Smartphones Tips: এই ভুলগুলির জন্য খারাপ হতে পারে আপনার স্মার্টফোন, সাবধান হোন

smartphone-tips-never-do-these-mistakes-while-using-smartphone

Smartphones Tips and Tricks: স্মার্টফোন আমাদের জীবনের এক অপরিহার্য অঙ্গ হয়ে উঠেছে। বাড়ির বা অফিসের অনেক কাজ এখন স্মার্টফোনের সাহায্যেই করা সম্ভব। গুরুত্বপূর্ণ ডকুমেন্ট বা ব্যাংকের তথ্য এখন আমরা এই ডিভাইসেই মজবুত রাখি। তাই এহেন একটি গুরুত্বপূর্ণ গ্যাজেটের স্বাস্থ্যের খেয়াল রাখা আমাদের অবশ্য করনীয় কাজগুলির মধ্যে একটি। তবে আমরা বেখায়ালে হোক বা অজান্তে কিন্তু মোবাইল ফোনের অনেক ক্ষতি করে ফেলি। এই প্রতিবেদনে এমনই কয়েকটি ভুলের কথা আমরা উল্লেখ করতে চলেছি‌।

অরজিনাল চার্জার না ব্যবহার করা

আপনি যদি আপনার স্মার্টফোনটিকে তার আসল চার্জার দিয়ে চার্জ না করেন, তাহলে কিন্তু বিভিন্ন সমস্যা দেখা দিতে পারে। এক একটি ফোনের চার্জ গ্রহণ করার ক্ষমতা বিভিন্ন। সেক্ষেত্রে আপনি অন্য চার্জার ব্যবহার করলে সমস্যা হওয়া স্বাভাবিক।

ফাস্ট চার্জার ব্যবহার করা

অনেক সময় আমরা দ্রুত চার্জ দেওয়ার তাগিদে, ফাস্ট চার্জার দিয়ে আমাদের স্মার্টফোনকে চার্জ করে থাকি। কিন্তু এই স্বভাব ফোনের আয়ু কমিয়ে আনে। অনেক সময় ব্যাটারি ফুলে গিয়ে ফোনে আগুন ধরা বা দ্রুত চার্জ শেষ হওয়ার সমস্যা দেখা দেয়।

গ্লাস বা কভার না ব্যবহার করা

অনেক সময় দুর্ঘটনাবশত আমাদের হাত থেকে পড়ে যায়। তাই ফোনে টেম্পার্ড গ্লাস বা কভার ব্যবহার করা উচিত। এতে স্মার্টফোন নিরাপদ থাকবে।

স্টোরেজ

অনেক সময় মানুষ তাদের স্মার্টফোনের স্টোরেজ ফুল করে রাখে। এতে মোবাইল ফোনের স্বাস্থ্যের ওপর খারাপ প্রভাব পড়ে। এছাড়া ফোনের স্টোরেজ কম থাকলে দ্রুত ফোন হ্যাং করে শুরু করে। এই কারণে, আপনাকে অবশ্যই ফোনের মেমরি কিছুটা খালি রাখতে হবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.