Samsung স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য সুখবর, অ্যাপে দেখা যাবে না বিরক্তিকর বিজ্ঞাপন

বর্তমানে স্মার্টফোনের প্রায় প্রতিটি অ্যাপ্লিকেশন বিজ্ঞাপন বিরক্তির উদ্রেক করছে! মুঠোফোনে ক্লিক করা মাত্রই স্ক্রিন জুড়ে কখনো ভেসে উঠছে কোনো পোস্টার, কখনো আবার প্রদর্শিত বিজ্ঞাপনী ভিডিও ক্লিপ চাইলেও স্কিপ করা যাচ্ছেনা। কিন্তু এবার এই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছে জনপ্রিয় হ্যান্ডসেট নির্মাতা Samsung (স্যামসাং)। আসলে দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট সংস্থাটি, দীর্ঘদিন ধরে নিজের ফোনের কিছু স্টক অ্যাপে বিভিন্ন ধরণের বিজ্ঞাপন প্রদর্শন করছে। রিপোর্ট অনুযায়ী, এই জাতীয় বিজ্ঞাপনগুলি মূলত Galaxy S21 সিরিজের ডিভাইস এবং কোম্পানির অন্যান্য প্রিমিয়াম ফোনের ইউজারদের অস্বস্তিতে ফেলেছে।

উপরন্তু, ব্র্যান্ডটি তার স্টক অ্যাপের মাধ্যমে প্রোডাক্ট বিক্রির জন্য পুশ নোটিফিকেশনও পাঠাচ্ছে। তবে সম্প্রতি স্যামসাং আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে যে, তারা নিজস্ব স্টক অ্যাপ থেকে এই বিজ্ঞাপনগুলি সরিয়ে দেবে। বলে রাখি, কোরিয়ান নিউজ আউটলেট নাভার খবরটি সর্বপ্রথম সামনে এনেছে।

নিজস্ব স্টক অ্যাপ থেকে বিজ্ঞাপন অপসারণের সিদ্ধান্ত নিল Samsung

স্যামসাং গত এক বছর থেকে স্যামসাং মিউজিক, স্যামসাং পে, স্যামসাং থিম এবং স্যামসাং ওয়েদারের মত স্টক অ্যাপে বিজ্ঞাপন দেখিয়ে আসছে। কিন্তু এখন সংস্থার প্রেসিডেন্ট এবং মোবাইল কমিউনিকেশন কমিউনিকেশন বিজনেসের প্রধান টি এম রোহ একটি অনলাইন মিটিং চলাকালীন একজন কর্মীকে বলেছেন যে, এবার এই বিজ্ঞাপন সরানো হবে। তাঁর মতে স্যামসাং নিজের কর্মচারী এবং ইউজারদের ভাবনার খেয়াল রাখে। আর তাই পরবর্তী ওয়ান ইউআই (One UI) সফ্টওয়্যার আপডেটের মাধ্যমে এই বিজ্ঞাপনগুলি সরানো পরিকল্পনা করা হচ্ছে, যা চলতি বছরের শেষদিকে রোলআউট হবে।

রোহের মতে, সংস্থাটি গ্যালাক্সি ইকোসিস্টেমের অভিজ্ঞতাকে শক্তিশালী করার জন্য এবং গেম-মিডিয়ার মত বিষয়বস্তু ঢেলে সাজানোর জন্য সুযোগ খুঁজছে। আবার ইউজারদের সেরা অভিজ্ঞতা প্রদান করা তাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ মিশন। সেক্ষেত্রে বিজ্ঞাপন বন্ধের সিদ্ধান্তের মাধ্যমে স্যামসাং গ্রাহকদের মন জয় করতে চাইছে বলে মনে হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন