প্রি-বুকিংয়ে ৫ হাজার টাকা ছাড়, Sony LinkBuds WF-L900 ইয়ারফোন প্রয়োজনীয় ফিচার সহ লঞ্চ হল

ভারতীয় বাজারে Sony LinkBuds WF-L900 ইয়ারফোনের দাম ধার্য করা হয়েছে ১৯,৯৯০ টাকা

sony-linkbuds-wf-l900-launched-india-price-rs-19990-features-specifications

জনপ্রিয় ইলেকট্রনিক্স ডিভাইস প্রস্তুতকারী সংস্থা Sony ভারতীয় বাজারে লঞ্চ করল তাদের নতুন LinkBuds WF-L900 ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারফোন। ওপেন রিং ডিজাইনের সাথে আসা নতুন এই ইয়ারফোনে ব্যবহৃত হয়েছে ১২ এমএম রিং ড্রাইভার। সংস্থার মতে, ইয়ারফোনটি একবার চার্জে সাড়ে পাঁচ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করতে সক্ষম। উপরন্তু জল থেকে সুরক্ষা দেওয়ার জন্য এটি IPX4 রেটিং প্রাপ্ত। চলুন দেখে নেওয়া যাক Sony LinkBuds WF-L900 ইয়ারফোনের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন সংক্রান্ত খুঁটিনাটি তথ্য।

Sony LinkBuds WF-L900 ইয়ারফোনের দাম ও লভ্যতা

ভারতীয় বাজারে Sony LinkBuds WF-L900 ইয়ারফোনের দাম ধার্য করা হয়েছে ১৯,৯৯০ টাকা। তবে সংস্থার তরফে ঘোষণা করা হয়েছে যে সমস্ত আগ্রহী ক্রেতারা এটির প্রি-বুকিং করবেন তারা ইয়ারফোনটি পাবেন ১৪,৯৯০ অফার মূল্যে। তাছাড়া নির্দিষ্ট কয়েকটি ব্যাংকের ডেবিট এবং ক্রেডিট কার্ডের ওপর পাওয়া যাবে ২০০০ টাকার ক্যাশব্যাক। তবে এই সুযোগ ৪ আগস্ট বেলা বারোটা পর্যন্ত সীমিত সময়ের জন্য প্রযোজ্য। সংস্থার নিজস্ব রিটেল স্টোর ছাড়াও জনপ্রিয় রিটেল স্টোর এবং ওয়েবসাইটে আগামী ১৩ অগাস্ট থেকে শুরু হবে ইয়ারফোনটির বিক্রি। ব্ল্যাক এবং গ্রে দুটি কালার অপশনে ক্রেতারা বেছে নিতে পারবেন তাদের পছন্দের Sony LinkBuds WF-L900 ইয়ারফোন।

Sony LinkBuds WF-L900 ইয়ারফোনের স্পেসিফিকেশন ও ফিচার

আগেই বলা হয়েছে নবাগত Sony LinkBuds WF-L900 ইয়ারফোনটি ওপেন রিং ডিজাইনের সাথে এসেছে। যা ব্যবহারকারীকে কোনোরকম বাধা ছাড়াই আশেপাশের শব্দ শুনতে সাহায্য করবে। তাছাড়া ইয়ারফোনটি হাই কোয়ালিটি অডিও এক্সপেরিয়েন্স অফার করতে সক্ষম। এর জন্য এতে ব্যবহৃত হয়েছে ডিজিটাল সাউন্ড এনহান্সমেন্ট ইঞ্জিন (DSEE)। শুধু তাই নয়, এই নতুন ইয়ারফোনে রয়েছে ওপেন সেন্ট্রাল ডায়াফ্রাম সহ ১২ এমএম ওপেন রিং ড্রাইভার।

অন্যদিকে ব্যবহারকারীর অবস্থান বুঝে ইয়ারফোনটি স্বয়ংক্রিয়ভাবে ভলিউম নিয়ন্ত্রণ করতে পারবে। তাছাড়া কানেক্টিভিটির জন্য সনির নতুন অডিও ডিভাইসে দেওয়া হয়েছে ব্লুটুথ ভি৫.২, যা এসবিসি এবং এএএসি অডিও কোডেক সাপোর্ট করবে। আবার এর সাউন্ড এবং বিভিন্ন ফিচার সনি হেডফোন কানেক্ট অ্যাপের মাধ্যমে যেকোনো অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইস থেকে নিয়ন্ত্রণ করা সম্ভব। ইয়ারফোনটির অন্যান্য ফিচারের মধ্যে উল্লেখযোগ্য গুগল ফার্স্ট পেয়ার সাপোর্ট। তাছাড়া নয়া ইয়ারফোন ওয়াইড এরিয়া ট্যাপ ফিচারের সাথে এসেছে। ফলে ব্যবহারকারী ইয়ারপডে কোনোরকম স্পর্শ না করে কেবলমাত্র তার কানের সামনের অংশে হালকা করে ট্যাপ করার মাধ্যমে ডিভাইসটিকে নিয়ন্ত্রন করতে পারবেন। তাছাড়া এতে রয়েছে স্পিক টু চ্যাট ফিচার, অর্থাৎ ব্যবহারকারী গান শুনতে শুনতে কারোর সাথে কথা বললে স্বয়ংক্রিয়ভাবে মিউজিক বন্ধ হয়ে যাবে ।

এবার আসা যাক Sony LinkBuds WF-L900 ইয়ারফোনের ব্যাটারি প্রসঙ্গে। একবার চার্জে ইয়ারফোনটি সাড়ে পাঁচ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। উপরন্তু এর চার্জিং কেস অতিরিক্ত ১২ ঘন্টা ইয়ারফোনটিকে সক্রিয় রাখতে পারবে। তদুপরি মাত্র ১০ মিনিট চার্জে এটি ৯০ মিনিট পর্যন্ত প্লে টাইম অফার করবে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।