ক্যামেরায় জোর, Sony Xperia 1 IV ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ 11 মে লঞ্চ হচ্ছে

হেমারস্টোফার Sony Xperia 10 IV-এর কনসেপ্ট রেন্ডারও শেয়ার করেছেন

সনি (Sony) খুব শীঘ্রই তাদের Xperia ব্র্যান্ডের পরবর্তী প্রজন্মের স্মার্টফোনগুলি বাজারে আনতে চলেছে। ইতিমধ্যেই সংস্থার তরফে এই লাইনআপের আগমনের জন্য টিজার ভিডিও প্রকাশ করা হয়েছে। সনি আসন্ন এক্সপেরিয়া ডিভাইসগুলি উন্মোচন করার জন্য আগামী ১১ মে একটি ভার্চুয়াল ইভেন্টের আয়োজন করবে বলে ঘোষণা করেছে। তবে সংস্থাটি এই ইভেন্টে উন্মোচিত হতে চলা ডিভাইসগুলির নাম বা ডিজাইন কিছুই সামনে আনেনি। তবে এই পুরো টিজার ভিডিও জুড়ে ‘এক’ কথাটির ওপর জোর দেওয়া হয়েছে, ফলে মনে করা হচ্ছে, এই ইভেন্টে Sony Xperia 1 IV (মার্ক-ফোর) স্মার্টফোনটির ওপর থেকে পর্দা সরানো হতে পারে।

Sony Xperia 1 IV শীঘ্রই আসছে বাজারে

সনি জাপানে আগামী ১১ মে বিকাল ৪টের (ভারতে দুপুর ১২:৩০ টা) সময় এই লঞ্চ ইভেন্টটির সূচনা করবে। সংস্থা নতুন এক্সপেরিয়া স্মার্টফোনের আগমনের ইঙ্গিত দিয়ে তাদের অফিসিয়াল ইউটিউব (YouTube) চ্যানেলে একটি টিজার ভিডিও পোস্ট করেছে৷ যদিও সনি আনুষ্ঠানিকভাবে আসন্ন হ্যান্ডসেটগুলির সাথে সম্পর্কিত অন্য কোনও তথ্য এখনও প্রকাশ করেনি।

তবে বিগত কয়েক মাস ধরে এক্সপেরিয়া স্মার্টফোনের মার্ক-ফোর প্রজন্মের দিকে ইঙ্গিত করে বিভিন্ন সূত্র মারফৎ কিছু তথ্য সামনে এসেছে। সম্প্রতি নির্ভরযোগ্য টিপস্টার স্টিভ হেমারস্টোফার ওরফে অনলিক্স (OnLeaks) টেক সাইট গিজনেক্সট (GizNext)-এর সাথে যৌথভাবে সনি এক্সপেরিয়া ১ lV-এর কনসেপ্ট রেন্ডার প্রকাশ করে। রেন্ডার অনুযায়ী, এই হ্যান্ডসেটে এর পূর্বসূরি এক্সপেরিয়া ১ III-এর অনুরূপ ডিজাইন দেখতে পাওয়া যাবে। এই স্মার্টফোনে ৬.৫ ইঞ্চির ফ্ল্যাট ডিসপ্লে প্রতিসম টপ এবং বটম বেজেল থাকতে পারে। ইউএসবি টাইপ-সি পোর্টটি নিম্নাংশে এবং ৩.৫ মিলিমিটার অডিও জ্যাকটি ফোনের উপরিভাগে উপস্থিত থাকবে বলে আশা করা হচ্ছে। এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে একটি টেলিস্কোপিক সেন্সর থাকতে পারে।

এছাড়াও, হেমারস্টোফার Sony Xperia 10 IV-এর কনসেপ্ট রেন্ডারও শেয়ার করেছেন। এই আপকামিং স্মার্টফোনটিতে ৬ ইঞ্চির ফ্ল্যাট ওলেড (OLED) ডিসপ্লে থাকতে পারে। এতে এলইডি ফ্ল্যাশ সহ একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে বলে মনে করা হচ্ছে। এই আপকামিং এক্সপেরিয়া স্মার্টফোনে ফ্ল্যাট সাইড এবং সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেখা যেতে পারে। Xperia 10 IV স্টেরিও স্পিকার এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক সহ বাজারে আত্মপ্রকাশ করতে পারে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।