Sony Xperia 1 III নতুন রুপে লঞ্চ হল, রয়েছে দুর্দান্ত ক্যামেরা ও শক্তিশালী প্রসেসর

Sony Xperia 1 III ফোনের নতুন কিংচুয়ান গ্রীন কালার ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৭,৯৯৯ ইউয়ান, যা প্রায় ৯৩,৭০০ টাকার সমান

গত এপ্রিলে লঞ্চ হয়েছিল Sony Xperia 1 III । সেই সময় ফোনটি তিনটি কালারে এসেছিল – পার্পেল, ব্ল্যাক ও গ্রে। তবে এখন ফোনটি আরও একটি নতুন কালারে বেছে নেওয়া যাবে। কোম্পানির তরফে আজ চীনে Sony Xperia 1 III ফোনের কিংচুয়ান গ্রীন (Qingchuan Green) কালার ভ্যারিয়েন্ট লঞ্চ করা হয়েছে। ফিচারের কথা বললে এই ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে ও ট্রিপল রিয়ার ক্যামেরা।

Sony Xperia 1 III Qingchuan Green কালার ভ্যারিয়েন্টের দাম

Sony Xperia 1 III ফোনের নতুন কিংচুয়ান গ্রীন কালার ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৭,৯৯৯ ইউয়ান, যা প্রায় ৯৩,৭০০ টাকার সমান। এই মূল্য ফোনটির ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের। আগামী ১১ নভেম্বর পর্যন্ত ফোনটি চীনে প্রি-অর্ডার করা যাবে। অন্যান্য দেশে এই নতুন কালার ভ্যারিয়েন্ট কবে লঞ্চ হবে তা জানা যায়নি।

Sony Xperia 1 III স্পেসিফিকেশন, ফিচার

নতুন কালার ছাড়া ফোনের স্পেসিফিকেশনে কোনো পরিবর্তন আনেনি Sony‌। এই ফোনের সামনে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন সহ ৬.৫ ইঞ্চি 4K (১৬৪৪x৩৮৪০ পিক্সেল) এইচডিআর OLED CinemaWide ডিসপ্লে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যায়। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে।

Sony Xperia 1 III গেমিং ফোন হিসেবেও ব্যবহার করা যাবে। কারণ এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, মোশান ব্লার রিডাকশন, হিট রিডিউস প্রভৃতি ফিচার রয়েছে।

ক্যামেরার কথা বললে, এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৭ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেল ভ্যারিয়েবল টেলিফটো লেন্স, ১২ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য Sony Xperia 1 III ফোনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে রয়েছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, যা ওয়্যারলেস ও ৩০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ধুলো ও জল প্রতিরোধের জন্য এতে আছে IPX5/ IPX8 রেটিং। ফোনটির ওজন ১৮৭ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।