট্রে সনি এক্সপেরিয়া ১ IV- এর দাম রাখা হয়েছে ১,৫৯৯ ডলার (প্রায় ১,২৩,৫০০ টাকা)। এই ফোনের প্রি-অর্ডারের প্রক্রিয়া আজ থেকেই শুরু হয়ে গেছে এবং সেপ্টেম্বর মাস থেকে এর শিপিংও শুরু হবে৷ মার্কিন যুক্তরাষ্ট্রের গ্রাহকরা সংস্থার অনুমোদিত ডিলারদের কাছ থেকে এবং সনির অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে কিনতে পারবেন। সনি এক্সপেরিয়া ১ IV চলতি বছরের তৃতীয় ত্রৈমাসিক থেকে নির্বাচিত দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলিতেও পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। এই ডিভাইসটি ব্ল্যাক, পার্পল এবং হোয়াইটের মতো আকর্ষণীয় কালার অপশনে বেছে নেওয়া যাবে।

সনি এক্সপেরিয়া ১০ IV-এর মূল্য ও লভ্যতা (Sony Xperia 10 IV Price and Availability)

সনি এক্সপেরিয়া ১০ IV-এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম ৪৯৯ ডলার (প্রায় ৩৮,৫০০ টাকা) রাখা হয়েছে। এবছরের তৃতীয় ত্রৈমাসিক দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের নির্বাচিত দেশগুলিতে বিক্রয় শুরু হবে বলে আশা করা হচ্ছে। এই স্মার্টফোনটিতে ব্ল্যাক, ল্যাভেন্ডার, মিন্ট এবং হোয়াইট – এই চারটি কালার ভ্যারিয়েন্টে বাজারে উপলব্ধ হবে।

সনি এক্সপেরিয়া ১ IV-এর স্পেসিফিকেশন এবং ফিচার (Sony Xperia 1 IV Specifications and Features)

সনির নতুন এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনে আছে ৬.৫ ইঞ্চির ৪কে এইচডিআর ওলেড (OLED) ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২১:৯ অ্যাসপেক্ট রেশিও অফার করে। আবার গেমিংয়ের জন্য, এতে ২৪০ হার্টজ এবং ২৪০ হার্টজ মোশন ব্লার রিডাকশন টেকনোলজির টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে। সনি এক্সপেরিয়া ১ lV-এর আরটি (RT) রেকর্ড ফাংশন গেমারদের তাদের সোশ্যালে ৩০ সেকেন্ডের গেমপ্লে ক্লিপ শেয়ার করতে দেয়। এছাড়াও, এই হ্যান্ডসেটে ইউটিউব (YouTube)-এর লাইভস্ট্রিম হোস্ট করতে গেম এনহ্যান্সার অপশন ব্যবহার করা যাবে। এই ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। এই স্মার্টফোনটি নিয়ার-স্টক অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে।

ফটোগ্রাফির জন্য, Sony Xperia 10 IV-এ ১২ মেগাপিক্সেলের এক্সমোর আরএস ইমেজ সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, যার মধ্যে একটি ১৬ মিলিমিটারের আল্ট্রা-ওয়াইড লেন্স, ২৪ মিলিমিটারের ওয়াইড লেন্স এবং অবিচ্ছিন্ন অপটিক্যাল জুম সহ নতুন ৮৫-১২৫ মিলিমিটারের টেলিফটো লেন্স রয়েছে। এই সেটআপটি ১২০ ফ্রেম প্রতি সেকেন্ড (fps)-এ ৪কে ভিডিও রেকর্ড করতে এবং ৫× পর্যন্ত স্লো-মোশন শুটিং করতে সক্ষম। ফোনের সামনে, ১২ মেগাপিক্সেলের এক্সমোর আরএস ইমেজ সেন্সর বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Sony Xperia 10 IV-এ ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৩০ মিনিটের মধ্যে ৫০ শতাংশ পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করে বলে দাবি করা হয়েছে৷ Xperia 1 IV-এ ফুল-স্টেজ স্টেরিও স্পিকারও মিলবে, যা ৩৬০ রিয়েলিটি অডিও চালাতে সক্ষম। এছাড়া, এর মিউজিক প্রো ফাংশনটি ক্লাউড প্রসেসিং ব্যবহার করে রেকর্ড করা অডিওকে পেশাদার স্টুডিওতে রেকর্ড করা শব্দে রূপান্তর করতে সক্ষম।

সনি এক্সপরিয়া ১০ IV- এর স্পেসিফিকেশন ও ফিচার (Sony Xperia 10 IV Specifications and Features)

সনি এক্সপরিয়া ১০ IV-তে ৬০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০x২,৫২০ পিক্সেল) ওলেড ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লেটি কর্নিং গরিলা গ্লাস ভিকটাস দ্বারা সুরক্ষিত। নতুন হ্যান্ডসেটটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে এবং এটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে।

ফটোগ্রাফির জন্য, Sony Xperia 10 IV-এ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, যার মধ্যে এফ/১.৮ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর,এফ/২.২ অ্যাপারচার সহ দুটি ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর উপস্থিত রয়েছে। Xperia 10 IV-এর সামনে এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেলের সেলফি শুটার বর্তমান।

এছাড়া, Xperia 10 IV- এ ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক অন্তর্ভুক্ত রয়েছে। স্মার্টফোনটি ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, এনএফসি এবং ব্লুটুথ ভি৫.১ ওয়্যারলেস কানেক্টিভিটি সাপোর্ট করে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটি দীর্ঘস্থায়ী ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।