আগামী বছর ষাটের বেশি স্মার্টফোন ও ট্যাবলেট লঞ্চ করবে Samsung, কী প্রসেসর থাকবে দেখুন

আগামী বছর স্যামসাং মোট ৬৪টি স্মার্টফোন ও ট্যাবলেট ডিভাইস বাজারে আনার পরিকল্পনা করছে

২০২১-এর অন্তিম সময় এসে উপস্থিত। ২০২২ সালে কোন কোন মডেলের স্মার্টফোন এনে বাজারে অংশীদারিত্ব বাড়ানো যায়, এখন থেকেই তার ছক কষছে নানা সংস্থা। আগামী বছর স্মার্টফোন মার্কেটের জন্য স্যামসাং (Samsung) কী পরিকল্পনা করে রেখেছে, তা এখন একটি প্রতিবেদনে তুলে ধরা হয়েছে।

The Elec-এর একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে, আগামী বছর স্যামসাং মোট ৬৪টি স্মার্টফোন ও ট্যাবলেট ডিভাইস বাজারে আনার পরিকল্পনা করছে। তার মধ্যে ৩১টি মডেল Qualcomm, ২০টি মডেল Samsung-AMD এর যৌথ উদ্যোগে তৈরি Exynos, ১৪টি মডেল MediaTek, এবং ৩টি মডেল Unisoc-এর প্রসেসর দিকে বাজারে ছাড়া হবে।

উল্লেখ্য, জানুয়ারি মাসে লঞ্চ হতে চলা Samsung Galaxy S22 সিরিজ Exynos (দক্ষিণ কোরিয়া, ইউরোপ) এবং Qualcomm (আমেরিকা) প্রসেসরের সাথে লঞ্চ হবে। যে টুকু খবর, ভারত ও আফ্রিকায় Samsung Galaxy S22-এর Qualcomm ভ্যারিয়েন্ট আত্মপ্রকাশ করবে।

এছাড়া Galaxy S22 FE শুধুমাত্র Exynos প্রসেসরের সাথে আসবে। ২০২২-এর তৃতীয় ত্রৈমাসিক থেকে ফোনটির গণউৎপাদন শুরু হবে। অন্য দিকে, দেশভেদে Exynos ও Qualcomm প্রসেসর সহযোগে আসবে Galaxy S21 FE। প্রতিবারের মতো আগামী বছর স্যামসাংয়ের ফোল্ডেবল সিরিজে Galaxy Z Fold 4 এবং Galaxy Flip 4-এ দেওয়া হবে Qualcomm প্রসেসর। আবার Galaxy Tab S8 সিরিজে থাকবে Exynos প্রসেসর।

তবে মনে রাখবেন, সেমিকন্ডাক্টর সংকটে এখনও জর্জরিত বিশ্ব। পরিস্থিতি কবে স্বাভাবিক হবে, তার কোনও উত্তর নেই। তাই উপরের তথ্যগুলি অফিসিয়াল ভাবে না ধরাই শ্রেয়।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন