Sony WH-XB910N হেডফোন ভারতে লঞ্চ হল, রয়েছে ওয়্যারলেস নয়েজ ক্যানসেলিং প্রযুক্তি

ভারতে Sony WH-XB910N হেডফোনের দাম ধার্য করা হয়েছে ১৮,৯৯০ টাকা

সোমবার ভারতে লঞ্চ হল Sony WH-XB910N ওয়্যারলেস নয়েজ ক্যানসেলিং হেডফোন। সংস্থার এক্সট্রা বেস ইয়ারফোনের সিরিজের অধীনে এসেছে নতুন এই ওভার-ইয়ার ওয়্যারলেস হেডফোনটি। নাম থেকেই বোঝা যাচ্ছে এতে রয়েছে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার। সাথে এতে এলইডিএসি ব্লুটুথ কোডেক সাপোর্ট করবে। সংস্থার দাবি, একক চার্জে এটি ৩০ ঘণ্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। এখানে জানিয়ে রাখি, ২০১৯ সালে লঞ্চ হওয়া Sony XB900N ইয়ারফোনের উত্তরসূরী হিসেবে এসেছে এই হেডফোনটি। আবার যারা সংস্থার ফ্ল্যাগশিপ হেডফোন Sony WH-1000XM4 এর বিকল্প খুঁজছেন, তাদের জন্য এটি উপযুক্ত। চলুন দেখে নেওয়া যাক Sony WH-XB910N ওয়্যারলেস নয়েজ ক্যানসেলিং হেডফোনের দাম, ও সম্পূর্ণ ফিচার।

Sony WH-XB910N ওয়্যারলেস নয়েজ ক্যানসেলিং হেডফোনের দাম ও লভ্যতা

ভারতে Sony WH-XB910N হেডফোনের দাম ধার্য করা হয়েছে ১৮,৯৯০ টাকা। অন্যদিকে, প্রায় একই ফিচার বিশিষ্ট সংস্থার ফ্ল্যাগশিপ ইয়ারফোনের দাম রয়েছে ২৫,০০০ টাকা। জনপ্রিয় অনলাইন পোর্টাল এবং অফলাইন রিটেল স্টোরে কিনতে পাওয়া যাচ্ছে নতুন এই ইয়ারফোনটি।

Sony WH-XB910N ওয়্যারলেস নয়েজ ক্যানসেলিং হেডফোনের স্পেসিফিকেশন

আগেই বলেছি নতুন Sony WH-XB910N ওয়্যারলেস নয়েজ ক্যানসেলিং হেডফোনটি সংস্থার এক্সট্রা বেস হেডফোন সিরিজের অন্তর্ভুক্ত। এটি উচ্চ মানের সাউন্ড কোয়ালিটি অফার করতে সক্ষম। এছাড়া হেডফোনটিতে ব্যবহৃত হয়েছে ৪০ এমএম ডায়নামিক ড্রাইভার। সাথে রয়েছে টাচ কন্ট্রোল, কুইক অ্যাটেনশন মোড, গুগল ভয়েস অ্যাসিসটেন্ট। তদুপরি এটি অ্যামাজন অ্যালেক্সা, ফার্স্ট পেয়ার সাপোর্ট করবে। একই সাথে হেডফোনটিকে দুটি ডিভাইসের সঙ্গে কানেক্ট করা যাবে। শুধু তাই নয়, দ্রুত কানেক্টিভিটির জন্য এতে দেওয়া হয়েছে ব্লুটুথ ৫.২ এবং এতে এসবিসি, এএসি এবং এলডিসি ব্লুটুথ কোডেক সাপোর্ট করবে অর্থাৎ একে একদিকে যেমন অ্যান্ড্রয়েড ডিভাইসের সাথে যুক্ত করা যাবে, তেমনি আইওএস ডিভাইসের সঙ্গেও যুক্ত হবে।

তদুপরি, Sony WH-XB910N ওয়্যারলেস নয়েজ ক্যানসেলিং হেডফোনে রয়েছে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার। সংস্থাটি দাবি করেছে, একবার চার্জে এটি ৩০ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। আবার এটি ইউএসবি টাইপ সি ফাস্ট চার্জিং সাপোর্টসহ আসায় মাত্র ১০ মিনিট চার্জে এতে সাড়ে চার ঘন্টা গান শোনা যাবে। অন্যদিকে, হেডফোনটিকে অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইসে সনি হেডফোন কানেক্ট অ্যাপের মাধ্যমে চালনা করা সম্ভব। শুধু তাই নয়, এই অ্যাপের মাধ্যমে বিভিন্ন ফার্মওয়্যার আপডেট, ইকুলাইজার কমানো বাড়ানো যাবে। এমনকি এই অ্যাপটি ব্যবহার করে সনির ৩৬০ রিয়েলিটি অডিও সেটআপ, ব্লুটুথ কোডেক অপারেশন এবং হেডফোনটিতে কতটা চার্জ আছে তাও দেখা যাবে। পরিশেষে জানাই, হেডফোনটির সাথে দেওয়া হচ্ছে একটি ক্যারি কেস, চার্জ দেওয়ার জন্য ইউএসবি টাইপ-সি কেবল এবং ৩.৫ এমএম স্টেরিও কেবল।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন