Samsung Galaxy Z Fold কে লঞ্চের আগেই দেখা গেল Amazon এর সাইটে, আসছে 512 জিবি স্টোরেজ সহ

একটি টেলিগ্রাম (Telegram) চ্যানেলের মাধ্যমে অ্যামাজন নেদারল্যান্ড ওয়েবসাইটে লাইভ হওয়া স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪-এর তালিকাটি প্রকাশ্যে এসেছে

samsung-galaxy-z-fold-4-spotted-amazon-ahead-of-launch-specifications-features-tipped

দক্ষিণ কোরিয়ার টেক ব্র্যান্ড স্যামসাং আগামী ১০ আগস্ট আয়োজন করতে চলেছে তাদের পরবর্তী গ্যালাক্সি আনপ্যাকড ২০২২ (Galaxy Unpacked 2022) ইভেন্ট। এই লঞ্চ ইভেন্টে সংস্থা তাদের বহু প্রতীক্ষিত দুই ফোল্ডেবল হ্যান্ডসেট, Galaxy Z Fold 4 এবং Galaxy Z Flip 4-এর ওপর থেকে পর্দা সরাবে বলে আশা করা হচ্ছে। তবে তার আগেই এখন Galaxy Z Fold 4-কে অ্যামাজন (Amazon)-এর নেদারল্যান্ড শাখার ওয়েবসাইটে দেখা গেছে, যা এই ফোল্ডেবল ফোনের ডিসপ্লের আকার এবং পরিমাপ সহ প্রধান স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছে। হ্যান্ডসেটটি ৭.৬ ইঞ্চির প্রাইমারি ডিসপ্লে এবং ১২ জিবি র‍্যামের সাথে তালিকাভুক্ত হয়েছে। এছাড়া, Samsung Galaxy Z Fold 4 বেইজ কলার অপশনে পাওয়া যাবে বলেও জানা গেছে। যদিও, অ্যামাজনের তালিকায় আপকামিং ফোল্ডেবল ডিভাইসটির দাম উল্লেখ করা হয়নি।

Samsung Galaxy Z Fold 4-কে দেখা গেল Amazon Netherland-এর সাইটে

একটি টেলিগ্রাম (Telegram) চ্যানেলের মাধ্যমে অ্যামাজন নেদারল্যান্ড ওয়েবসাইটে লাইভ হওয়া স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪-এর তালিকাটি প্রকাশ্যে এসেছে। অনুমান করা হচ্ছে, এই পেজটি অসাবধানতাবশত লাইভ করা হয়েছে। যদিও, তালিকাটিকে এখনও সাইট থেকে সরানো হয়নি। লিস্টিংয়ে গ্যালাক্সি জেড ফোল্ড ৪-এর মূল্য বা উপলব্ধতা সংক্রান্ত কোনও বিবরণ উল্লেখ করা হয়নি, তবে এটি স্মার্টফোনটির স্ক্রিনের আকার, পরিমাপ এবং ওজন প্রকাশ করেছে। স্যামসাংয়ের এই ফোল্ডেবল ফোনটি বর্তমানে ই-কমার্স ওয়েবসাইটে আউট অফ স্টক হিসাবে তালিকাভুক্ত রয়েছে।

তালিকা অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৪ ৭.৬ ইঞ্চির প্রাইমারি ফোল্ডেবল ডিসপ্লে এবং ১২ জিবি র‍্যাম অফার করবে। এটি একটি বেইজ কালার ভ্যারিয়েন্টে বাজারে আসবে। ওয়েবসাইট অনুসারে, ফোল্ডেবল ফোনটির ওজন হবে ২৬৩ গ্রাম এবং এর পরিমাপ হবে ১৫৫.১ x ৬৭.১ x ১৫.৮ মিলিমিটার। ডিভাইসটি F-MF936BZECAMZ মডেল নম্বর সহ ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। নামের জায়গায়, তালিকায় উল্লেখ করা হয়েছে “Q4-512 GB – beige + 12M Warranty”, যা থেকে আন্দাজ করা যায় যে, এই বিশেষ ভ্যারিয়েন্টটি ৫১২ জিবি ইনবিল্ট স্টোরেজ সহ আসতে পারে।

এছাড়া, Samsung Galaxy Z Fold 4-এর কয়েকটি ছবিও অ্যামাজন তালিকায় দেখা গেছে। ইমেজগুলির মধ্যে একটি ইঙ্গিত করে যে, এই ফোল্ডেবল হ্যান্ডসেটটির কভার বা আউটার ডিসপ্লে হিসেবে ১২০ হার্টজ অ্যাডাপটিভ রিফ্রেশ রেট সহ ৬.২ ইঞ্চি ডায়নামিক অ্যামোলেড ২এক্স ইনফিনিটি-ও টাচস্ক্রিন প্যানেল থাকতে পারে। ছবিটি আরও প্রকাশ করে যে, এই ফোনে ১২০ হার্টজ অ্যাডাপটিভ রিফ্রেশ রেট সহ ৭.৬ ইঞ্চির ডায়নামিক অ্যামোলেড ২এক্স ইনফিনিটি-ফ্লেক্স ফোল্ডেবল ডিসপ্লে দেখা যেতে পারে। ল্যান্ডিং পেজের আরেকটি ছবিতে প্রোটেকটিভ কভারে থাকা একটি ডেডিকেটেড হাউজিংয়ের ভিতরে হ্যান্ডসেটের রিয়ার প্যানেলে অবস্থিত একটি এস পেন (S Pen) স্লট দেখা গেছে।

উল্লেখ্য, একটি সাম্প্রতিক রিপোর্টে বলা হয়েছে যে, Samsung Galaxy Z Fold 4-এ গরিলা গ্লাস ভিকটাস প্লাস (Gorilla Glass Victus+) স্ক্রিন সুরক্ষা এবং উন্নততর ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। আগামী ১০​​ আগস্ট আয়োজিত স্যামসাংয়ের আসন্ন গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে এই ফোল্ডেবল ফোনটি Galaxy Z Flip 4-এর সাথে লঞ্চ করা হবে বলে আশা করা হচ্ছে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।