বাজেট যদি হয় ১০ হাজার টাকা, Redmi, Realme, Oppo, Tecno-র এই স্মার্টফোন হবে সেরা

ফোনগুলিকে Amazon থেকে ১০,০০০ টাকার কম খরচ করে কেনা যাবে

আপনারা যদি একটি ‘বাজেট-ফ্রেন্ডলি’ হ্যান্ডসেটের খোঁজ করে থাকেন, তবে ই-কমার্স সাইট Amazon তবে এই মুহূর্তে সেরা গন্তব্য। কেননা এই অনলাইন শপিং পোর্টালটি আকর্ষণীয় ডিজাইন ও উন্নত ফিচারের একাধিক সাশ্রয়ী মূল্যের স্মার্টফোনকে ভারী ডিসকাউন্টের সাথে বিক্রি করেছে। এই তালিকায় – Redmi 10A, Realme narzo 50i, Tecno Pop 5 LTE, OPPO A15s এবং Tecno Spark 8C স্মার্টফোন সামিল আছে। উল্লেখিত প্রত্যেকটি মডেলে আপনারা – HD+ ডিসপ্লে প্যানেল, ডুয়েল বা ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট এবং ৫,০০০এমএএইচ পর্যন্ত ক্যাপাসিটির বড় ব্যাটারি পেয়ে যাবেন। এমনকি কিছু হ্যান্ডসেটে ভার্চুয়াল র‌্যামের সাপোর্টও মিলবে। সর্বোপরি ফোনগুলিকে Amazon থেকে ১০,০০০ টাকার কম খরচ করে কেনা যাবে। অতএব, চাহিদা অনুযায়ী ফিচার পাওয়ার পাশাপাশি আপনাদের অর্থও কম ব্যয় করতে হবে উক্ত মডেলগুলি খরিদ করলে।

Redmi 10A (Sea Blue, 4GB RAM, 64GB Storage) : ৯,৪৯৯ টাকা (২১% বা ২,৫০০ টাকা ডিসকাউন্ট)

রেডমি ১০এ ফোনে একটি ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস (১,৬০০x ৭২০ পিক্সেল) ওয়াটার-ড্রপ নচ ডিসপ্লে দেখা যাবে। এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি ২৫ প্রসেসর। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ভিত্তিক এআইইউআই ১২.৫ (MIUI 12.5) কাস্টম স্কিনে রান করে। ফটোগ্রাফির জন্য, উক্ত ফোনে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা উপস্থিত। এতে পোট্রেট মোড ফিচার সাপোর্ট করে। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। নিরাপত্তার জন্য রেডমি ১০এ ফোনে রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

Realme narzo 50i (Mint Green, 4GB RAM+64GB Storage : ৮,৯৯৯ টাকা (১০% বা ১,০০০ টাকা ডিসকাউন্ট)

ডুয়েল সিমের রিয়েলমি নারজো ৫০আই ফোনে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস (১,৬০০x৭২০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটার ড্রপ নচ স্টাইল এবং এটি ২০:৯ এসপেক্ট রেশিও, ৮৮.৭ % স্ক্রিন-টু-বডি রেশিও, ২৭০পিপিআই পিক্সেল ডেনসিটি ও ৪০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। রিয়েলমির এই ফোনে ১.৬ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা-কোর এসসি৯৮৬৩এ (SC9863A) প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই গো কাস্টম স্কিনে চলবে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, রিয়েলমি নারজো ৫০আই, ৮ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/২.০) এআই রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/২.২) এআই সেলফি ক্যামেরা‌ সহ এসেছে। রিয়ার ক্যামেরাটি ৩০ এফপিএস রেটের ১০৮০পিক্সেল ভিডিও রেকর্ড করতে সক্ষম। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৪৩ দিনের স্ট্যান্ডবাই টাইম অফার করবে। আর সিকিউরিটির জন্য থাকছে ফেস আনলক ফিচার।

Tecno Pop 5 LTE (Turquoise Cyan 2G+32GB) : ৬,৫৯৯ টাকা (২৭% বা ২,৪০০ টাকা ডিসকাউন্ট)

টেকনো পপ ৫ এলটিই ফোনে রয়েছে একটি ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১,৫৬০ পিক্সেল) IPS LCD ওয়াটার-ড্রপ নচ ডিসপ্লে, যা ৪৮০ নিট পিক ব্রাইটনেস অফার করে। ডুয়েল সিমের টেকনো পপ ৫ এলটিই ফোনটি অক্টা-কোর ইউনিসক এসসি৯৮৬৩ প্রসেসর সহ এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১১ (গো এডিশন) ভিত্তিক হাইওএস ৭.৬ কাস্টম স্কিন দ্বারা চালিত। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, উক্ত ফোনের পিছনে রয়েছে ডুয়াল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল, এফ/২.২ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ও এফ/ ২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেলের সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেন্সর বিদ্যমান। টেকনোর এই ফোনে পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। আর ফোনটি IPX2 রেটিং সহ এসেছে, যা জল থেকে ডিভাইসকে সুরক্ষিত রাখবে।

OPPO A15s (Rainbow Silver, 4GB RAM, 64GB Storage) : ৯,৯৯০ টাকা (২৯% বা ৪,০০০ টাকা ডিসকাউন্ট)

ডুয়েল সিমের ওপ্পো এ১৫এস ফোনে রয়েছে একটি ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১৬০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ এবং স্ক্রিন-টু-বডি রেশিও ৮৮.৭%। এই ফোনে অক্টা কোর মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক কালারওএস ৭.২ ইউজার ইন্টারফেসে চলবে। ওপ্পোর এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপলব্ধ। এগুলি হল, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি তোলার জন্য এতে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। সিকিউরিটি ফিচার হিসাবে ফোনে রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৪,২৩০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

Tecno Spark 8C (Turquoise Cyan, 3GB+64GB) : ৮,৪৯৯ টাকা (২৩% বা ২,৫০০ টাকা ডিসকাউন্ট)

টেকনো স্পার্ক ৮সি স্মার্টফোনে দেওয়া হয়েছে একটি ৬.৬ ইঞ্চির এইচডি প্লাস ডট নচ ডিসপ্লে। এই ডিসপ্লে, ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ২৬৯পিপিআই পিক্সেল ডেনসিটি, ৪৮০ নিট পিক ব্রাইটনেস এবং ৮৯.৩% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। উক্ত হ্যান্ডসেটটি অক্টা কোর প্রসেসর সহ এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক হাইওএস ৭.৬ কাস্টম স্কিনে রান করে। টেকনোর এই ফোনে অতিরিক্ত ভাবে ৩ জিবি ভার্চুয়াল র‌্যামের সাপোর্টও মিলবে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, এই স্মার্টফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান, যার প্রাইমারি সেন্সরটি ১৩ মেগাপিক্সেলের এআই (AI) ক্যামেরা। আর সেকেন্ডারি সেন্সরে এআই (AI) বিউটি ৩.০ মোড, পোট্রেট মোড, ওয়াইড সেলফি মোড, HDR, ফিল্টার মোড সাপোর্ট করে। আবার, ডিভাইসের সামনে ৮ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। টেকনো স্পার্ক ৮সি ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির মেগা ব্যাটারি আছে, যা একক চার্জে ৫৩ ঘন্টার কলিং টাইম ও ৮৯ দিনের স্ট্যান্ড-বাই টাইম অফার করবে। ফোনটি IPX2 সার্টিফাইড হওয়ায়, এটি স্প্ল্যাশ প্রতিরোধ করতে সক্ষম।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।