Smartphone Buy: ৮ হাজার টাকার কমে এই দুটি মোবাইল ফোন হবে আপনার সেরা পছন্দ

আপনার বাজেট কম থাকলে JioPhone Next এবং Redmi 9A সেরা বিকল্প হতে পারে

smartphones-mobile-under-8000-jiophone-next-redmi-9a-buying-guide

গত বছর ভারতীয় বাজারে এসেছে Reliance Jio-র সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন JioPhone Next। এর পাশাপাশি বহু টেক সংস্থা বর্তমানে এন্ট্রি-লেভেল স্মার্টফোনের বাজার দখলের জন্য একের পর এক কম দামি মোবাইল আনছে। সেক্ষেত্রে ভারতীয় বাজারে ৮,০০০ টাকার কমে একাধিক স্মার্টফোন বিদ্যমান রয়েছে। আজ আমরা আপনাদেরকে এই প্রতিবেদনে সাশ্রয়ী মূল্যের ফোনগুলির মধ্যে সর্বাধিক সেরা দুটি বিকল্পের বিষয়ে জানাবো। এই দুটি ফোন হল – JioPhone Next এবং Redmi 9A।

ভারতীয় বাজারে উপলব্ধ দুটি সেরা এন্ট্রি-লেভেল বাজেট স্মার্টফোনের তালিকা

JioPhone Next স্পেসিফিকেশন

জিওফোন নেক্সট ফোনের সামনে দেখা যাবে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রোটেকশন যুক্ত একটি ৫.৪৫ ইঞ্চির এইচডি প্লাস (৭২০×১৪৪০ পিক্সেল) টাচস্ক্রিন ডিসপ্লে। ডুয়েল সিমের এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ (গো ভার্সন) বেসড প্রগতি (Pragati) ওএস কাস্টম স্কিনে রান করবে। আবার এতে পাওয়া যাবে গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট, যার ফলে কমান্ড দিয়েও ফোনটি চালানো যাবে। এছাড়া হিন্দিসহ ১০টি আলাদা ভাষায় ল্যাঙ্গুয়েজ ট্রান্সলেশন বা রিড অ্যালাউড ফিচার এই ফোনে উপস্থিত। তদুপরি, জিও আনীত এই হ্যান্ডসেটে ব্যবহার করা হয়েছে ১.৩ গিগাহার্টজ ক্লক স্পিডের কোয়ালকম স্ন্যাপড্রাগন ২১৫ কোয়াড-কোর প্রসেসর। ফোনটি ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ পাওয়া যাবে। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে রয়েছে ৩,৫০০ এমএএইচ ব্যাটারি।

দাম : ই-কমার্স সাইট Amazon এর লিস্টিং অনুসারে JioPhone Next ফোনটির দাম ৫,৯০০ টাকা।

Redmi 9A স্পেসিফিকেশন

ডুয়েল সিমের রেডমি ৯এ স্মার্টফোনে ৬.৫৩ ইঞ্চির (৭২০×১৬০০ পিক্সেল) এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে, যার এসপেক্ট রেশিও ২০:৯। এই স্মার্টফোনে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে এই ডিভাইসে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১২ ইউজার ইন্টারফেস পাওয়া যাবে। স্টোরেজ হিসাবে এতে ৩ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৩২ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ বর্তমান। যদিও মাইক্রোএসডির মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি বাড়ানো যাবে। এই ফোনে P2i কোটিং ও আইআর ব্লাস্টার উপলব্ধ। ফটোগ্রাফির জন্য রেডমি ৯এ এর পিছনে অ্যাপারচার এফ/২.২ সহ ১৩ মেগাপিক্সেলের একক রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। আর সেলফি ও ভিডিও কলের জন্য এর সামনে এফ/২.২ লেন্স সহ ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। ফোনটির কানেক্টিভিটি অপশনের মধ্যে ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি অডিও জ্যাক উপলব্ধ। পাওয়ার ব্যাকআপের জন্য রেডমি ৯এ ফোনে ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে। সিকিউরিটির জন্য ফোনে ফেস আনলক আছে।

দাম : ই-কমার্স সাইট Flipkart -এ Redmi 9A ফোনের ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ অপশনকে ৬,৯৪০ টাকায় এনলিস্ট করা হয়েছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।